বুধবার, ১৮ মে ২০২২, ০৯:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
মহিলা ইউপি সদস্য কতৃক সাংবাদিকদের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন। বিএমএসএফ তিতাস উপজেলা শাখার আহ্বায়ক কমিটি গঠন: আহ্বায়ক সাগর- সদস্য সচিব জুয়েল। সাংবাদিকদের ১৪ দফা দাবিতে যাত্রাবাড়ীতে বিএমএসএফে’র মতবিনিময় সভা। ফুলবাড়িয়ায় বিদ্যুৎ পৃষ্ট হয়ে যুবলীগ নেতার মৃত্যু। বেপোরোয়া গতিতে গাড়ী চলায় সড়ক দুর্ঘটনায় আল আমিন (৩৭) নামে এক ভ্যান চালক নিহত। নেত্রকোনায় জাইকার বেড়িবাঁধে ভাঙ্গন, ফসলের ক্ষয়ক্ষতি। ময়মনসিংহে বিভিন্ন আয়োজনে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত। ঝালকাঠি নাগরিক ফোরামের যুব বিষয়ক সম্পাদক মিরাজের পিতৃবিয়োগে শোক প্রকাশ। সাংবাদিকদের ১৪ দফা বাস্তবায়নে ঈশ্বরদীতে বিএমএসএফ’র মতবিনিময় সভা অনুষ্ঠিত। পদ্মা সেতু দিয়ে পারাপারের জন্য টোল নির্ধারণ।

ঈদকে কেন্দ্র করে তারকাদের ঈদ ভাবনা

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩ মে, ২০২২, ৪.৪০ এএম
  • ১৪ বার পঠিত

ঈদকে কেন্দ্র করে বিনোদন অঙ্গন থাকে সরগরম। টেলিভিশনগুলোতে ঈদের আগের দিন থেকে বিশেষ অনুষ্ঠানমালা শুরু হয়ে চলে ঈদের পরবর্তী ৭ দিন পর্যন্ত। সিনেমা হলগুলোতে মুক্তি পায় নতুন ছবি। শুধু ঈদের ছবি চালানোর জন্যই অনেক বন্ধ সিনেমা হল খুলে যায় এসময়। টেলিভিশনের পাশপাশি বিনোদনের অন্যতম মাধ্যম হয়ে উঠেছে এখন ওটিটি প্ল্যাটফরম। ভিডিও শেয়ারিং প্ল্যাটফরম ইউটিউব ও বিভিন্ন ওটিটিতে গান, নাটক, টেলিফিল্ম, ওয়েব ফিল্ম মুক্তি পায় ঈদ উপলক্ষে। এবারের ঈদে এসব অঙ্গনে কাজ করা কয়েকজন ব্যস্ত তারকা  জানিয়েছেন তাদের কাজ ও ঈদ ভাবনা নিয়ে।

তাহসান

তাহসান রহমান খান। শুধু তাহসান হিসেবেই পরিচিত। অভিনয় ও গান- দুই জগতেই তুমুল এক জনপ্রিয় নাম। শিক্ষক হিসেবেও জনপ্রিয় তিনি। কণ্ঠশিল্পী হিসেবে ক্যারিয়ার শুরু করা তাহসানের প্রথম একক অ্যালবাম ‘কথোপকথন’ ২০০৪ সালে প্রকাশ হয়। অ্যালবামের “দূরে তুমি দাঁড়িয়ে” তুমুল শ্রোতাপ্রিয়তা পায়। এই একটি গানই তাহসানকে সঙ্গীতের শক্ত জায়গায় এমনভাবে বসিয়ে দিয়েছে যে তাকে আর ফিরে তাকাতে হয়নি। ২০০২ সালে কাছের মানুষ ধারাবাহিকে অভিনয় করেন তাহসান। খেয়ালের বশে অভিনয়- সেসময়ই তাকে পরিপূর্ণ অভিনেতা হিসেবে পরিচিতি দেয়। অভিনয় করেছেন চলচ্চিত্রেও।

