শনিবার, ১১ মে ২০২৪, ০৩:৫৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
গৌরীপুরে চোখের আলো ফিরিয়ে দিতে অনন্য ভুমিকা পালন করে ডাঃ মুক্তাদির চক্ষু হাসপাতাল হালুয়াঘাট উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন বিএনপির বহিষ্কৃত দুই ব্যক্তি বিড়ি শিল্পের শুল্ক প্রত্যাহারসহ পাঁচ দাবিতে বগুড়ায় মানববন্ধন ফুলবাড়ীতে পিক-আপ ভ্যানের ধাক্কায় চার্জার ভ্যানের এক যাত্রি নিহত। আহত ৩ পিরোজপুরের ৩ উপজেলায় বিজয়ী হলেন যারা দিনাজপুরে ঘোড়াঘাট, হাকিমপুর ও বিরামপুর উপজেলায় চেয়ারম্যান হলেন যারা দিনাজপুর জেলার বিরামপুর সীমান্তে ২ কেজি সাপের বিষ উদ্ধার : বিজিবি মেট্রোরেল টঙ্গী পর্যন্ত বর্ধিত হচ্ছে আমাদের জাতির মূল চালিকাশক্তি আর পয়লা বৈশাখ উৎসব অসাম্প্রদায়িকতার প্রতীক : ড. হাছান মাহমুদ একনেকের ১০টি প্রকল্প অনুমোদন পেয়েছে

লক্ষ্মীপুরে ৪ সংবাদকর্মীকে আইসিটি আইনে মামলা দিয়ে হয়রানি করার প্রতিবাদে মানববন্ধন!

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৫ নভেম্বর, ২০২০, ৫.২৬ পিএম
  • ২৬৫ বার পড়া হয়েছে
অ আ আবীর আকাশ,লক্ষ্মীপুরঃ  প্রকাশিত সংবাদের জের ধরে লক্ষ্মীপুরে ৪ জন সংবাদকর্মীকে আইসিটি আইনে মামলা দিয়ে হয়রানি করার প্রতিবাদে স্থানীয় পত্রিকার সম্পাদক প্রকাশক পরিষদের ব্যানারে প্রতিবাদ ও মানববন্ধন করা হয়।
মানববন্ধন ও প্রতিবাদ সভায় গণমাধ্যমকর্মীরা এই মামলাকে উদ্দেশ্যপ্রণোদিত ও মিথ্যা ষড়যন্ত্রমূলক বলে উল্লেখ করে অচিরেই মামলা প্রত্যাহারের আহ্বান জানান বাদী রায়পুর পৌরসভার মেয়র খোকনের প্রতি। বক্তারা এসময় সংবাদকর্মীদের উপর সত্য প্রকাশের জের ধরে মনগড়াভাবে মামলা দিয়ে হয়রানি করাসহ সংবাদ কর্মীদের উপর দৃস্কৃতিকারীদের হামলার তীব্র নিন্দা ও ঘৃণা জানান। এমনি ভাবে চলতে থাকলে সংবাদকর্মীরা  কিভাবে দায়িত্ব পালন করবে? এমন প্রশ্নে সবার মাঝে উদ্বেগ সৃষ্টি করেছে!
দেশ উন্নয়নের মূলচালিকা শক্তির চতুর্থ খুঁটি মনে করলেও সংবাদকর্মীদের জন্য নিরাপত্তা ও সুরক্ষা ব্যবস্থা নেই। প্রশাসনিক বিভিন্ন সেক্টরের কর্মকর্তা-কর্মচারীদের সুরক্ষার জন্য বিভিন্ন রকম বিধিনিষেধ তৈরি হলেও শুধুমাত্র সংবাদকর্মীরা রয়ে গেছে অবহেলায়। প্রতিবাদ ও মানববন্ধনে বক্তারা সরকারের প্রতি আহ্বান জানান অনতিবিলম্বে সংবাদকর্মীদের সুরক্ষার জন্য নতুন করে আইন তৈরি করে যথাযথ দায়িত্ব পালন করার সুযোগ সৃষ্টি করার জন্য।
এ সময় বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাবেক সভাপতি কামাল উদ্দিন হাওলাদার, সাবেক সম্পাদক সাইদুর রহমান পাভেল, জাহাঙ্গীর আলম, জহিরুল ইসলাম, নাজিম উদ্দিন রানা, আফজাল হোসেন সবুজ, গাজী মমিনসহ স্থানীয় সংবাদকর্মীবৃন্দ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com