মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১২:৪৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চাটরা স্টুডেন্টস ফোরাম আলোকিত মানুষ গড়তে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে বার্ষিক কুইজ বিজয়ী ও উত্তীর্ণদের পুরস্কার বিতরণ দীর্ঘ ১৫ বছর পরে ইউপি নির্বাচন প্রার্থীদের সাথে জেলা প্রশাসনের মতবিনিময় রাজারবাগ শরীফের কামিল শায়েখ হযরত মুজাদ্দিদে আযমের কাছে বাইয়াত ময়মনসিংহে জেলার শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক নির্বাচিত হয়েছেন মোঃ আনোয়ার হোসেন আগামীকাল আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকগণের যৌথ সভা যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী কক্সবাজারে বাবা ও ছেলেকে মারধরের পর গুলি করে হত্যা আগামী ৪ মে থে‌কে বাড়ছে ট্রেনের ভাড়া যশোরের শার্শায় স্বর্ণেরবার পাচারের অভিযোগে এক যুবক গ্রেপ্তার শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই থেকে আসা ফ্লাইটের ১ কেজির বেশি স্বর্ণ জব্দ

নিউজিল্যান্ডের কন্ডিশন সবসময়ই চ্যালেঞ্জিং: মাহমুদুল্লাহ

  • আপডেট সময় সোমবার, ৮ মার্চ, ২০২১, ১১.৪৩ পিএম
  • ২৯৯ বার পড়া হয়েছে

চলমান নিউজিল্যান্ড সফরে সাফল্য পেতে হলে তিন বিভাগে ভালো খেলার পাশাপাশি দলগতভাবে খেলার ওপরর জোড় দিয়েছেন বাংলাদেশের টি-টুয়েন্টি দলের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ।
ক্রিকেট বিশেষজ্ঞরা বলছেন, বাংলাদেশের জন্য নিউজিল্যান্ড সফর কঠিন হতে যাচ্ছে। নিউজিল্যান্ডের মাটিতে কখনোই ম্যাচ জিততে পারেনি বাংলাদেশ।

এখন পর্যন্ত ৯টি টেস্ট, ১৩টি ওয়ানডে ও চারটি টি-টুয়েন্টি ম্যাচ খেলেছে টাইগাররা।

২৬ ম্যাচের সবগুলোতেই হেরেছে বাংলাদেশ।
তবে নিউজিল্যান্ডের কন্ডিশন কঠিন জেনেও সীমিত ওভারের ক্রিকেটে রেকর্ডের ভিত্তিতে বাংলাদেশের খেলোয়াড়রা ভালো খেলার ব্যাপারে আত্মবিশ্বাসী।
এছাড়া বর্তমানে টগবগে মেজাজে রয়েছে নিউজিল্যান্ড দল। সম্প্রতি প্রতিবেশি দেশ অস্ট্রেলিয়াকে পাঁচ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজে ৩-২ ব্যবধানে হারিয়েছে নিউজিল্যান্ড।
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মাধ্যমে দেয়া এক ভিডিও বার্তার মাহমুদুল্লাহ বলেন, ‘নিউজিল্যান্ডের কন্ডিশন সবসময়ই চ্যালেঞ্জিং।
তিনি আরও বলেন, এটি আমাদের পক্ষে সহজ হবে না। দল হিসেবে আমাদের তিন বিভাগেই পারফরমেন্স করতে হবে। নিউজিল্যান্ড দল দারুন ছন্দে রয়েছে। সদ্যই তারা অস্ট্রেলিয়াকে টি-টুয়েন্টি সিরিজে হারিয়েছে। তাদের শক্তির কথা চিন্তা করাই আমাদের জন্য ভালো হবে। আমাদের শক্তি ও দুর্বলতাগুলো নিয়ে ভাবতে হবে। আমি মনে করি, আমাদের যদি ভালো ক্রিকেট খেলার মানসিকতা থাকে তবে আমরা ভালো করতে পারবো।