এবারের ঈদে মুক্তি পেতে যাচ্ছে তাহসানের ৬ টি নাটক। ২ টি টেলিফিল্ম ও দুটি গান। তার মানে একই সঙ্গে ভক্তরা তাহসানের অভিনয় ও গানও উপভোগ করতে যাচ্ছেন। তাহসান  বলেন, আসলে গানগুলো যাবে নাটকে। একটি আমার নিজের অভিনয় করা নাটকে। আরেকটিতে অন্যরা অভিনয় করেছেন।

তাহসান বরাবরই রোমান্টিক নাটকে জনপ্রিয়। এবার কী ধরনের নাটকে অভিনয় করলেন, এমন প্রশ্নের জবাবে ভয়েস অফ আমেরিকাকে তাহসান বলেন, দেখুন বিশ্বজুড়ে রোমান্টিক গল্পের চাহিদা আছে, আপনি এটাকে এড়িয়ে যেতে পারেন না। আর আমিও আমার ভক্তদের ডিজরেসপেক্ট করতে চাই না। এবারের ঈদে রোমান্টিক নাটকে যেমন অভিনয় করেছি, তেমনই বৈচিত্রময় চরিত্রে অভিনয় করেছি। যেমন ‘ভালগারিদম’ নামের একটি নাটকে আমি একজন হ্যাকারের চরিত্রে অভিনয় করেছি। এই নাটকে আমার সঙ্গে রয়েছেন স্পর্শিয়া। আবার অন্যদিকে, মিমের সঙ্গে অভিনয় করেছি একটি নাটকে ‘কিডন্যাপার’ হিসেবে। সে অর্থে বলতে পারি, সব ধরনের দর্শকের জন্যই কাজ করেছি।

ঈদের নিজের নাটক, গানে এসব প্রকাশ পায়। তবে শৈশবের ঈদকে খুব মিস করেন এই তাহসান। একটা সময় চাঁদ রাতে নিউ মার্কেট যেতেন। নতুন অ্যালবাম কিনে আনতেন। তারপর সারারাত সে অ্যালবামের একের পর এক গান শুনতেন। ঈদের দিন সকালে নামাজ পড়েই সালামি নেওয়া শুরু করতেন। তাহসান বললেন, এখন সে হিসেব বদলে গেছে। ঈদের আগে হয়তো একটু ঘোরাঘুরি বা আড্ডা হয়। আর একটা হিসেব ঠিকই রয়ে গেছে। সকালে উঠেই বাবার সঙ্গে নামাজ পড়তে যাই। তারপর ফিরে এসে নিজেই সালামি দেই। আর জেমস ভাই যেহেতু এবারের চাঁদরাতে গান প্রকাশ করতে যাচ্ছেন, বলা যায় চাঁদরাতটাও হতে যাচ্ছে আনন্দের।

ঈদে সামাজিক দায়িত্ববোধের কথাও চিন্তা করেন তাহসান। জাকাত দেন ও গরিব মানুষের পাশে দাঁড়ান। অবশ্য সকলের প্রতিই একই আহবান জানালেন তাহসান।

মেহজাবীন চৌধুরী

মেহজাবীন চৌধুরী এদেশের এই মুহূর্তের সবচেয়ে ব্যস্ত অভিনেত্রীদের একজন। ২০০৯ সালে লাক্স চ্যানেল আই সুপারস্টার থেকে বিজয়ী হয়ে মিডিয়া জগতে আসেন। সম্প্রতি ভারতীয় ওটিটি প্ল্যাটফরম হইচই-এ ওয়েব সিরিজ ‘সাবরিনা’য় অভিনয় করে বেশ আলোচনায় রয়েছেন। এবারের ঈদের নাটকেও বেশ ব্যস্ত সময় পার করেছেন। অভিনয় করেছেন ১২ টি নাটকে। তবে এখন কোনো নাটকের নাম উল্লেখ করতে চান না। জানালেন, উল্লেখযোগ্য অভিহিত করে যদি কয়েকটি নাটকের নাম বলেন তাহলে বাদ পড়া নামের নাটকগুলোর প্রতি অবিচার করা হবে।

