শুক্রবার, ১৭ মে ২০২৪, ১০:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ঢাকাসহ ৫ বিভাগে ৪৮ ঘণ্টার তাপপ্রবাহের সতর্কবার্তা জারি বিশ্বকাপ খেলতে যুক্তরাষ্ট্রের উদ্দেশে বাংলাদেশে ক্রিকেট দল জিম্মি জাহাজে দস্যুরা খাবারে তৃপ্তি না পেয়ে দুম্বা নিয়ে আসতো: লক্ষ্মীপুরে ক্যাডেট আইয়ুব রায়পুর উপজেলা নির্বাচন প্রার্থীর অভিযোগে সহকারী রিটার্নিং কর্মকর্তা পরিবর্তন ঈশ্বরগঞ্জে উপজেলা নির্বাচনে সাফায়েত ভুইয়ার মতবিনিময়-মিছিল গৌরীপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভিডিপি সদস্যদের বাছাই সম্পন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে বিসিবি বিএনপির আরও ৫ নেতাকে বহিষ্কার উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় গাইবান্ধায় বজ্রপাতে ২ কৃষকের মৃত্যু রাজধানীর সড়কে ব্যাটারি চালিত রিকশা বন্ধের নির্দেশ

উত্তর আমেরিকার বৃহত্তর আঞ্চলিক সংগঠন জালালাবাদ এসোসিয়েশনের নির্বাচন ৫ জুন।

  • আপডেট সময় শুক্রবার, ৩ জুন, ২০২২, ১.২০ এএম
  • ৮৬ বার পড়া হয়েছে

মো.সুমন মিয়া /আনা ক্রিস্টিনা মার্টিনস /যুক্তরাষ্ট্র থেকেঃ
উত্তর আমেরিকার বৃহত্তর আঞ্চলিক সংগঠন  জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা ইনক-এর কার্যকরী কমিটি ২০২২-২০২৪-এর দ্বি-বার্ষিক নির্বাচনে ভোট গ্রহণ আগামী ৫ জুন রোববার। নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।
নিউইয়র্ক, নিউজার্সী, কানেকটিকাট ও পেনসিলভানিয়া রাজ্যের ৫টি কেন্দ্রে  এ দিন ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।  প্রায় ১১ হাজারের মতো ভোটার এই নির্বাচনে ভোট দেবেন বলে জানা গেছে। এদিকে জালালাবাদ এসোসিয়েশনের সাবেক সভাপতি বদরুল হোসেন খান ও বর্তমান কোষাধ্যক্ষ মঈনুল ইসলামের নেতৃত্বে ‘বদরুল-মঈনুল’ প্যানেল নির্বাচনে প্রতিদ্বন্দিতা করছেন। অপরদিকে বিয়ানীবাজার সমিতি ইউএসএ’র সাবেক সভাপতি মাসুদুল হক ছানু সভাপতি পদে এবং সাধারণ সম্পাদক পদে সাইকুল ইসলাম স্বতন্ত্রভাবে লড়ছেন।
প্রধান নির্বাচন কমিশনার আতাউর রহমান সেলিম জানান, জালালাবাদ এসোসিয়েশনের এবারের নির্বাচনে মোট ভোটার হচ্ছে ১১ হাজার ৯২জন। এর মধ্যে আজীবন সদস্য ৪৪৪জন আর ১০ হাজার ৬৪৮জন সাধারণ ভোটার। নিতনি বলেন, নির্বাচনে সকল প্রস্তুুত সম্পন্ন হয়েছে। নিউইয়র্ক ছাড়াও ট্রাইট মিলে ৫টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে। কেন্দ্রগুলো হলোÑ কুইন্স সেন্টার (এনটিভি ভবন, ৩৬-০১ ৩৭ এভিনিউ, এলআইসি, নিউইয়ক ১১১০১), ওজনপার্ক কেন্দ্র  দেশী সিনিয়র সেন্টার, ৮৩-১০ রকওয়ে বুলেভার্ড, কুইন্স নিউইয়র্ক ১১৪১৬), ব্রঙ্কস সেন্টার (নিরব রেষ্টুরেন্ট, ২০৯৬ স্টার্লিং এভিনিউ, ব্রঙ্কস, নিউইয়র্ক ১০৪৬২), নিউজার্সী সেন্টার (ফিরিম্যান হল, ২২৬ ওয়ালনাট স্ট্রীট, পেটারসন, এনজে ০৭৫২২) এবং ফিলাডেলফিয়া সেন্টার (আল-শ্যাম রেষ্টুরেন্ট, ৬৭৩৮ নুষ্টলেটন এভিনিউ, ফিলাডেলফিয়া, পিএ ১৯১৪৯)।
বিভিন্ন সূত্রে পাওয়া তথ্যে জানা গেছে, জালালাবাদ এসোসিয়েশনের নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতাকারী ‘বদরুল-মঈনুল’ প্যানেল তাদের ভোট ব্যাংকের উপর জয়ের প্রত্যাশা করছেন। নির্বাচনের শুরু থেকেই এই প্যানেল গঠন এবং এটিই একক প্যানেল হচ্ছে বলেও জনশ্রæতি ছিলো। কিন্তু কোন কোন প্রার্থী ও মহল বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচনের বিষয়টি মেনে নিতে পারেনি। ফলে এসোসিয়েশনের ১৯ টি পদের মধ্যে সভাপতি-সম্পাদকসহ ৫ পদে ভোট অনুষ্ঠিত হতে যাচ্ছে। বাকী ১৪ পদের প্রার্থীরা বিনা প্রতিদ্ব›িদ্বতায় বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন এবং তারা সকলেই ‘বদরুল-মঈনুল’ প্যানেলের প্রার্থী বলে জানা গেছে।   
