মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৫:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
কাউখালীতে ভাইস চেয়ারম্যান পদে চশমা প্রতীক নিয়ে সুমন জনপ্রিয়তায় শীর্ষে ও জনসমর্থনে এগিয়ে অফিস ফাঁকি দিয়ে ব্যক্তিগত ব্যবসা করেন সরকারি কর্মচারী দেশে ফিরেছে এমভি আবদুল্লাহ ও ২৩ নাবিক রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযানে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ২৩ জন গ্রেফতার মেক্সিকোর মোরেলোস প্রদেশে বন্দুকধারীর গুলিতে ৮ জনের মৃত্যু রাফা শহরে হামলা চালিয়ে হামাসকে নির্মূল করতে পারবে না : এন্টনি ব্লিংকেন চাঁদপুরের দুইটি উপজেলার নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ থেকে কোম্পানির যে আয় হচ্ছে তা দিয়েই স্যাটেলাইট প্রতিস্থাপনের খরচ মেটানো যাবে : পররাষ্ট্রমন্ত্রী বাইরের মদদে বিএনপি উত্তেজনা ছড়াবে সেটা মনে করার কোনো কারণ নেই : সেতু মন্ত্রী ইউক্রেন পাল্টা হামলায় কমপক্ষে ১৪ জন রুশ নাগরিক নিহত

গরমে অসুস্থ হয়ে ঢাকাসহ ৬ জেলায় ৮ জনের মৃত্যু

  • আপডেট সময় সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১২.৫৬ এএম
  • ১৯ বার পড়া হয়েছে

গরমে অসুস্থ হয়ে ঢাকাসহ ছয় জেলায় আট জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। তাদের মধ্যে যশোর ও চট্টগ্রামে দুই জন স্কুল শিক্ষক, মাদারীপুরে দুই জন, নরসিংদীতে এক বীর মুক্তিযোদ্ধা, কুড়িগ্রামের চিলমারিতে এক বৃদ্ধ এবং রাজধানী ঢাকায় দুই জনের মৃত্যু হয়েছে। প্রচণ্ড গরমের কারণে তাদের অসুস্থতা ও মৃত্যুর কথা জানিয়েছেন চিকিৎসকরা।

রাজধানীতে গরমে কমিউনিটি পুলিশের এক সদস্যসহ দুই জন মারা গেছেন। রোববার বিকেলে ঢাকার গুলিস্তানের ফুলবাড়ীয়া বাসস্ট্যান্ডে এবং একই এলাকার পীর ইয়ামিন শপিং কমপ্লেক্সের মসজিদে এ ঘটনা ঘটে।

ঢামেক হাসপাতালে কমিউনিটি পুলিশের সদস্য রুহুল আমিন বলেন, বিকেলে বজলুর রহমান (৫০) ডিউটি করছিলেন। প্রচণ্ড গরমে হঠাৎ মাথা ঘুরে অচেতন হয়ে পড়েন। ফুলবাড়িয়া বাসস্ট্যান্ডের ইমাদ কাউন্টারের সামনে থেকে তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বজলুর ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির কমিউনিটি পুলিশের সদস্য ছিলেন এবং পরিবার নিয়ে সদর ঘাট এলাকায় থাকতেন বলে জানান রুহুল আমিন।

বংশাল থানার উপ পরিদর্শক (এসআই) শাহ জালাল বলেন, গরমে কারণে তার মৃত্যু হয়েছে বলে ধারনা করা হচ্ছে। মরদেহ ঢামেক হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

অপরদিকে গুলিস্তানে পীর ইয়ামিন মার্কেটের মসজিদে নামাজ পড়া অবস্থায় মিজানুর রহমান (৬০) নামে এক মুসল্লির মৃত্যু হয়েছে।

তিনি কুমিল্লা বরুরা উপজেলার আনাইসকোটা গ্রামের মৃত আব্দুল গনি মুন্সির ছেলে।

হাসপাতালে নিয়ে আসা তার বন্ধু ইউসুফ ও বোন জামাই আব্দুল মালেক জানান,  আছরের নামাজের আগে তিনি শরীর খারাপ লাগছে বলে জানান। পরে নামাজ পড়তে জামাতে দাঁড়ান। নামাজরত অবস্থায় তিনি অচেতন হয়ে পড়ে। পরে তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত বলে জানান।

