শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম

শিল্পী শাফিন আহমেদের মরদেহ যুক্তরাষ্ট্র থেকে বিকেলে দেশে আসছে

  • আপডেট সময় সোমবার, ২৯ জুলাই, ২০২৪, ৪.০৪ পিএম
  • ৩৫ বার পড়া হয়েছে

জনপ্রিয় ব্যান্ড শিল্পী শাফিন আহমেদের মরদেহ যুক্তরাষ্ট্র থেকে বিকেলে দেশে আসছে। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন শাফিন আহমেদের বড় ভাই হামিন আহমেদ।

তিনি জানান, শাফিনের লাশ বহনকারী উড়োজাহাজ সোমবার বিকেলে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছবে।

মঙ্গলবার দুপুরে গুলশান আজাদ মসজিদে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর বনানী কবরস্থানে বাবার কবরে সমাহিত করা হবে এই শিল্পীকে।

গত ৯ জুলাই একটি কনসার্টে অংশ নিতে যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন বহু কালজয়ী গানের গায়ক শাফিন আহমেদ। ২০ জুলাই ছিল সেই কনসার্ট। কিন্তু তার আগেই হৃদরোগে আক্রান্ত হন তিনি। যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া রাজ্যের একটি বেসরকারি হাসপাতালে তার চিকিৎসা চলছিলো।

গত বৃহস্পতিবার বাংলাদেশ সময় সকাল ৬টা ৫০ মিনিটে সেখানেই তার মৃত্যু হয়।

এর আগে ২০১৯ সালে কক্সবাজারে একটি কনসার্টে পারফর্ম করতে গিয়ে প্রথম হার্ট অ্যাটাক হয় শাফিনের। তখনও তার অবস্থা গুরুতর ছিল। সিসিইউতে ভর্তি ছিলেন এবং বুকে পেসমেকার বসানো হয়। এমনকি তার শরীরে সেসময় কোনো পালস না পাওয়ায় ইলেকট্রিক শকড পর্যন্ত দিতে হয়েছিলো।

মৃত্যুকালে শাফিন আহমেদের বয়স হয়েছিল ৬৩ বছর। তিনি স্ত্রী এবং তিন সন্তান রেখে গেছেন। জনপ্রিয় এই ব্যান্ড তারকার মৃত্যুতে শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশের সংগীত অঙ্গনের দুই মহারথী সংগীত শিল্পী ফিরোজা বেগম এবং সুরকার কমল দাশগুপ্তের ছেলে শাফিন নিজে ছিলেন বেইজ গিটারিস্ট, সুরকার এবং গায়ক। ১৯৬১ সালের ১৪ ফেব্রুয়ারি তার জন্ম।

বড় ভাই হামিন আহমেদসহ ইংল্যান্ডে পড়তে গিয়ে পশ্চিমের সংগীতের সঙ্গে সখ্য হয় শাফিনের। শুরু হয় তার ব্যান্ড সংগীতের যাত্রা।

ফরিদ রশিদের হাত ধরে ১৯৭৯ সালে তারা গড়ে তোলেন ব্যান্ডদল ‘মাইলস’। প্রথম কয়েক বছর তারা বিভিন্ন পাঁচতারা হোটেলে ইংরেজি গান গাইতেন। এরমধ্যেই প্রকাশিত হয় দু’টি ইংরেজি গানের অ্যালবাম ‘মাইলস’ ও ‘এ স্টেপ ফারদার’।

মাইলসের বাংলা গানের প্রথম অ্যালবাম ‘প্রতিশ্রুতি’ বের হয় ১৯৯১ সালে।

মাইলসের জনপ্রিয় গানগুলোর মধ্যে রয়েছে- ‘চাঁদ তারা সূর্য’, ‘প্রথম প্রেমের মতো’, ‘গুঞ্জন শুনি’, ‘সে কোন দরদিয়া’, ‘ফিরিয়ে দাও’, ‘ধিকি ধিকি’, ‘পাহাড়ি মেয়ে’, ‘নীলা’, ‘কি যাদু’, ‘কতকাল খুঁজব তোমায়’, ‘হৃদয়হীনা’, ‘স্বপ্নভঙ্গ’, ‘জ্বালা জ্বালা’, ‘শেষ ঠিকানা’, ‘পিয়াসী মন’, ‘বলব না তোমাকে’, ‘জাতীয় সঙ্গীতের দ্বিতীয় লাইন’ ও ‘প্রিয়তমা মেঘ’।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com