রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০১:৫৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব আবুল কালাম আজাদ গ্রেপ্তার ভাঙ্গায় নানা আয়োজনে বিশ্ব শিক্ষক দিবস পালিতঃ আলোচনা সভা, শোভাযাত্রা  এবং গুণী শিক্ষক সংবর্ধনা  আসন্ন দুর্গাপূজায় পিরোজপুর জেলার ৭ টি উপজেলায় ৪৫৮টি মন্দিরে দুর্গাপূজায় উদযাপনের প্রস্ততি চলছে ঠাকুরগাঁও জেলা আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হলো ৩ দিন ব্যাপি ইজতেমা পিরোজপুরে বিশ্ব শিক্ষক দিবস পালিত কাউখালীতে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত  হিন্দু মুসলমান বৌদ্ধ খ্রিস্টান যে যেই ধর্মের হোক না কেনো আমাদের মধ্যে সমতা রেখে সমাজকে নতুন করে নির্মান করতে হবে- আব্দুল মোনায়েম মুন্না লক্ষ্মীপুর বইয়ের প্রতি আগ্রহ বাড়াতে বিদ্যালয়ে ইউএনও’র নান্দনিক লাইব্রেরি স্থাপন বরগুনায় নানা কর্মসূচীর মধ্যদিয়ে বিশ্ব শিক্ষক দিবস পালিত সফররত মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর সঙ্গে প্রধান উপদেষ্টার একান্ত বৈঠক

আনন ফাউন্ডেশন তরুণ শিশুসাহিত্য পুরস্কার ২০২৪ পাচ্ছে মীম নোশিন নাওয়াল খান

  • আপডেট সময় রবিবার, ৭ জুলাই, ২০২৪, ৫.০৫ পিএম
  • ৯৫ বার পড়া হয়েছে

 

‘শিশুর বিকাশে অবিচল আমরা’ এই শ্লোগানটিকে সামনে রেখে আনন ফাউন্ডেশন ২০১২ সাল থেকে শিশুর বিকাশে ভূমিকা রেখে চলেছে। এই কাজের অংশ হিসাবে প্রথমবারের মতো আনন ফাউন্ডেশন তরুণ শিশুসাহিত্য পুরস্কার ২০২৪ ঘোষণা করা হয়েছে। আনন ফাউন্ডেশন তরুণ শিশুসাহিত্য পুরস্কার ২০২৪ পেতে যাচ্ছে শিশুসাহিত্যিক মীম নোশিন নাওয়াল খান। শিশুসাহিত্যে উল্লেখযোগ্য কাজের স্বীকৃতিস্বরূপ তাকে এই পুরস্কারের জন্য মনোনীত করা হয়। পুরস্কারের মূল্যমান হিসাবে সে নগদ ২৫ হাজার টাকা, একটি ক্রেস্ট ও সম্মাননাপত্র পাবে। এছাড়া আনন প্রকাশন থেকে তার একটি গ্রন্থ প্রকাশ করা হবে। আনন ফাউন্ডেশন-এর ১২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত জাঁকজমকপূর্ণ একটি অনুষ্ঠানের মাধ্যমে আগামী ০৬ সেপ্টেম্বর ২০২৪ তাকে এই পুরস্কারে ভূষিত করা হবে।

মীম নোশিন নাওয়াল খান ২০০১ সালের ৬ জানুয়ারি জন্মগ্রহণ করে। তার বাবা মো. আব্দুল মোনেম খান ও মা হোসনে আরা রশিদ। সে ২০০৪ সালে গেটিসবার্গ কলেজ, পেনসিলভেনিয়া, ইউএসএ থেকে রসায়নে সম্মানসহ ব্যাচেলর ডিগ্রি লাভ করে। এর আগে ভিকারুন্নেসা নুন স্কুল অ্যান্ড কলেজ থেকে ২০১৭ সালে এসএসসি ও ২০১৯ সালে এইচএসসি পাস করে। শিশুসাহিত্য রচনার জন্য সে ৬বার মীনা মিডিয়া অ্যাওয়ার্ড (২০১০, ২০১৩, ২০১৪, ২০১৫, ২০১৭, ২০১৮) পেয়েছে। প্রথম আলো ঐতিহ্য গোল্লাছুট গল্প লেখা প্রতিযোগিতায় প্রথম পুরস্কার পেয়েছে ২০১১ সালে। মীম নোশিন নাওয়াল খানের প্রকাশিত বইগুলো হলো:

কনকচাঁপা (ঝিঙেফুল, ২০০৯), স্বপ্নপুরী (ডেস্ক পাবলিশার্স, ২০১০), বুকের ভিতর স্বপ্ন (বাংলাদেশ গণিত ফাউন্ডেশন, ২০১১), রূপার নূপুর (বাংলাদেশ গণিত ফাউন্ডেশন, ২০১২), একজন ক্লাস ক্যাপ্টেনের ডায়রি (ঝিঙেফুল, ২০১৩), খেয়া এবং… (পার্ল পাবলিকেশন্স, ২০১৪), মৎস্যকুমারী রাজকন্যা (সাহস পাবলিকেশন্স, ২০১৪), রাজকন্যা পানিকা (সাহস পাবলিকেশন্স, ২০১৪), আয়লিন ও স্বর্ণরহস্য (পার্ল পাবলিকেশন্স, ২০১৫), কলাপাতার বাঁশি (সাহস পাবলিকেশন্স, ২০১৫), দূর্বা (বিদ্যাপ্রকাশ, ২০১৬), পড়শি (বিদ্যাপ্রকাশ, ২০১৭), বোকা মানুষটা ও পাগলি মেয়েটা (পার্ল পাবলিকেশন্স, ২০১৭), নির্ভূম (বিদ্যাপ্রকাশ, ২০১৮), পুতুলের ইস্কুলব্যাগ (সাহস পাবলিকেশন্স, ২০১৮), টুপিটুন (বিদ্যাপ্রকাশ, ২০১৯), বেলুন মামা (বিদ্যাপ্রকাশ, ২০২০), তিতলির ঘরে থাকা (বিদ্যাপ্রকাশ, ২০২১), নদীর গল্প (বিদ্যাপ্রকাশ, ২০২২)।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com