শনিবার, ১১ মে ২০২৪, ০৮:৫৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বিড়ি শিল্পের শুল্ক প্রত্যাহারসহ পাঁচ দাবিতে বগুড়ায় মানববন্ধন ফুলবাড়ীতে পিক-আপ ভ্যানের ধাক্কায় চার্জার ভ্যানের এক যাত্রি নিহত। আহত ৩ পিরোজপুরের ৩ উপজেলায় বিজয়ী হলেন যারা দিনাজপুরে ঘোড়াঘাট, হাকিমপুর ও বিরামপুর উপজেলায় চেয়ারম্যান হলেন যারা দিনাজপুর জেলার বিরামপুর সীমান্তে ২ কেজি সাপের বিষ উদ্ধার : বিজিবি মেট্রোরেল টঙ্গী পর্যন্ত বর্ধিত হচ্ছে আমাদের জাতির মূল চালিকাশক্তি আর পয়লা বৈশাখ উৎসব অসাম্প্রদায়িকতার প্রতীক : ড. হাছান মাহমুদ একনেকের ১০টি প্রকল্প অনুমোদন পেয়েছে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে বিজয়ী যারা আগামী ৬ জুন ২০২৪-২৫ অর্থবছরের বাজেট প্রস্তাব সংসদে পেশ করা হবে