ঈদ ভাবনা নিয়ে মেহজাবীন চৌধুরী বলেন, ঈদের দিন এগিয়ে আসলে আমার অনেক এক্সাইটমেন্ট থাকে। সেই অর্থে আসলে কিছু করা হয়ে ওঠে না। ছোটবেলা আমার কেটেছে দেশের বাইরে। সংযুক্ত আরব আমিরাতের দুবাই ও ওমানে বাবার কর্মসূত্রে থেকেছি। তখন ঈদের দিনগুলোতে ঘোরাঘুরি করা হতো, বাঙালি কমিউনিটিতে আনন্দ উদযাপন করা হতো সেখানে যেতাম। বাবা ঈদের দিন বা পরেরদিন এক শহর থেকে আরেক শহরে বেড়াতে নিয়ে যেতেন। এটাই ছিল আমাদের ছোটবেলার ঈদ আনন্দ।

ঈদের আনন্দ মূলত ঈদের আগেই অনুভব করে থাকেন মেহজাবীন। বললেন, ঈদের দিন দেখা যায় বাসাতেই থাকি। বাসার টুকটাক কাজ করি। গত কয়েকটা ঈদ লকডাউনে ঘরেই কেটেছে। বন্ধু বান্ধবদের সঙ্গে ফোনে কথা বলেছি, ভিডিওকলে কথা বলেছি। অবশ্য প্রায় ঈদেই এমনটাই হয়ে থাকে। হয়তো সন্ধ্যায় ঘুরতে বেরোই। ওই যে বললাম না ঈদ আসছে, ঈদ আসছে; এটাইতেই যত আনন্দ কাজ করে- ঈদ চলে এলে আর সেরকম এক্সাইটমেন্ট থাকে না।

ঈদের আনন্দ ভাগাভাগি করার জন্য মেহজাবীন ভক্তদের উদ্দেশ্যে একটি বার্তাও দিলেন। বললেন, আশেপাশের মানুষগুলো যদি ভালো থাকে তাহলে নিজেরও ভালো থাকা হয়। আশেপাশের গরিব মানুষগুলোকে পারলে আর্থিকভাবে সহায়তা করা উচিত বলে মনে করেন জনপ্রিয় এই অভিনেত্রী। কেননা সকলের আনন্দই হলো আসল আনন্দ।

মেহজাবীন ভক্তদের আরেকটি বিশেষ অনুরোধও জানালেন। বললেন, ঈদে যেহেতু রাস্তাঘাট ফাঁকা থাকে। অনেকেই খুব গতিতে গাড়ি চালান। সে ক্ষেত্রে প্রায়ই দুর্ঘটনার খবর শোনা যায়, বাইক অ্যাকসিডেন্টের খবর শোনা যায়। ঈদের সময় এটা শুধু ওই পরিবার না আমরা যারা এমন সব খবর শুনি আমাদেরও কষ্ট দেয়। তাই অনুরোধ করবো। সকলেই যেন গাড়ি চালালে একটু কম গতিতেই গাড়ি চালান।

আফরান নিশো

বাংলাদেশের টেলিভিশন নাটকে এই মুহূর্তের সবচেয়ে ব্যস্ত দুই তিনজন অভিনেতাদের নাম এলেই- আফরান নিশোর নাম থাকবে সে তালিকায়। ২০০৩ সালে অমিতাভ রেজার বিজ্ঞাপনচিত্রে কাজ করার মধ্য দিয়ে শোবিজে পদচারণা শুরু হয় নিশোর। এখন পর্যন্ত দেড় শতাধিকের মতো একক নাটকে অভিনয় করেছেন। করেছেন বেশকিছু ধারাবাহিক নাটকেও। সাম্প্রতিক সময়ের বেশকিছু কাজ নিশোকে জনপ্রিয়তা এনে দিয়েছে আকাশচুম্বী। তবে এবারের ঈদে নিশো কাজ করেছেন মাত্র তিনটি নাটকে। অথচ বিগত ঈদগুলোতে তার নাটক বিভিন্ন চ্যানেলে ২০ টিরও অধিক প্রচার হয়েছে।

কারণ কী? এ প্রসঙ্গে  নিশো বলেন, আমি আসলে গত ৫ মাস পুরো সময়টা ব্যয় করেছি দুটি ওয়েব সিরিজের কাজে। একটি হইচই-এর কাইজার অন্যটি শিহাব শাহীনের সিন্ডিকেট। যার ফলে টেলিভিশন নাটকের জন্য আলাদা সময় বের করতে পারিনি।

