শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৩:৩৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ঠাকুরগাঁওয়ে পুলিশের অভিযানে মাদকদ্রব্য উদ্ধার গ্রেফতার-৪ ডিরেক্টরস গিল্ড বাংলাদেশ এর ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী কাউখালীতে বঙ্গবন্ধু গোল্ডকাপ ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত নাজিরপুরে খালের বর্জ্য অপসারন ও দখলমুক্ত করতে প্রশাসন সাংবাদিক ও সুধীদের সাথে মতবিনিময় যৌতুকের দাবিতে কলেজছাত্রীকে পিটিয়ে হত্যার অভিযোগ প্রথম ৬ মাসে ব্র্যাক ব্যাংকের ৫,৫০০ কোটি টাকার নিট ডিপোজিট প্রবৃদ্ধি অর্জন প্রেমিকের বিশেষ অঙ্গের ৯০ ভাগ কেটে পালালেন প্রেমিকা, প্রশাসন ভাঙলেন হোটেল কাউখালীতে সেতু ভেঙে চলাচলে চরম ভোগান্তি পিরোজপুরে সার্বজনীন পেনশন স্কিম সম্পর্কে উদ্ভূতকরণ সভা অনুষ্ঠিত নিরাপদ পানি নিশ্চিতে ইপিআরসির সভা

আনন ফাউন্ডেশন তরুণ শিশুসাহিত্য পুরস্কার ২০২৪ পাচ্ছে মীম নোশিন নাওয়াল খান

  • আপডেট সময় রবিবার, ৭ জুলাই, ২০২৪, ৫.০৫ পিএম
  • ৩০ বার পড়া হয়েছে

 

‘শিশুর বিকাশে অবিচল আমরা’ এই শ্লোগানটিকে সামনে রেখে আনন ফাউন্ডেশন ২০১২ সাল থেকে শিশুর বিকাশে ভূমিকা রেখে চলেছে। এই কাজের অংশ হিসাবে প্রথমবারের মতো আনন ফাউন্ডেশন তরুণ শিশুসাহিত্য পুরস্কার ২০২৪ ঘোষণা করা হয়েছে। আনন ফাউন্ডেশন তরুণ শিশুসাহিত্য পুরস্কার ২০২৪ পেতে যাচ্ছে শিশুসাহিত্যিক মীম নোশিন নাওয়াল খান। শিশুসাহিত্যে উল্লেখযোগ্য কাজের স্বীকৃতিস্বরূপ তাকে এই পুরস্কারের জন্য মনোনীত করা হয়। পুরস্কারের মূল্যমান হিসাবে সে নগদ ২৫ হাজার টাকা, একটি ক্রেস্ট ও সম্মাননাপত্র পাবে। এছাড়া আনন প্রকাশন থেকে তার একটি গ্রন্থ প্রকাশ করা হবে। আনন ফাউন্ডেশন-এর ১২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত জাঁকজমকপূর্ণ একটি অনুষ্ঠানের মাধ্যমে আগামী ০৬ সেপ্টেম্বর ২০২৪ তাকে এই পুরস্কারে ভূষিত করা হবে।

মীম নোশিন নাওয়াল খান ২০০১ সালের ৬ জানুয়ারি জন্মগ্রহণ করে। তার বাবা মো. আব্দুল মোনেম খান ও মা হোসনে আরা রশিদ। সে ২০০৪ সালে গেটিসবার্গ কলেজ, পেনসিলভেনিয়া, ইউএসএ থেকে রসায়নে সম্মানসহ ব্যাচেলর ডিগ্রি লাভ করে। এর আগে ভিকারুন্নেসা নুন স্কুল অ্যান্ড কলেজ থেকে ২০১৭ সালে এসএসসি ও ২০১৯ সালে এইচএসসি পাস করে। শিশুসাহিত্য রচনার জন্য সে ৬বার মীনা মিডিয়া অ্যাওয়ার্ড (২০১০, ২০১৩, ২০১৪, ২০১৫, ২০১৭, ২০১৮) পেয়েছে। প্রথম আলো ঐতিহ্য গোল্লাছুট গল্প লেখা প্রতিযোগিতায় প্রথম পুরস্কার পেয়েছে ২০১১ সালে। মীম নোশিন নাওয়াল খানের প্রকাশিত বইগুলো হলো:

কনকচাঁপা (ঝিঙেফুল, ২০০৯), স্বপ্নপুরী (ডেস্ক পাবলিশার্স, ২০১০), বুকের ভিতর স্বপ্ন (বাংলাদেশ গণিত ফাউন্ডেশন, ২০১১), রূপার নূপুর (বাংলাদেশ গণিত ফাউন্ডেশন, ২০১২), একজন ক্লাস ক্যাপ্টেনের ডায়রি (ঝিঙেফুল, ২০১৩), খেয়া এবং… (পার্ল পাবলিকেশন্স, ২০১৪), মৎস্যকুমারী রাজকন্যা (সাহস পাবলিকেশন্স, ২০১৪), রাজকন্যা পানিকা (সাহস পাবলিকেশন্স, ২০১৪), আয়লিন ও স্বর্ণরহস্য (পার্ল পাবলিকেশন্স, ২০১৫), কলাপাতার বাঁশি (সাহস পাবলিকেশন্স, ২০১৫), দূর্বা (বিদ্যাপ্রকাশ, ২০১৬), পড়শি (বিদ্যাপ্রকাশ, ২০১৭), বোকা মানুষটা ও পাগলি মেয়েটা (পার্ল পাবলিকেশন্স, ২০১৭), নির্ভূম (বিদ্যাপ্রকাশ, ২০১৮), পুতুলের ইস্কুলব্যাগ (সাহস পাবলিকেশন্স, ২০১৮), টুপিটুন (বিদ্যাপ্রকাশ, ২০১৯), বেলুন মামা (বিদ্যাপ্রকাশ, ২০২০), তিতলির ঘরে থাকা (বিদ্যাপ্রকাশ, ২০২১), নদীর গল্প (বিদ্যাপ্রকাশ, ২০২২)।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com