মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১২:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
৯ ব্যাংকে তারল্য ঘাটতি ছাড়িয়েছে ১৮ হাজার কোটি টাকা নারায়ণগঞ্জে শেখ হাসিনা ও শামীম ওসমানসহ ৮ জনের নামে মামলা ডেঙ্গু মোকাবেলায় স্থানীয় সরকার মন্ত্রণালয়ে ১০টি টিম গঠন উত্তরায় যৌথ অভিযানে ১ কোটি ১৬ লক্ষ টাকা ও বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রাসহ গ্রেফতার তিন দুর্গাপূজায় নিশ্ছিদ্র নিরাপত্তা থাকবে : আইজিপি লক্ষ্মীপুরে বন্যায় প্রাণী সম্পদ ক্ষতি ৮ কোটি ৬৫ লাখ! দীর্ঘ বন্যার পানিতে ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি  রাজনৈতিক প্রতিহিংসাসহ হয়রানিমূলক মামলা প্রত্যাহার করতে দুই কমিটি গুলশান থানা কর্তৃক একটি বিদেশী পিস্তল, ২৯ রাউন্ড গুলি ও ৩৮ রাউন্ড শর্টগানের কার্তুজ উদ্ধার বাংলাদেশি অনুপ্রবেশকারীদের উল্টো ঝুলিয়ে সোজা করা হবে- অমিত শাহর

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে  প্রকাশ্যে ইট ভাটায়  কাঠ পোড়াচ্ছেন

  • আপডেট সময় মঙ্গলবার, ১৪ জানুয়ারী, ২০২০, ৫.৪৭ পিএম
  • ২১৭ বার পড়া হয়েছে

স্টাপ  রিপোর্টার।।ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার ৬ নং পীরগঞ্জ ইউনিয়নের গড়গাঁও গ্রামে গড়ে ওঠেছে এক ভয়ংকর কালো ধোঁয়ার এমএলবি ইট ভাটা। সরেজমিনে দেখা যায় ঔ ইট ভাটায় কোন কয়লা নেই,তবে কয়লার পরিবর্তে বিভিন্ন গাছের কাট পুড়িয়ে ইট নির্মান করছেন ঔ ভাটার মালিক। এ বিষয়ে তিনার জানতে চাইলে তিনি বলেন,কয়লার যে দাম এজন্য সস্তায় গাছ কিনে কাঠ পুড়িয়ে ইট নির্মাণ করছি।
তবে ঔ গ্রামের কয়েক জন কৃষক কে জিঙ্গেস করলে তারা বলেন প্রতি বছরই ক্ষতি সাধিত হচ্ছি সঠিকভাবে ফসল উৎপাদন করতে পারছিনা।

ভাটায় পোড়ানো হচ্ছে ইট চুল্লি দিয়ে নির্গত হচ্ছে কালো ধোঁয়া।পরিবেশ অধিদপ্তরের আইন অমান্য করে দেদারসে গাছ কাঠ পুড়িয়ে চলছে ইট ভাটা মালিক।

বিষয়টি যেন দেখার কেউ নেই, তবে ঔ এলাকার বাসিন্দারা অভিযোগ তুলে গণমাধ্যম কে বলেন,প্রশাসন এবিষয়ে নিরব ভূমিকা  পালন করায়  আমাদের ফসল উৎপাদন করতে পারছি না।
ঐ এলাকার কৃষক রফিকুল ইসলাম বলেন আমাদের  জমিতে ফসল ফলছেনা, যেন কৃষকদের কথা বিবেচনা করে ফসলী জমি রক্ষা করে।ইট ভাটার কালো ধোঁয়ার কবল থেকে পরিবেশ রক্ষা হয়।
এ বিষয়ে পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বলেন,ইট ভাটায় কয়লার পরিবর্তন করে কাঠ জালালে পরিবশের ক্ষতি সাধিত হয়।কিন্তু ইট ভাটার বিষয়টি সম্পূর্ণ জেলা প্রশাসক নিয়ন্ত্রণ করে তাই এবিষয়ে সাংবাদিক কে জেলা প্রশাসকের সাথে কথা বলতে বলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com