শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সেনা কর্মকর্তা তানজিম হত্যা মামলার আসামি সাদেক গ্রেপ্তার কানপুরে মার খেয়ে হাসপাতালে যেতে হলো বাংলাদেশ ক্রিকেট দলের সমর্থক বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে হামলাকারী আওয়ামীলীগ নেতা আব্দুল জব্বার গ্রেফতার পাকিস্তানে শিয়া-সুন্নীর মধ্যে সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৭ জনে লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জনের আত্মত্যাগ জাতি চিরদিন শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে :উপদেষ্টা মো. নাহিদ ইসলাম জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে আজ ভাষণ দেবেন প্রধান উপদেষ্টা ঈশ্বরগঞ্জে মাধ্যমিক শিক্ষা জাতীয়করণে বিশাল মানববন্ধন ও স্বারকলিপি পিরোজপুুরে বেসরকারি স্কুল ও মাদ্রাসা শিক্ষকদের মানববন্ধন ও স্মারকলিপি পেশ পিরোজপুরে স্বেচ্ছাসেবী সংগঠনের মধ্যে সমাজ কল্যাণ পরিষদ এর চেক বিতরন ঈশ্বরগঞ্জ মডেল প্রেসক্লাবের কমিটিতে সভাপতি সোহাগ-সাধারণ সম্পাদক ফয়সাল

চট্টগ্রামে বিকেল ৫টার পর জরুরী প্রয়োজন ছাড়া বের না হওয়ার নির্দেশ

  • আপডেট সময় সোমবার, ৬ এপ্রিল, ২০২০, ২.১২ পিএম
  • ৬০১ বার পড়া হয়েছে

কোভিড-১৯ সংক্রামন রোধে প্রশাসন আরো কঠোর হচ্ছে। বিনা প্রয়োজনে লোকজনকে বাইরে ঘোরাঘুরি বন্ধ করতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে আইন শৃংখলা বাহিনী বিভিন্ন স্থানে অভিযান অব্যহত রেখেছে। এরই মধ্যে নগরীর বিভিন্নস্থানে আইন শৃংখলা বাহিনীর ১০টি টিম অভিযান চালিয়ে সরকারী নির্দেশনা অমান্য করে রাস্তায় বের হওয়ার অভিযোগে ৬৫টি মামলা এবং ৯৬ হাজার ৭০০টাকা জরিমানা আদায় করেছে। লোকজনকে সামাজিক দুরত্ব বজায় রেখে জুরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে যাতে বের না হয় সেজন্য প্রশাসন কঠোর হচ্ছে বলে জানিয়েছেন চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াছ হোসেন। তিনি জানিয়েছেন ,ইতোমধ্যে জেলা-উপজেলার বিভিন্ন স্থানে বিকেল ৫টার পর থেকে ওষুধ ও খাদ্যের দোকান ছাড়া সব দোকান পাঠ এবং লোকজনের বাইরে অবস্থান বন্ধ করে দেয়া হয়েছে।

এদিকে, করোনা ভাইরাসের সংক্রামন ঠেকাতে সেনাবাহিনীও বিভিন্ন স্থানে লোকজনকে ঘরে অবস্থান করার প্রচারনা চালাচ্ছে। সেনাবাহিনীর পক্ষ থেকে বিভিন্ন এলাকায় এলাকায় মাইকিং করা হচ্ছে, জনগনকে ঘরে অবস্থান করার জন্য উদ্বুদ্ধ করা হচ্ছে বলে জানান দায়িত্ব প্রাপ্ত সেনা কর্মকর্তারা।

এদিকে স্বাস্থ্য দফতরের কর্মকর্তারা জানিয়েছেন, রোববার পর্যন্ত চট্টগ্রামের বিআইটিআইডি হাসপাতালে ১২১জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তবে, নতুন করে পজেটিভ কোন রোগী পাওয়া যায়নি। করোনা ভাইরাসে সংক্রামিত রোগীদের নিরবিচ্ছিন্ন চিকিৎসা কার্যক্রম পরিচালনার জন্য সরকারী হাসপাতালের পাশাপাশি আইসিইউ বেড এবং ভেন্টিলেটার সুযোগ সুবিধা আছে এমন ১২টি বেসরকারী হাসপাতাল এবং ক্লিনিককে প্রস্তুত রাখার কথা জানান স্বাস্থ্য কর্মকর্তারা।

টানা লক ডাউনের প্রেক্ষিতে সাধারণ মানুষ যাতে সরকারি ত্রাণ সুবিধা থেকে বঞ্চিত না হয় এ জন্য প্রশাসনকে কঠোর ভাবে মনিটর করা নির্দেশনা দিয়েছেন সরকারের দায়িত্বশীল কর্মকর্তারা। সকালে চট্টগ্রাম সার্কিট হাউজ মিলনায়তনে জেলা প্রশাসনের দুযোগ ব্যবস্থাপনা কমিটির সভায় এমন নির্দেশনা দেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

এদিকে করোনা ভাইরাস সংক্রামন রোধে সামাজিক দুরুত্ব নিশ্চিত করায় গ্রামাঞ্চলে হাট-বাজার বন্ধ এবং সরকারি ছুটি ১৪ এপ্রিল পর্যন্ত বর্ধিত করায় গার্মেন্টস শিল্পসহ কারখানা বন্ধ রাখার আহবান জানিয়েছেন চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুব উল আলম। রোববার এক বিবৃতিতে তিনি ব্যবসায়ী, দোকানিসহ সবাইকে বিশ্ব স্বাস্থ্য সংস্থাসহ স্বাস্থ্য দফতরের নির্দেশনা মেনে চলার পাশাপাশি কর্মহীন পেশাজীবী, অসহায়, নিম্নআয়ের লোকজনের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com