শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বন্দি ইসরাইলি তরুণীকে বিয়ের প্রস্তাব দিয়েছেন হামাসের এক যোদ্ধা রাজধানীর বিভিন্ন এলাকায় মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ১৭ জন গ্রেফতার চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলায় ছেলের হাতে মা খুন মুগদা থানা স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে তীব্র তাপ প্রবাহে অতিষ্ঠ মানুষের মধ্যে বিশূদ্ধ পানি ও স্যালাইন বিতরণ সংরক্ষণ ও চলাচল কর্মকর্তা হিসেবে পদায়িত হলেন মুক্তিযোদ্ধার সন্তান ইসরাত আহমেদ (পাপেল ) যুক্তরাজ্যের তেলবাহী জাহাজে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইয়েমেনের সশস্ত্র গোষ্ঠী হুথি আগামীকাল রোববার থেকে খুলছে স্কুল-কলেজ সরকারি খরচায় ১০ লক্ষাধিক মানুষকে আইনি সেবা দিয়েছে লিগ্যাল এইড ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে : ওবায়দুল কাদের ঠাকুরগাঁওয়ে ইসতিসকার নামাজে বৃষ্টির জন্য চোখের পানি ফেলে দোয়া

যুক্তরাষ্ট্রের ব্রিজ দুর্ঘটনার মধ্যে যে ৭টি সবচেয়ে আলোচিত

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১.০০ এএম
  • ২৭ বার পড়া হয়েছে

মঙ্গলবার ভোরে মেরিল্যান্ড রাজ্যের বাল্টিমোরের একটি প্রধান সেতুতে একটি পণ্যবাহী জাহাজ ধাক্কা দিলে তা নদীতে ধসে পড়ে। ওয়ার্ল্ড অ্যাসোসিয়েশন ফর ওয়াটারবর্ন ট্রান্সপোর্ট ইনফ্রাস্ট্রাকচারের ২০১৮ সালের প্রতিবেদনে বলা হয়েছে ১৯৬০ থেকে ২০১৫ সালের মাঝে বিশ্বব্যাপী জাহাজ বা বার্জের সঙ্গে সংঘর্ষের কারণে ৩৫টি বড় সেতু ধসে পড়া ঘটনায় ৩৮২ জন নিহত হয়েছে। এর মধ্যে ১৮টি ধসের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে।

যুক্তরাষ্ট্রে জাহাজ বা বার্জগুলোর ধাক্কায় যেসব উল্লেখযোগ্য বিপর্যয় ঘটেছে তার একটি তালিকা:

পপ ফেরি ব্রিজঃ

মার্চ ২০, ২ ০০৯ – মিসিসিপির বিলোক্সিতে একটি টগবোট আটটি বার্জকে ঠেলে নিয়ে যাওয়ার সময় পপ ফেরি ব্রিজে ধাক্কা দিলে ব্রিজের ১৫০ ফুট অংশ সাগরে ভেঙে পড়ে।

ইণ্টারষ্টেইট ৪০ ব্রিজঃ ১৪জনের মৃত্যু

মে ২৬, ২০০২ – ওকলাহোমার ওয়েবার্স ফলস-এ আরকাস নদীতে একটি বার্জ ইন্টারস্টেট ৪০ সেতুতে আঘাত করলে সেতুটির ৫০০ ফুট ধসে পড়ে এবং যানবাহনগুলি পানিতে ডুবে যায়। ঐ দুর্ঘটনায় ১৪ জন নিহত ও ১১ জন আহত হন।

কুইন ইসাবেলা কজওয়েঃ নিহত ৮ জন

সেপ্টেম্বর ১৫, ২০০১ – টেক্সাস রাজ্যের পোর্ট ইসাবেলের কুইন ইসাবেলা কজওয়েতে একটি টাগবোট এবং একটি বার্জের ধাক্কায় সেতুর মাঝখানের ৮০ ফুট উপসাগরের পানিতে ধ্বসে পড়ে। সেতুর ভাঙ্গা অংশে গাড়ি পড়ে আটজনের মৃত্যু হয়।টেক্সাসের কুইন ইসাবেলা কজওয়ের মাঝখানের অংশ ধসে গেছে। ফটোঃ ১৫ সেপ্টেম্বর, ২০০১।

ইডস ব্রিজঃ আহত ৫০ জন

এপ্রিল ১৪, ১৯৯৮ – সেন্ট লুই হারবারের ভেতর দিয়ে যাওয়ার সময় দ্য অ্যান হলি টো বোট ইডস ব্রিজের মধ্যস্থলে ধাক্কা লাগালে টো বোটের আটটি বার্জ ভেঙে যায়। ঐ বার্জগুলোর মধ্যে তিনটি ব্রিজের তলায় স্থায়ীভাবে নোঙর করা একটি জাহাজ যা ক্যাসিনো করা হয়েছিল তাতে ধাক্কা মারে। ঐ ঘটনায় ৫০ জন সামান্য আঘাত পান।

বিগ বাইউ ক্যানোট: নিহত ৪৭ জন

সেপ্টেম্বর ২২, ১৯৯৩ – আলাবামা রাজ্যের মোবিলের কাছে একটি টোবোট কয়েকটি বার্জ টেনে নেয়ার সময় ঘন কুয়াশার কারণে বিগ বাইউ ক্যানোট রেলপথ সেতুতে ধাক্কা দেয়ার ফলে টেন লাইনে বিচ্যুতি ঘটে। কয়েক মিনিট পরে সেখানে ২২০ জনযাত্রী নিয়ে যে এমট্র্যাকের একটি ট্রেন সেতুতে পৌঁছানোর পর ট্রেনটি লাইনচ্যুত হয় এবং ঐ ঘটনায় ৪৭ জন নিহত এবং ১০৩ জন আহত হয়।

সিবার ব্রিজঃ নিহত ১ জন

মে ২৮, ১৯৯৩ – জাহাজ টানার নৌকা ক্রিস একটি খালি বার্জ ডিএম ৩০২১ টেনে নেয়ার সময় নিউ অরলিন্সের জাজ উইলিয়াম সিবার ব্রিজে ধাক্কা দিলে দুটি স্প্যান এবং দুই থাম্বা বার্জের উপর ভেঙে পড়ে। চার লেনের সেতু থেকে দু’টি গাড়ি পানিতে পড়ে যায়। ঐ ঘটনায় দুটি গাড়িতে থাকা একজন নিহত ও ওপর দুইজন গুরুতরভাবে আহত হন।

সানসাইন স্কাইওয়ে ব্রিজঃ নিহত ৩৫ জন

মে ৯, ১৯৮০ – ফ্লোরিডা রাজ্যের টাম্পা বে’র অত্যন্ত আঁকাবাঁকা সরু জাহাজ চলাচল পথে হঠাৎ প্রচণ্ড ঝড়ো হাওয়ার কবলে পড়ে ৬০৯ ফুট দীর্ঘ পণ্যবাহী সামিট ভেঞ্চার। জাহাজের রেডার ভেঙ্গে ছিটকে পড়ার ফলে জাহাজটি সানশাইন স্কাইওয়ে ব্রিজে ধাক্কা খায়। সকালের ব্যস্ততম সময়ে ব্রিজের ১৪০০ ফুট কংক্রিটের পথ ভেঙ্গে পড়ে। ঐ ঘটনায় ২৬জন যাত্রীসহ একটি বাস, সাতটি গাড়ি ১৫০ ফুট নীচে পানিতে পড়ে যায় এবং ৩৫ জন নিহত হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com