বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ০৯:১৫ পূর্বাহ্ন

দেশে ২৪ ঘন্টায় করোনাভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৩৮ জন,

  • আপডেট টাইম : সোমবার, ১০ মে, ২০২১, ৭.৫৬ পিএম
  • ৪৭ বার পঠিত

দেশে করোনাভাইরাস শনাক্তের ৪২৯তম দিনে ২৪ ঘন্টায় মৃত্যুবরণ করেছেন ৩৮ জন। একই সময়ে নতুন করে এ রোগে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৫১৪ এবং সুস্থ হয়েছেন ২ হাজার ১১৫ জন। ২৪ ঘন্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে পুরুষ ২৫ ও নারী ১৩ জন।
গতকালের চেয়ে আজ ১৮ জন কম মৃত্যুবরণ করেছেন। গতকাল ৫৬ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে করোনা মহামারিতে মৃত্যুবরণ করেছেন ১১ হাজার ৯৭২ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৫৪ শতাংশ। গত ৭ মে থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে।
গত ২৪ ঘন্টায় মৃত্যুবরণকারীদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২১ থেকে ৩০ বছর বয়সী ১ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৫ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৭ জন এবং ষাটোর্ধ বয়সী ২৫ জন রয়েছেন। এরমধ্যে ঢাকা বিভাগে ১৫ জন, চট্টগ্রাম বিভাগে ১১ জন, রাজশাহী বিভাগে ৬ জন, বরিশাল বিভাগে ২ জন, সিলেট বিভাগে ৩ জন এবং রংপুর বিভাগে ১ জন রয়েছেন। এদের মধ্যে সরকারি হাসপাতালে ২৬ জন, বেসরকারি হাসপাতালে ১০ জন ও বাসায় ১ জন মৃত্যুবরণ করেছেন।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।


অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এই সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১৬ হাজার ১৬৩ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ৫১৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকাল ১৬ হাজার ৯১৫ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ৩৮৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। গতকালের চেয়ে আজ ১২৮ বেশি আক্রান্ত হয়েছেন। দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৮ দশমিক ৯৯ শতাংশ। আগের দিন এই হার ছিল ৮ দশমিক ১৯ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ৮ শতাংশ বেশি।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৫৬ লাখ ৪৭ হাজার ৭৪২ জনের নমুনা পরীক্ষায় ৭ লাখ ৭৫ হাজার ২৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ৪১ লাখ ৪৬ হাজার ১৯৭টি হয়েছে সরকারি এবং ১৫ লাখ ১ হাজার ৫৪৫টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭২ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৩ দশমিক ৭৪ শতাংশ।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ২ হাজার ১১৫ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ৩ হাজার ৩২৯ জন। গতকালে চেয়ে আজ ১ হাজার ২১৪ জন বেশি সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৭ লাখ ১২ হাজার ২৭৭ জন।
আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ৯০ শতাংশ। গতকাল এই হার ছিল ৯১ দশমিক ৮১ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ০৯ শতাংশ বেশি।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৬ হাজার ৯৬৩ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ১৬ হাজার ৭৭৫ জনের। গতকালের চেয়ে আজ ১৮৮টি নমুনা বেশি সংগ্রহ হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের সরকারি ৩৭৬টি ও বেসরকারি ৭৮টিসহ ৪৪টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ১৬ হাজার ৮৪৮ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১৬ হাজার ৯১৫ জনের। গতকালের চেয়ে আজ ৬৭টি নমুনা কম পরীক্ষা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazsongbadsara1
© All rights reserved  2019 songbadsarakkhon
Theme Download From ThemesBazar.Com