ডিজিটাল মার্কেটিংয়ে নেমেছেন সাংবাদিক শাকিলুর রহমান

  • আপডেট সময় মঙ্গলবার, ৬ অক্টোবর, ২০২০, ২.৪৮ পিএম
  • ৪২৪ বার পড়া হয়েছে
আল সামাদ রুবেলঃ পড়াশোনা আর খেলাধুলা করে কেটেছে শৈশব। প্রাথমিকের গন্ডি পেরিয়ে মাধ্যমিক শেষ না করেই যোগ দেন শিশু সাংবাদিকতায়। এরপর একের পর এক প্রাপ্তি যোগ হয়েছে অর্জনের তালিকায়। বলছিলাম মাগুরার ছেলে শাকিলুর রহমানের কথা।
২০১৬ সালে ফেসবুকের এক বন্ধুর হাত ধরে জাতীয় অনলাইন পোর্টাল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের শিশু সাংবাদিকতার সাইট ‘হ্যালো’তে কাজ শুরু করেন। এরপর থেকেই ‘ হিজড়া শিশুরা কষ্টে আছে’ ও ‘ভিক্ষে নির্ভর মুক্তিযোদ্ধার জীবন’ এছাড়াও বিদ্যালয়ের মাঠ দখল করে হাট এবং ‘সোনাপুর বাঁশের সাঁকোর বেহাল অবস্থা’ এরকম বেশকিছু সংবাদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমে প্রকাশের পর বেশ সুনাম কুঁড়ায় শাকিল। ২০১৮ সালে মনোনীত হয়েছিলেন মীনা মিডিয়া অ্যাওয়ার্ডের সংবাদ বিভাগে পুরষ্কারের জন্য।
মাধ্যমিক শেষ করে শিশু সাংবাদিকতার পাঠ চুকিয়ে ঢাকায় আসেন তিনি। প্রথম সারির জাতীয় দৈনিক ও বেশকিছু অনলাইন পোর্টালে বিনোদন সাংবাদিক হিসেবে কাজ করেন কয়েক বছর। এরপর ভাবলেন চলচ্চিত্রের ডিজিটাল মার্কেটিংয়ের করবেন। যেই ভাবনা সেই কাজ কয়েকজন উদ্যামী তরুণের সাহায্যে ধীরে ধীরে গড়ে তুলেছেন এসকে মিডিয়া।
তরুণ এই উদ্যোক্তা শাকিলুর রহমান বলেন, ‘বাংলাদেশে সিনেমা ডিজিটাল মার্কেটিংয়ের সুযোগ বেশি একটা নেই। ভাবলাম এটাই করি তাই বেশ কয়েকজন মিলে এসকে মিডিয়া গড়ে তুলি।
‘নোলক’ সিনেমার মাধ্যমে এসকে মিডিয়ার ডিজিটাল মার্কেটিংয়ের যাত্রা শুরু করি। এরপর একে একে বেশকিছু সিনেমার মার্কেটি কাজ শেষ তারপর আস্তে আস্তে ওয়েব সিরিজ, নাটক ও মিউজিক ভিডিও নিয়ে করি।
সম্প্রতি আমাদের ওয়েবসাইট এসেছে তাছাড়া অ্যাপস ডেভেলপমেন্ট এর কাজ চলছে। বিনোদন, খেলাধুলা, তথ্য প্রযুক্তি, ভ্রমণ, সাহিত্য সহ আরও বেশকিছু বিভাগ নিয়ে কাজ করছে এস কে মিডিয়া।’
করোনাভাইরাসের কারণে যখন সারাদেশে লকডাউন। তখন এসকে মিডিয়া একটি বিশেষ উদ্যোগ গ্রহণ করে। পুলিশ কর্মকর্তাদের নিয়ে ‘জনতার চো‌খে মান‌বিক পু‌লিশ’ নামের একটি সাক্ষাৎকার ভিত্তিক ফেসবুক লাইভ অনুষ্ঠান আয়োজন করে। এই অনুষ্ঠানটি বেশ সাড়াও ফেলেছে সোশ্যাল মিডিয়াতে।
এ প্রসঙ্গে এসকে মিডিয়ার প্রতিষ্ঠাতা শাকিল বলেন, ‘প্রথমেই ধন্যবাদ দিতে চাই বাংলাদেশের ডাক্তার, নার্স, পুলিশ, সাংবাদিক ও অন্যান্য সেবাকর্মীরা আমাদের সুস্থ্ রাখতেই করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই করছেন। তাদের জন্য আমাদের অনেক অনেক ভালোবাসা এবং শ্রদ্ধা। করোনার কারণে যখন সারাদেশে লকডাউন ছিল। তখন ভাবলাম ব্যতিক্রম কিছু শুরু করবো। তার দুইদিন পর হঠাৎ টিভিতে দেখলাম পুলিশ সদস্যরা করোনায় মৃত মানুষদের লাশ দাফন করছেন।
তখনই মাথায় এলো আমাদের নিরাপত্তার জন্য পুলিশ কর্মকর্তারা অনেক কষ্ট করে। তাঁরাও আমাদের মতোই মানুষ, তাদেরও কষ্ট আছে, পরিবার আছে, মা-বাবা, ছেলে-মেয়ে সবই আছে। তাদের কষ্ট ও ভালোবাসার গল্প তুলে ধরার জন্য ‘জনতার চো‌খে মান‌বিক পু‌লিশ’ অনুষ্ঠানটি করি।’
তিনি আরও বলেন, ‘এই অনুষ্ঠানটির পিছনে এসকে মিডিয়ার টিম মেম্বারদের অনেক কঠোর পরিশ্রম করতে হয়েছে। আমি ধন্যবাদ দিতে চাই দেশের স্বনামধন্য প্রতিষ্ঠান ‘ওকোড’র সকল কর্মকর্তাদের কে। এছাড়াও নাহরীন আপু, সাদিয়া আপু, সুমন ভাই, সিমুল ভাইয়ের প্রতি কৃতজ্ঞতা ও ভালোবাসা। আশা করি, সব সময় আপনাদের কে পাশে পাবো।’
এরই মধ্যে নতুন একটি প্রজেক্ট শুরু করেছে এসকে মিডিয়া। যেখানে একসাথে বড়পর্দা ও ছোটপর্দার নির্মাতা, অভিনেতা-অভিনেত্রীদের জীবনের গল্প তুলে ধরা হবে। শীঘ্রই এটি এসকে মিডিয়ার ফেইসবুক পেইজে ও ইউটিউবে প্রকাশ হবে।
শাকিল আরও বলেন, ‘যাত্রা শুরু এত সহজ ছিল না। এসকে মিডিয়ার টিম মেম্বারদের অনেক কঠোর পরিশ্রম করতে হয়েছে। এখন মোটামুটি একটা ভালো অবস্থান তৈরি হয়েছে। অনেকে নতুন কাজের অফার দিচ্ছেন। তাছাড়া আমাদের আয়ও সন্তোষ জনক। আমরা মনে করি চলচ্চিত্রের ও সংস্কৃতিকের সুদিন আবার ফিরবে।’

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com