ঈদ কিভাবে কাটবে ? এমন প্রশ্নের জবাবে আফরান নিশো বলেন, ঈদের দিন প্রথমভাগে নামাজ পড়ে এসে বিশ্রাম নিব। ঈদের আগের দিন পর্যন্ত লাইট ক্যামেরা অ্যাকশন এসবেই ক্লান্ত হয়ে থাকি। বলা যায় ঈদের দিনটা আসলে আমাদের জন্য বিশ্রামেরই। বাসাতেই শুয়ে বসে থাকি। এবারও তাই করবো। পরিবারের সঙ্গে সময় ব্যয় করবো। সন্ধ্যায় সুযোগ পেলে, স্ত্রী বাচ্চাকে নিয়ে ঘুরতে বের হবো।

ঈদের সময়টা গ্রামের বাড়ি টাঙ্গাইলেও যান নিশো। বললেন, ঈদে গ্রামের বাড়ি টাঙ্গাইলে যাই। সেখানে বাবার প্রতিষ্ঠিত মাদ্রাসা, এতিমখানা রয়েছে। হয়তো সেসবে একটু সময় দেওয়া হয়। তবে এবার টাঙ্গাইল যাচ্ছি না। মা ঢাকাতেই থাকেন। ঈদের দিন সন্ধ্যায় মায়ের বাসায় যাই। আবার মা আমাদের বাসায় আসেন। এবারও মায়ের কাছে যাব। আর ঈদের ছুটির সময়টা ঈদের অনুষ্ঠান দেখেই কাটাবো এই আর কি।

জাকিয়া বারী মম

জাকিয়া বারী মম লাক্স চ্যানেল আই সুপারস্টার চ্যাম্পিয়ন। ২০০৬ সালে এই প্রতিযোগিতায় অংশ নিয়ে চ্যাম্পিয়নের মুকুট মাথায় পরেন। এরপরেই শোবিজ দুনিয়ায় পা রাখেন। ২০০৭ সালে হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে নির্মিত “দারুচিনি দ্বীপ” চলচ্চিত্রে অভিনয়ের মধ্য দিয়ে চলচ্চিত্র জগতে ক্যারিয়ার শুরু করেন। এরপর চলচ্চিত্র, নাটকে সমানভাবে কাজ করে যাচ্ছেন গুণী তিনি।

জাকিয়া বারী মম এবারের ঈদে খুব বেশি কাজ করেননি। উল্লেখযোগ্য কাজের মধ্যে রয়েছে হানিফ সংকেতের নাটক ‘ধন্য জনের অন্য মন। এই নাটকে মম মুখ্য একটি চরিত্রে অভিনয় করেছেন। গত বছরের রোজার ঈদে মমর কোনো নাটক ছিল না। মানে মম অভিনয়ই করার সুযোগ পাননি। কারণ ‘স্ফুলিঙ্গ’ নামের একটি চলচ্চিত্রের কাজ করতে গিয়ে সেবার নাটকে সময় দিতে পারেননি। এবার সব মিলিয়ে চারটির মতো নাটকে অভিনয় করেছেন। যা কীনা ঈদে বিভিন্ন টেলিভিশন চ্যানেলে প্রচারিত হতে যাচ্ছে।

ঈদের আনন্দ, ঈদ উদযাপন নিয়ে কথা হলো মম’র সঙ্গে। শৈশবের ঈদ আর বড়কালের ঈদ কিংবা তারকাবেলার ঈদ আনন্দে কোনো পার্থক্য মনে হয় কি না? এমন প্রশ্নের জবাবে মম বলেন, আসলে আমি সময়টাকে উপভোগ করি। প্রতিটি আনন্দময় সময়কে উপভোগ করাই শ্রেয়। যে সময় চলে যায় তার জন্য আমার আফসোস নেই। শৈশবের ঈদ অনেক আনন্দের ছিল, অনেক সুন্দর ছিল এটার জন্য আফসোস হবে বা হচ্ছে এমনটা নয়। এই সময়ের ঈদও আনন্দের। বড় হয়ে গেছি বলে ঈদের আনন্দের ধরন বদলে যাবে এমনটাও নয়। প্রতিটি সময়ের ঈদ আমার কাছে সমান আনন্দের।

