সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
রাজধানীতে রাত ১১টার পর চায়ের দোকান বন্ধ রাখতে নির্দেশ জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে সিরিজ খেলতে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ গরমে অসুস্থ হয়ে ঢাকাসহ ৬ জেলায় গরমে ৮ জনের মৃত্যু  দেশের বাজার স্বর্ণের দাম আরও কমলো চলমান তাপপ্রবাহের কারণে ঢাকাসহ ৫ জেলার সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা তীব্র গরম অব্যাহত,দেশে আরো ৩ দিনের সতর্কতা জারি ইউক্রেনের দক্ষিণে রাশিয়ার ব্যাপক ড্রোন হামলা, পূর্বে মস্কোর স্থল আক্রমণ অব্যাহত কুষ্টিয়ার কুমারখালীতে ২ মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে ২ জন নিহত পদ্মা সেতু উদ্বোধনের পর থেকে টোল আদায় হয়েছে ১৫০০ কোটি টাকা এসএসসি ও সমমানের পরীক্ষার ফল আগামী ১১ মে এর মধ্যে প্রকাশ করা হবে

কক্সবাজার জেলা বিএমএসএফ এর জরুরী সভা অনুষ্ঠিত।

  • আপডেট সময় শুক্রবার, ৫ আগস্ট, ২০২২, ২.২৭ এএম
  • ১২২ বার পড়া হয়েছে

 

মোঃ শহিদুল ইসলাম
সিনিয়র স্টাফ রিপোর্টারঃ জাতীয় শোকদিবস, জেলার পূর্ণাঙ্গ কমিটি গঠন ও বিভিন্ন উপজেলা শাখার সম্মেলন সম্পন্ন করতে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) কক্সবাজার জেলা শাখার এক জরুরী সভা শহরের সাহিত্যিকা উচ্চ বিদ্যালয়ের হল রুমে অনুষ্ঠিত হয়েছে।

কক্সবাজার জেলা বিএমএসএফ বৃহস্পতিবার (৪ আগস্ট) বিকাল ৪ ঘটিকায় সাহিত্যিকা উচ্চ বিদ্যালয়ে সংগঠনের সভাপতি বিশিষ্ট সাংবাদিক লেখক ও কলামিস্ট আবদুল্লাহ আল মামুন আনসারীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোঃ শহীদুল্লাহর সঞ্চালনায় উক্ত জরুরী সভা অনুষ্ঠিত হয়।
কোরআন তেলাওয়াত করেন সদর উপজেলা প্রেসক্লাবের সভাপতি আরিফ উল্লাহ কাউসার নূরী।

সভায় উপস্থিত বিএমএসএফ এর বিভিন্ন শাখার নেতৃবৃন্দের মতামতের ভিত্তিতে আগামী ১৫ আগস্ট জাতীয় শোকদিবসকে যথাযোগ্য মর্যাদার সাথে পালনের লক্ষ্যে কর্মসূচী গ্রহন করা হয়েছে। কর্মসূচীর মধ্যে রয়েছে ১৫ আগস্ট সকাল ১০টায় জাতীয় পতাকা অর্ধনমিত করণ ও কাল ব্যাজ ধারণ, দুপুর একটায় গরীবদেরকে খাদ্য বিতরণ এবং সাংবাদিকদের মধ্যাহ্নভোজ।

সভায় উপস্থিত নেতৃবৃন্দের মতামতের ভিত্তিতে জেলা বিএমএসএফ সভাপতি আবদুল্লাহ আল মামুন আনসারী আগামী ২ সেপ্টেম্বর রোজ শুক্রবার বিএমএসএফ ঈদগাঁও উপজেলা শাখার নির্বাচনের তারিখ ঘোষণা করেন এবং আগামী ১৫ আগস্ট জাতীয় শোকদিবসের পর নির্বাচনি তফশিল ঘোষণা করা হবে বলে জানান। উক্ত নির্বাচন সুষ্ঠু ভাবে পরিচালনা করতে জেলা সভাপতি আবদুল্লাহ আল মামুন আনসারীকে প্রধান করে জেলা সাধারণ সম্পাদক মোঃ শহীদুল্লাহকে সদস্য সচিব ও জেলার সিনিয়র সহসভাপতি মোঃ রেজাউল করিমকে সদস্য করে তিন সদস্য বিশিষ্ট শক্তিশালী নির্বাচন কমিশন গঠন করা হয়।