অপরদিকে সভাপতি পদপ্রার্থী মাসুদুল হক ছানু ও সাধারণ সম্পাদক পদপ্রার্থী সাইকুল ইসলাম সংগঠনের অনিয়ম দূর করতে নেতৃত্বের পরিবর্তনের প্রত্যাশায় স্বতন্ত্রভাবে প্রতিদ্ব›িদ্বতা করছেন। তবে সংশ্লিষ্টরা জানান, জালালাবাদ এসোসিয়েশনের গঠনতন্ত্র মোতাবেক প্যানেল ভিত্তিক নির্বাচনের কোন সুযোগ নেই।
‘বদরুল-মঈনুল’ প্যানেলের প্রার্থীরা হলেন: সভাপতি- বদরুল হোসেন খান, সহ সভাপতি (সিলেট)- মো: লোকমান হোসেন লুকু, সহ সভাপতি (সুনামগঞ্জ)- মোহাম্মদ শাহীন কামালী, সহ সভাপতি (হবিগঞ্জ)- মো: শফি উদ্দিন তালুকদার, সহ সভাপতি  মৌলভীবাজার)- বশির খান, সাধারণ সম্পাক- মইনুল ইসলাম, সহ সাধারণ সম্পাদক- রোকন হাকিম, কোষাধ্যক্ষ- মোহাম্মদ আলীম, সাংগঠনিক সম্পাদক- ইফজাল আহমেদ চৌধুরী, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক- হোসেন আহমদ, প্রচার ও দপ্তর সম্পাদক- ফয়ছল আলম, ক্রীড়া সম্পাদক- মান্না মুনতাসির, আইন ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক- বুরহান উদ্দিন, সমাজকল্যাণ সম্পাদক- জাহিদ আহমেদ খান, মহিলা বিষয়ক সম্পাদক- সুতিপা চৌধুরী, কার্যকরী সদস্য (সিলেট)- হেলিম উদ্দিন, কার্যকরী সদস্য (সুনামগঞ্জ)- শামীম আহমেদ, কার্যকরী সদস্য (হবিগঞ্জ)- দেলোয়ার হোসেন মানিক, কার্যকরী সদস্য (মৌলভীবাজার)- মিজানুর রহমান।
অপরদিকে সভাপতি পদপ্রার্থী মাসুদুল হক ছানু ও সাধারণ সম্পাদক পদপ্রার্থী সাইকুল ইসলাম ছাড়াও স্বতন্ত্রভাবে লড়ছেন সহ-সভাপতি (সিলেট জেলা) পদে শাহ মিজানুর রহমান, কোষাধ্যক্ষ পদে মিসবাহ উদ্দিন আহমেদ, সাংগঠনিক ও সাদস্যিক সম্পাদক পদে শাহীদুল হক।
জানা যায়, জালালাবাদ এসোসিয়েশনের নির্বাচনে ‘বদরুল-মইনুল’ একটি শক্ত প্যানেল হিসেবে নিশ্চিত করা হয়েছে। এই প্যানেলে পক্ষে কমিউনিটির বড় একটি অংশ কাজ করছে ও সমর্থন জানাচ্ছে। প্যানেলটির পক্ষ থেকে ৭/৮ হাজার ভোটার করা হয়েছে বলে জনশ্রæতি রয়েছে। ফলে ব্যাংক ভোট নিয়ে ‘বদরুল-মঈনুল’ খোশ মেজাজেই রয়েছেন।
জালালাবাদবাসীদের প্রত্যাশাকে প্রাপ্তিতে পরিণত করতে বিশেষ করে নিউইয়র্কে জালালাবাদ ভবন প্রতিষ্ঠার জন্য নির্বাচনে লড়ছেন ‘বদরুল-মঈনুল’ প্যানেল। বদরুল খান বলেছেন, তিনি নির্বাচত হলে ৯০ দিনের মধ্যে জালালাবাদ ভবন ত্রয়ের ব্যাপারে কার্যকরী উদ্যোগ নেবেন। অপরদিকে নির্বাচনের ব্যাপারে মাসুদুল হক ছানু বলেছেন, জালালাবাদ ভবন ক্রয়ের প্রত্যয়ে তিনি এবারের নির্বাচনে সভাপতি পদে লড়ছেন। তিনি বলেন, নির্বাচিত হলে ৩ মাসের মধ্যে বিশেষ সাধারণ সভা ডেকে সবার মতামতের ভিত্তিতে সংগঠন পরিচালনার ব্যাপারে সিদ্ধান্ত নেবো। সাইকুল ইসলাম বলেন, আমরা পরিবর্তন চাই, সংগঠনকে কোন ব্যক্তির কাছে জিম্মি করতে চাই না। তিনি বলেন, সব কিছু ঠিক থাকলে নির্বাচন ঘিরে চমক দেখাবো।
উল্লেখ্য, জালালাবাদ এসোসিয়েশনের ৫ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশনের প্রধান নির্বাচন কমিশনার হচ্ছেন বাংলাদেশ সোসাইটি ও জালালাবাদ এসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক আতাউর রহমান সেলিম। কমিশনের সদস্যরা হলেন- মোশাররফ হোসেন, সাব্বির হোসেন, আহমেদ এ হাকিম ও মিনহাজ আহমেদ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com