ঈদের দিন বাসাতেই থাকেন মম। এবারও তাই করবেন। নিজের সন্তানের সাজের দিকে মনোযোগ দেবেন, ভাইয়ের ছেলে আছে, তাকেও সময় দেবেন। ঈদের দিনটা কাটাবেন মা, ভাই, ভাইয়ের ছেলে ও নিজের সন্তানের সঙ্গেই। সারাদিন তো বাসাতেই বিভিন্ন কাজেই ব্যস্ত থাকবেন। তবে সন্ধ্যা হলে আত্মীয় স্বজনের বাসায় যাওয়ার পরিকল্পনা রয়েছে। মম বললেন, ঈদ পরিবারের সঙ্গেই কাটাবো। হয়তো বাইরেও ঘুরতে যাব। আবার আমাদের বাসাতেও অনেকেই আসবে। সেসব নিয়েও ব্যস্ততা থাকতে হবে। আসলে ঈদের দিন নিয়ে স্পেসিফিক কিছু বলবো- সেটার উপায় নেই।

পূজা চেরি

এবারের ঈদে বাংলাদেশের সিনেমা হলগুলোতে তিনটি সিনেমা মুক্তি পাচ্ছে। এর দুটোতেই নায়িকা হিসেবে অভিনয় করেছেন পূজা চেরি। তাও একটি ছবিতে দেশের শীর্ষ নায়ক শাকিবের সঙ্গে অভিনয় করেছেন প্রথমবারের মতো। স্বাভাবিকভাবেই এবারের ঈদে বেশ উচ্ছ্বসিত তিনি। পূজা চেরি অভিনীত ছবি দুটির একটির নাম ‘গলুই’ অপরটির নাম ‘শান’। গলুই-এ অভিনয় করেছেন শাকিবের নায়িকা হিসেবে, শান-এ অভিনয় করেছেন সিয়াম আহমেদের বিপরীতে।

পূজা চেরি শিশুশিল্পী হিসেবে শোবিজ অঙ্গনে পা রাখেন। করেছেন মডেলিং ও অভিনয়। ২০১৮ সালে তাঁর প্রথম অভিনীত পূর্ণদৈর্ঘ চলচ্চিত্র ‘নূর’ মুক্তি পায়। একই বছর ‘পোড়ামন-২’ ও ‘দহন’ নামের দুটি চলচ্চিত্র মুক্তি পায়। দুটি ছবিই ব্যবসাসফল ছিল।

এবারে ঈদের ছবিতে শাকিবের বিপরীতে অভিনয় করতে পেরে দারুণ খুশি পূজা চেরি। নিজের অনুভূতি জানিয়ে বললেন, শাকিব খানের সঙ্গে আমি পূর্বেও অভিনয় করেছি। তখন শিশুশিল্পী ছিলাম। আর এবার ঈদের ছবিতে তাঁর আমি নায়িকা। এটা ভাবতেই ভালো লাগছে। তবে শাকিব ভাই ঈদে দেশে থাকছেন না, তাঁকে মিস করবো। আর শান ছবিতে সিয়ামের সঙ্গে আমার রসায়ন দর্শকেরা গ্রহণ করেছে। এবার ঈদে দর্শকেরা আমার দুটি ছবিকে আশাতীত ভাবেই গ্রহণ করবে বলে আমি মনে করি।

পূজা চেরির ঈদের পরিকল্পনা সিনেমাকে ঘিরেই। বললেন, আগে ঈদে বন্ধু বান্ধবদের বাসায় বেড়াতে যেতাম। তবে এবার যেহেতু দুটি সিনেমা মুক্তি পেতে যাচ্ছে আমাকে ব্যস্ত থাকতে হবে সিনেমা নিয়েই। ঈদের দিন সিনেমা হলে যাব। এবারের ঈদের আনন্দটা দর্শকদের সঙ্গেই পালন করবো এটাই আমার কাছে সবচেয়ে বড় আনন্দের বিষয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazsongbadsara1
© All rights reserved  2019 songbadsarakkhon
Theme Download From ThemesBazar.Com