ফেব্রুয়ারির শেষ সপ্তাহে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টুয়েন্টি খেলতে নিউজিল্যান্ডে পা রাখে বাংলাদেশ। বর্তমানে নিয়নুযায়ী কোয়ারেন্টাইনে রয়েছে বাংলাদেশ দল। এরমধ্যে ছোট-ছোট গ্রুপে অনুশীলন শুরু করেছে তারা। বর্তমানে দু’ঘন্টা অনুশীলন করার অনুমতি পেয়েছে তারা।

১৪ দিনের কোয়ারেন্টাইন শেষে পুরো দল অনুশীলন করার অনুমতি পাবে। বাধ্যতামূলক কোয়ারেন্টাইন শেষ হবার একদিন আগে আবারো করোনা পরীক্ষা করা হবে খেলোয়াড়দের।
মাহমুদুল্লাহ বলেন, ‘সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে আমরা অনুশীলন করছি। উইকেটও খুুব ভালো। আমরা আমাদের দু’ঘন্টা সর্বাত্মক চেষ্টা করছি ্এবং আমরা এটি উপভোগ করছি। কোয়ারেন্টাইনের আরও একটি দিন আছে। আমি প্রার্থনা করছি, যাতে সকলের ফল নেগেটিভ আসে এবং সকলেই বাইরে যেতে পারে।

অতীত অভিজ্ঞতা থেকে মাহমুদুল্লাহ আরও জানান, নিউজিল্যান্ডের কন্ডিশনে ভালো করতে হলে বাউন্সের সাথে ব্যাটসম্যানদের মানিয়ে নিতে হবে, বোলারদের সঠিক লাইনে বল করতে হবে।
মাহমুদুল্লাহ বলেন, ‘যত তাড়াতাড়ি সম্ভব আমি উইকেট বোঝার চেষ্টা করি। আমি উইকেটের বাউন্সের সাথে মানিয়ে নিতে চেষ্টা করি কারন এখানে সর্বদা বাউন্স থাকে। তাই এখানে মানিয়ে নেয়ার প্রয়োজন রয়েছে। বেসিক ক্রিকেট খুবই গুরুত্বপূর্ণ। আমরা যদি আমাদের বেসিক কাজগুলো সঠিকভাবে করতে পারি, তবে ফলাফল ভালো হবে।

তিনি আরও বলেন, ‘আমার মনে হয়, এখানে বোলিং করাটা বোলারদের জন্য সবচেয়ে বেশি চ্যালেঞ্জিং হবে। তাদের সঠিক লেন্থে থাকতে হবে। কারণ এখানে সঠিক লাইন লেন্থ খুব গুরুত্বপূর্ণ। যদি তারা সঠিক লাইন লেন্থ সর্ম্পকে ধারনা রাখতে পারে, তবে বাউন্ডারি আটকাতে পারবে। সহজে বাউন্ডারি না দেয়ার জন্য আমাদের সর্তক থাকতে হবে এবং ধারাবাহিকভাবে আমাদের সঠিক লাইন লেন্থ বজায় রাখতে হবে।

ডুনেডিনের ইউনিভার্সিটি অব ওটাগোতে আগামী ২০ মার্চ থেকে ওয়ানডে সিরিজ শুরু হবে। ক্রাইস্টচার্চের হেগলি ওভালে ২৩ মার্চ অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ওয়ানডে। ২৬ মার্চ ওয়েলিংটনের বেসিন রিজার্ভে হবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে। প্রথম ও তৃতীয় ওয়ানডে শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৪টায়। আর দ্বিতীয় শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৭টায়।
হ্যামিল্টনের সিডন পার্কে ২৮ মার্চ বাংলাদেশ সময় সকাল ৭টায় শুরু হবে টি-টুয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। ৩০ মার্চ ও পহেলা এপ্রিল হবে পরের দু’টি টি-টুয়েন্টি। শেষ দু’টি টি-টুয়েন্টি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ১২টায়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com