সোমবার, ০১ জুলাই ২০২৪, ০৩:৩৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দণ্ডপ্রাপ্ত খালেদার মুক্তি দাবি ধৃষ্টতা ছাড়া কিছু নয়: কাদের আগামীকাল সোমবার ব্যাংকের সব ধরনের লেনদেন বন্ধ থাক‌বে এইচএসসি পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত প্রায় ১০ হাজার ডিএমপির অভিযানে মাদকদ্রব্য উদ্ধারসহ গ্রেফতার ১৯ বেনজীর আহমেদের স্ত্রী ও কন্যাদের নামে গুলশানের ৪টি ফ্ল্যাটের তালা খুলতে ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছেন আদালত ২০২৪-২৫ অর্থবছরের ৭ লাখ ৯৭ হাজার কোটি টাকার বাজেট পাস বাংলাদেশ সৃষ্টিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে: শেখ হাসিনা তরুণদের জন্য ভিসা প্ল্যাটিনাম ফ্লেক্সি কার্ড চালু করেছে ব্র্যাক ব্যাংক ইন্টারন্যাশনাল প্রেসক্লাব এন্ড হিউম্যান রাইটস এর কেন্দ্রীয় কার্যালয়ের শুভ উদ্বোধন নাজিরপুরে এসআই প‌রিচয় দি‌য়ে ৮ বি‌য়ে কর‌লেন ম‌নির নামের  এক যুবক

ডিবির অভিযানে এমপি আনার হত্যায় জড়িত আরো দুইজন সীতাকুণ্ডে গ্রেফতার

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৭ জুন, ২০২৪, ৮.১৪ পিএম
  • ৬ বার পড়া হয়েছে

চট্টগ্রামের সীতাকুণ্ডে অভিযান চালিয়ে ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যায় জড়িত আরো দুইজনকে গ্রেফতার করেছে ডিএমপির গোয়েন্দা-পুলিশ। গ্রেফতারকৃতরা হলো ফয়সাল আলী সাহাজি ও মুস্তাফিজুর রহমান ফকির।

গতকাল বুধবার সীতাকুন্ডের পাতাল কালী মন্দির থেকে তাদের গ্রেফতার করে গোয়েন্দা ওয়ারী বিভাগের সংঘবদ্ধ অপরাধ ও গাড়ি চুরি প্রতিরোধ টিম।

এখন পর্যন্ত এমপি আনার হত্যাকাণ্ডের ঘটনায় সরাসরি অংশগ্রহণকারী ৭ জনকে পুলিশ গ্রেফতার করেছে। তারা হলেন শিমুল ভূঁইয়া, তানভীর ভূঁইয়া ও শিলাস্তি রহমান, কাজী কামাল আহমেদ বাবু  ওরফে গ্যাস বাবু, সাইদুল করিম মিন্টু, মোস্তাফিজুর ও ফয়সাল।

আজ বৃহস্পতিবার (২৭ জুন ২০২৪) সকালে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের এ বিষয়ে বিস্তারিত জানান অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ বিপিএম (বার), পিপিএম (বার)।

 

তিনি বলেন, এমপি আনোয়ারুল আজিমকে কলকাতা সঞ্জীবা গার্ডেনে হত্যাকাণ্ডের পর প্রথমে বাংলাদেশে চলে আসেন শিমুল ভূঁইয়া, তানভীর ভূঁইয়া ও শিলাস্তি রহমান। গ্র্রেফতারকৃত মোস্তাফিজুর ও ফয়সাল গত ১৯ মে ঢাকায় আসে। ঢাকায় আসার পর শিমুলের সঙ্গে যোগাযোগ করেন। এই সময় তাদের ৩০ হাজার টাকা দেওয়া হয়। ওই টাকা দিয়ে তাদের কিছু দিন আত্মগোপনে থাকার নির্দেশ দেন শিমুল ভূঁইয়া। ২২ মে আনার হত্যার খবর ছড়িয়ে পড়ে। পরে তারা সীতাকুন্ডে চলে যায়। সেখানে নাম পরিবর্তন করে পলাশ রায় ও শিমুল রায় পরিচয়ে রাতে পাতালকালী মন্দিরে অবস্থান করে। এইভাবে তারা ওই মন্দিরে ২৩ দিন কাটিয়ে দেন। এ সময় মন্দিরের লোকজন তাদের অবস্থান করার কারণ জানতে চাইলে তারা বলেন, তারা কালী মায়ের ভক্ত। রাতে মাকে ছাড়া তারা ঘুমাতে পারেন না। তাদের এমন জবাবে মন্দিরের লোকজন তাদের রাতে থাকতে বাধা দিত না। গ্রেফতারকৃত ফয়সাল ও মোস্তাফিজ এক সময় ট্রাক চালাতেন। এ কারণে তাদের সীতাকুন্ডের ওই এলাকাটি পরিচিত।

গ্রেফতার অভিযানে নেতৃত্ব দেওয়া ডিবির অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, আনোয়ারুল আজিম খুনের খবর প্রকাশের পর থেকেই ক্রমাগত অবস্থান পরিবর্তন করছিলেন মোস্তাফিজুর ও ফয়সাল। তাদের ধরতে বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হয়েছে। এরই ধারাবাহিকতায় তথ্য প্রযুক্তির সহায়তায় খাগড়াছড়িতে এই দু’জনের অবস্থান চিহ্নিত করা হয়। এক সময় সেখান থেকে তারা চট্টগ্রামে চলে আসে। ডিবির একাধিক টিমের সমন্বয়ে চট্টগ্রামের সীতাকুণ্ডের একটি পাহাড়ের নিচে সাঁড়াশি অভিযান পরিচালনা করে গ্রেফতার করা হয় ফয়সাল ও মোস্তাফিজুরকে।

উল্লেখ্য, ঝিনাইদহ-৪ আসনের তিনবারের সংসদ সদস্য আনার কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি। গত ১১ মে তিনি চিকিৎসার জন্য ভারতে যান। প্রথমে কলকাতার বরাহনগরে তার বন্ধু স্বর্ণ ব্যবসায়ী গোপাল বিশ্বাসের বাড়িতে ওঠেন। কিন্তু সেখান থেকে বেরিয়ে নিখোঁজ হন। এরপর স্থানীয় থানায় জিডি করেন গোপাল বিশ্বাস। তদন্ত শুরু হয় দুই দেশে। ২২ মে সকালে ভারতীয় সংবাদমাধ্যমে খবর আসে কলকাতার নিউটাউনের সঞ্জীবা গার্ডেনে খুন হয়েছেন এমপি আনার।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com