বুধবার, ১৫ মে ২০২৪, ১২:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
কাউখালীতে ভাইস চেয়ারম্যান পদে চশমা প্রতীক নিয়ে সুমন জনপ্রিয়তায় শীর্ষে ও জনসমর্থনে এগিয়ে অফিস ফাঁকি দিয়ে ব্যক্তিগত ব্যবসা করেন সরকারি কর্মচারী দেশে ফিরেছে এমভি আবদুল্লাহ ও ২৩ নাবিক রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযানে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ২৩ জন গ্রেফতার মেক্সিকোর মোরেলোস প্রদেশে বন্দুকধারীর গুলিতে ৮ জনের মৃত্যু রাফা শহরে হামলা চালিয়ে হামাসকে নির্মূল করতে পারবে না : এন্টনি ব্লিংকেন চাঁদপুরের দুইটি উপজেলার নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ থেকে কোম্পানির যে আয় হচ্ছে তা দিয়েই স্যাটেলাইট প্রতিস্থাপনের খরচ মেটানো যাবে : পররাষ্ট্রমন্ত্রী বাইরের মদদে বিএনপি উত্তেজনা ছড়াবে সেটা মনে করার কোনো কারণ নেই : সেতু মন্ত্রী ইউক্রেন পাল্টা হামলায় কমপক্ষে ১৪ জন রুশ নাগরিক নিহত

লক্ষ্মীপুরে ভাড়া সন্ত্রাসী দিয়ে অসহায় পরিবারের বসতবাড়ির জমি জবরদখল !

  • আপডেট সময় শুক্রবার, ৬ আগস্ট, ২০২১, ৪.৪৫ পিএম
  • ১৭৫ বার পড়া হয়েছে
লক্ষ্মীপুর প্রতিনিধিঃ লক্ষ্মীপুরে সন্ত্রাসী ভাড়া করে এনে নিরীহ অসহায় পরিবারের বসতবাড়ির জমি, পুকুরঘাট ও পুকুরে যাওয়ার রাস্তা আউলি বেড়া দিয়ে দখলে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। অভিযোগের ভিত্তিতে সরেজমিন গিয়ে দেখা যায়- লক্ষ্মীপুর সদর উপজেলার ২ নং দক্ষিণ হামছাদী ইউনিয়নের পূর্ব নন্দনপুর গ্রামের হানিফ মেম্বারের বাড়ির আফাজ উদ্দিনের ছেলে শাহাব উদ্দিন ওরফে ইমন (৪০) বৃহস্পতিবার সকালে অজ্ঞাত পরিচয়ের ১২/১৫ জনের সংঘবদ্ধ সন্ত্রাসী দল ভাড়া করে নিয়ে এসে একই বাড়িতে মৃত লাল মিয়ার ছেলে অসহায়, নিরীহ আবুল কাশেম ও নজির আহমেদের পৈত্রিক সম্পত্তি জবর দখল করে।
শাহাবুদ্দিন ইমন সঙ্ঘবদ্ধ ভাড়াটে সন্ত্রাসীদের দিয়ে ইতিপূর্বে আরো বসতবাড়ির জমি দখলে নেয় বলে আবুল কাশেম ও নজির আহমেদ জানিয়েছেন। এ নিয়ে অতিরিক্ত ম্যাজিস্ট্রেট আদালতে দুইটি মামলা চলমান।
যার নং ২৫৫ ও ২৪৬। বৃহস্পতিবার ভাড়া সন্ত্রাসী দিয়ে বসত ঘরের সামনের জমি, পুকুরঘাট ও রাস্তা সম্পূর্ণরূপে অবৈধভাবে আউলি বেড়া দিয়ে জবরদখলে নেয় শাহাবুদ্দিন ইমন। এসময় তারা মরিয়ম বেগম ও নেহার বেগমকে মারতে তেড়ে এলে ভয়ে তারা ঘরে ঢুকে দরজা জানালা বন্ধ করে দেয়।
পুকুরঘাট ব্যবহার করতে না পারায় তারা সারাদিন গোসলসহ ধোয়ামোছা রান্নাবান্নার কাজ করতে পারেননি বলে জানান ভুক্তভোগীরা। অবস্থা বেগতিক দেখে তারা ট্রিপল নাইনে ফোন করলে পুলিশ ঘটনাস্থলে এলে সন্ত্রাসীরা আত্মগোপন করে ও পরবর্তীতে আবারও সন্ত্রাসী কর্মকাণ্ড চালায়। ২৫৫ নং মামলায় আদালত থেকে স্থিতাবস্থায় রাখার কথা থাকলেও শাহাবুদ্দিন এমন সন্ত্রাসী কর্মকান্ড থেমে নেই। সে জোর জুলুমবাজ বলে স্থানীয়রা জানিয়েছেন। তার ভয়ে এলাকায় কেউ মুখ খুলতে নারাজ।
তার স্ত্রী মিমি আক্তারও অত্যান্ত জগড়াটে মহিলা বলে স্থানীয় অন্যান্য নারী-পুরুষরা জানিয়েছেন। শাহাবুদ্দিন ইমন এতটাই বেপরোয়া যে তার আপন বড় বোন, ভগ্নিপতি ও ভাগিনাকে ব্যাপক মারধর করেছেন বলে জানা গেছে। একই বাড়ির সাবেক হানিফ মেম্বারের সাথে এ বিষয়ে কথা হলে তিনি ইমনের ভয়ে বক্তব্য দিতে নারাজ। তবে এই নিয়ে বহুবার স্থানীয় পর্যায়ের সালিশ বৈঠকে বসেও ইমনের উচ্ছৃংখলতায় কোন সমাধান করা যায়নি বলে স্বীকার করেন।
শাহাবুদ্দিন ইমনের বক্তব্য নিতে তাদের ঘরে গেলে এই প্রতিবেদকের সামনেই আবুল কাশেম ও নজির আহমদদের মারতে তেড়ে আসে ও অকথ্য ভাষায় গালাগাল করে। জমি জবর দখলের বিষয়ে কোনো বক্তব্য দিতে পারেনি সে। এ বিষয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মীর শাহ আলম মুঠোফোনে বলেন- ‘আজকের জমি জবর দখলের বিষয়টি আমি জানিনা।
তবে শাহাবুদ্দিন ও তার ওপর সঙ্গী বাবুল পরস্পর যোগসাজশ করে নিরীহ আবুল কাশেম ও নজির আহমদের বসতবাড়ির জমি জবরদখল করে। এই নিয়ে আদালতে মামলা চলমান। তবুও কয়েকবার সালিশ বৈঠকে বসে কোনো সমাধান হয়নি। শাহাবুদ্দিন ও তার স্ত্রী খুবই উৎশৃংখল প্রকৃতির।’ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোহাম্মদ জসিম উদ্দিন বলেন- ‘ট্রিপল নাইনে কল পেয়ে ফোর্স পাঠানো হয়েছে। ঘটনাস্থলে সন্ত্রাসীদের কাউকে পাওয়া যায়নি। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।’

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com