আগামী ৭ সেপ্টেম্বর সদর উপজেলা শাখার সম্মেলন সম্পন্ন করতে এন আলম সিকদারকে আহ্বায়ক করে আবদুস শুক্কুর ও ইয়াছিন আরাফাতকে যুগ্ম আহ্বায়ক এবং সোহেল আরমানকে সদস্য সচিব করে ১৭ সদস্য বিশিষ্ট সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়। সম্মেলন প্রস্তুতি কমিটির অন্যান্য সদস্যরা হলেন যথাক্রমে, আমানুল ইসলাম আমান, মোঃ শহীদুল্লাহ, আবদুর রাজ্জাক, রিয়াজ মোর্শেদ, আরিফ উল্লাহ কাউসার নূরী, আমিনুল ইসলাম, রাশেদুল ইসলাম, শফিউল হক রানা, স্বপন কান্তি দে, রাশেদুল আলম, সাইফুল ইসলাম সাকিব, সাইফুল ইসলাম সাইব,হোসাইন মোহাম্মদ ইব্রাহিম প্রমূখ। গঠিত সদর উপজেলা বিএমএসএফ এর সম্মেলন প্রস্তুতি কমিটি কাউন্সিলর তালিকা প্রণয়ন করে ৭ সেপ্টেম্বর সদর কাউন্সিল সম্পন্ন করতে হবে।
আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে কক্সবাজার জেলা বিএমএসএফ এর পূর্ণাঙ্গ কমিটি করার সিদ্ধান্ত গৃহীত হয়।

কক্সবাজার জেলা বিএমএসএফ এর জরুরী সভায় জেলার সিনিয়র সাংবাদিক সাহাদাত হোসাইনকে হুমকি, জেলা বিএমএসএফ এর নেতা সাংবাদিক ওসমান গণি ইলির উপর হামলা, সাংবাদিক ইমরান আল মাহমুদের উপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন উপস্থিত নেতৃবৃন্দরা। অবিলম্বে হুমকি ও হামলা কারীদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ গ্রহণের জোর দাবী জানিয়েছেন জেলা বিএমএসএফ এর নেতৃবৃন্দরা।

সভায় বক্তব্য রাখেন, কক্সবাজার জেলা বিএমএসএফ নেতা মোঃ রেজাউল করিম, আবদুর রাজ্জাক, রিয়াজ মোর্শেদ, এন আলম আজাদ, আয়াজ রবি, সাংগঠনিক সম্পাদক সাহাব উদ্দিন, সদর উপজেলা প্রেসক্লাবের সভাপতি আরিফ উল্লাহ কাউসার নূরী, সদর উপজেলা বিএমএসএফ সাধারণ সম্পাদক এন আলম সিকদার, আমিনুল ইসলাম, ইসমাইল শাহ, রাশেদুল ইসলাম, ঈদগাঁও উপজেলা বিএমএসএফ এর আহ্বায়ক শেফাইল উদ্দিন, এম শফিউল আলম আজাদ, আবদুস শুক্কুর, মোঃ আশফাক উদ্দিন আরাফাত, মোহাম্মদ ইয়াকিন, জিয়াউল হক জিয়া, স্বপন কান্তি দে, মোসলেম উদ্দিন, ওসমান গণি ইলি, সরওয়ার জাহান, সোহেল আরমান, ইয়াছিন আরাফাত, মোজাম্মেল হক, শায়েখ আহমেদ, তৈয়ব জালাল, রাশেদুল আলম, নাসির উদ্দীন পিন্টু, সায়মন সরওয়ার কায়েম, গিয়াস উদ্দিন, ছমিরা আক্তার, আবছার কামাল প্রমূখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com