চিকিৎসকদের ধারনা, তিনি গরমে স্টোক করে মারা গেছেন।

ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া জানান, মরদেহ মর্গে রাখা হয়েছে।

যশোর সকালে মাঠে কাজ করে আসার পর অসুস্থ হয়ে পড়েন যশোর সদর উপজেলার হামদাবাদ হাইস্কুলের শিক্ষক ৩৫ বছর বয়সী আহসান হাবিব। দ্রুত তাকে যশোর জেনারেল হাসপাতালে নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। চিকিৎসকরা জানান, হার্ট অ্যাটাকে মৃত্যু হয়েছে হাবিবের। গরমে এরকম অ্যাটাক হতে পারে। চট্টগ্রাম এদিকে সকালে চট্টগ্রামের চান্দগাঁও মোহরা এলাকার বাসা থেকে বোয়ালখালী খিতাপচর আজিজিয়া মাবুদিয়া আলিম মাদ্রাসায় যাচ্ছিলেন মোস্তাক আহমেদ। কালুরঘাটে কর্ণফুলী নদী পার হওয়ার ফেরিতে উঠেই তিনি অজ্ঞান হয়ে যান। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পর তিনি মারা যান। জরুরি বিভাগের চিকিৎসকরা জানান তার অসুস্থতার কারণ ছিল গরম।

নরসিংদীতে গরমে অসুস্থ হয়ে মারা গেছেন বীর মুক্তিযোদ্ধা সুলতান উদ্দিন। ৭৮ বছর বয়সী সুলতান উদ্দিন দুপুরে আদালত প্রাঙ্গণে অসুস্থ হয়ে পড়েন। পরে পথচারীরা হাসপাতালে নিলে পথেই তিনি মারা যান।

মাদারীপুরে আলদা জায়গায় গরমের কারণে শাহাদাত সরদার ও মোসলেম ঘরামী নামে দুই জনের মৃত্যু হয়েছে। রোববার সকালে মারা যান ব্যবসায়ী শাহাদাৎ সরদার ও দুপুরে মারা যান কৃষক মোসলেম ঘরামী। দুই জনের বয়স ৫০ থেকে ৬০ বছরের মধ্যে। নিহত শাহাদাৎ সরদার কালকিনির পশ্চিম শিকারমঙ্গল গ্রামের মৃত সালাম সরদারের ছেলে। অপরদিকে মোসলেম ঘরামী ডাসার উপজেলার মৃত ইসলাম ঘরামীর ছেলে।

স্থানীয়রা জানান, সকালে কালকিনির পশ্চিম শিকারমঙ্গলের প্লাস্টিক কারাখানার ব্যবসায়ী শাহাদাৎ সরদার প্রচণ্ড গরমে অসুস্থ হয়ে পড়েস। বাড়ির বাইরে তাকে বের করা হলে কিছুক্ষণ পরে বুকে ব্যথায় মারা যান।

অপরদিকে বাড়ির পাশে পাটের জমিতে কাজে যান ডাসার উপজেলার পূর্ব মাইজপাড়া গ্রামের কৃৃষক মোসলেম ঘরামী। কাজের ফাঁকে প্রচণ্ড গরমের কারণে তার মৃত্যু হয়। পরে দুপুরে পরিবারের লোকজন জমি থেকে উদ্ধার করে কৃষকের মরদেহ।

চিকিৎসারা জানিয়েছে, মরদেহের ময়নাতদন্ত না করা পর্যন্ত  মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যায় না। তবে তাদের পরিবার ও প্রত্যক্ষদর্শীদের কথায় গরমের কারণেই মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে ধারনা করা যাচ্ছে।

কুড়িগ্রাম এছাড়া কুড়িগ্রামে গরমে এক বৃদ্ধের মৃত্যুর খবর পাওয়া গেছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com