বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সুখের টানে শাকিব খানে তৃতীয় বিয়ে এসো গৌরীপুর গড়ির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন স্বামী-কর্তৃক স্ত্রীকে নির্যাতন করার অভিযোগে চট্টগ্রাম, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল নং-৬,এর আদালতে স্ত্রীর মামলা আওয়ামী লীগ চায় না বিএনপি ভেঙে যাক বিএনপির ভেতরে ভাঙনের জন্য দলটির নেতারাই দায়ী :ওবায়দুল কাদের তীব্র গরমে হার্ট ভালো রাখবেন কীভাবে সালমান খানের বাড়িতে গুলিকাণ্ডে অভিযুক্তের পুলিশি হেফাজতে আত্মহত্যা কলকাতায় বাবার হাতে খুন হলো ছেলে ময়মনসিংহের জয়নুল আবেদীন পার্কে মোবাইল কোর্টের অভিযান পরিচালনা বয়কটের মুখে মালয়েশিয়ায় কেএফসির ১০০টিরও বেশি আউটলেট সাময়িকভাবে বন্ধ আটলান্টিক মহাসাগরে নৌকা ডুবে অন্তত ৫০ শরণার্থীর মৃত্যু

১ জুন থেকে অভ্যন্তরীণ রুটে বিমান চলাচল শুরু হবে

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০, ১১.৩৭ পিএম
  • ৫২১ বার পড়া হয়েছে

বাংলাদেশ আজ অভ্যন্তরীণ রুটে বিমান চলাচল শুরু করার সিদ্ধান্ত নিয়েছে। কোভিড-১৯ মহামারীর কারণে দুই মাসেরও বেশি ধরে বন্ধ থাকার সময় পরে আগামী ১ জুন থেকে সীমিত আকারে বিমান চলাচল শুরু হবে।
বেসামরিক বিমান চলাচল ও পর্যটন সচিব এম মহিবুল হক আজ বাসসকে বলেন, ‘আমরা সীমিত আকারে অভ্যন্তরীণ ফ্লাইট চলাচলের সিদ্ধান্ত নিয়েছি। প্রাথমিকভাবে ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট এবং ঢাকা-সৈয়দপুর রুটে বিমান চলাচল করবে। তবে, আন্তর্জাতিক রুটে ১৫ জুন পর্যন্ত ফ্লাইট চলাচল স্থগিত রয়েছে।’
সিনিয়র সচিব বলেন, পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে তারা রাজশাহী ও যশোরসহ সাতটি আভ্যন্তরীণ রুটে পুনরায় বিমান চালু করার বিষয়ে ১৫ জুনের পরে বিবেচনা করবেন।
তিনি বলেন, আমরা আন্তর্জাতিকভাবে চলমান নিষেধাজ্ঞা প্রত্যাহারের বিষয়েও বিবেচনা করছি, পরিস্থিতির উপর নির্ভর করে ১৫ জুনের পরে বিমানের পরিচালনার কথা ভাবছি।’ তিনি আরো বলেন, লন্ডন রুটে বিমান পুনরায় চালু করা সরকারের বিবেচনাধীন।
সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশের গাইডলাইন অনুসারে, সকল এয়ারলাইন্সকে সামাজিক দূরত্ব নিশ্চিত করার জন্য প্রতিটি ফ্লাইটে কমপক্ষে ৩০ থেকে ২৫ শতাংশ আসন খালি রাখতে হবে, কমপক্ষে দুই যাত্রীর মধ্যে একটি সিটের ফাঁক রাখতে হবে, যদি তারা একই পরিবারের সদস্য না হয়ে থাকেন।
যদি কোনও যাত্রীর কোভিড-১৯ উপসর্গ পাওয়া যায়, ক্রু সদস্যদের উচিত অবিলম্বে গন্তব্য বিমানবন্দরের সাথে যোগাযোগ করা এবং অবতরণের পরে বিমানবন্দর স্বাস্থ্য কর্তৃপক্ষের কাছে সন্দেহভাজন রোগীকে হস্তান্তর করা।
এয়ারলাইন্সের সকল কর্মীকে মাস্ক, গ্লাভস এবং ডিসপোজেবল ক্যাপ পরতে হবে। বিমানের পাইলট ও ক্রুদের জন্য অনুরূপ বিধি-নিষেধ জারি করা হয়েছে।
যাত্রীদের শরীরের তাপমাত্রা পরিমাপ করা হবে এবং চেক-ইন কাউন্টারগুলোর সামনে সামাজিক দূরত্ব বজায় রেখে সারিবদ্ধভাবে দাঁড়াতে হবে।(বাসস)

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com