সোমবার, ১৩ মে ২০২৪, ১২:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ইন্দোনেশিয়ায় স্কুলবাস দুর্ঘটনায় ১১ জন নিহত মাগুরায় অংকে ফেল করায় চারতলা থেকে লাফ দিয়ে গুরুতর আহত এসএসসির খাতা চ্যালেঞ্জ সোমবার থেকে, যেভাবে করবেন আবেদন এসএসসি ও সমমানের পরীক্ষায় অকৃতকার্য ৫১টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী কারিগরি শিক্ষা বোর্ডের পাসের হার ৮১ দশমিক ৩৮ শতাংশ শিক্ষার্থীদের মেধা বিকাশে মুখস্ত শিক্ষার ওপর নির্ভরতা কমাতে পাঠ্যক্রমে পরিবর্তন আনা হচ্ছে : প্রধানমন্ত্রী ভাঙ্গায় পৃথক দুর্ঘটনায় বাবা-ছেলেসহ নিহত চার। বাংলাদেশ-উইন্ডিজ সিরিজের সূচি প্রকাশ আম পরিবহনের জন্য চালু হচ্ছে ‘ম্যাঙ্গো স্পেশাল ট্রেন’ দেশের বাজারে সোনার দাম আরও বাড়লো প্রতি ভরি ১১৭২৮২ টাকা

লক্ষ্মীপুরে যাত্রীদের জিম্মি করে দ্বিগুণ ভাড়া আদায় করার অভিযোগ

  • আপডেট সময় বুধবার, ৩ জুন, ২০২০, ৯.১৬ পিএম
  • ১৯১ বার পড়া হয়েছে
অ আ আবীর আকাশ,লক্ষ্মীপুর:
লক্ষ্মীপুরে বাস যাত্রীদের জিম্মি করে দ্বিগুণ ভাড়া আদায় করার অভিযোগ পাওয়া গেছে। ঢাকা থেকে লক্ষ্মীপুরের সড়ক পথের দূরত্ব ১৭৩ কি.মি.। বিআরটিএ এর নির্ধারিত ভাড়া অনুযায়ী দূরপাল্লার নন এসি বাসের কি.মি. প্রতি ভাড়া ১ টাকা ৪২ পয়সা করে ১৭৩ কি.মি. এর ভাড়া আসে ২৪৬ টাকা। আর বিদ্যমান নন এসি বাসগুলি নেয় ৪০০ টাকা করে অর্থাৎ বাস মালিকরা অলরেডি টিকিট প্রতি ১৫৪ টাকা (৬৩%) বেশি নিচ্ছে। দীর্ঘদিন থেকে এ রুটে বাস ভাড়ার এই নৈরাজ্য চলে আসছে।এখানে যাত্রীরা জিম্মি হয়ে পড়েছে, এ রুটে বর্তমানে ইকোনো, ঢাকা এক্সপ্রেস, রয়েল, মীয়ামী, জোনাকী, জননীসহ আরও কয়েকটি বাস সার্ভিস চালু রয়েছে।
 নাম প্রকাশে অনিচ্ছুক অনেক বাস যাত্রী  বলেন, আমাদের বাধ্য হয়ে যেতে হয়, সরকারের কোন অথরিটি আছে বলে মনে হয় না, দীর্ঘদিন থেকে এরকম একটা পরিবহন নৈরাজ্য চলে আসছে। এ বিষয়ে বিআরটিএ নির্ধারীত ভাড়া বাস্তবায়নে জন্য আহবান জানান তিনি।
৬০% ভাড়া বৃদ্ধিতে বিআরটিএ এর নির্ধারিত ভাড়া অনুযায়ী দূরপাল্লার নন এসি বাসের ২৪৬+(২৪৬*৬০%)=৩৯৩ টাকা। মানে বাস মালিকরা বর্তমান ভাড়ায় টিকিট বিক্রি করলেও অতিরিক্ত ৩% ভাড়া বেশি পায়। কিন্তু তারা নিচ্ছে ৪০০+(৪০০*৬০%)= ৬৪০ টাকা। মানে বিআরটিএ এর নির্ধারিত ভাড়া অনুযায়ী দূরপাল্লার নন এসি বাসের বর্তমান ভাড়া হয় ২৪৬ সেখানে একজন যাত্রীকে দিতে হবে ৬৪০ টাকা যা ৩৯৪ টাকা বেশি, বর্তমান নির্ধারিত ভাড়ার চেয়েও ১৬১% বেশি।
আর ৬০% বৃদ্ধিতে ৩৯৩ টাকার ভাড়া ৬৪০ টাকা দিলে একজন যাত্রীকে ২৪৭ টাকা বেশি দিতে হবে, যা বর্তমান বিআরটিএ এর নির্ধারিত ভাড়া (২৪৬)র ১০০% বেশি।
কয়েকটি কাউন্টার এর ম্যানেজারের সাথে কথা বলে জানা যায়, এই ভাড়াটি মূলত তাদেরকে মালিকপক্ষ নির্ধারন করে দিয়েছেন, তার সাথে ৬০% ভাড়া বেশি যোগ করলে ৬৪০ টাকা হয়, আমরা তার থেকে বেশি নিচ্ছিনা, এ বিষয়ে মালিকপক্ষ বলতে পারবে বলে তারা জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com