সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
৯ ব্যাংকে তারল্য ঘাটতি ছাড়িয়েছে ১৮ হাজার কোটি টাকা নারায়ণগঞ্জে শেখ হাসিনা ও শামীম ওসমানসহ ৮ জনের নামে মামলা ডেঙ্গু মোকাবেলায় স্থানীয় সরকার মন্ত্রণালয়ে ১০টি টিম গঠন উত্তরায় যৌথ অভিযানে ১ কোটি ১৬ লক্ষ টাকা ও বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রাসহ গ্রেফতার তিন দুর্গাপূজায় নিশ্ছিদ্র নিরাপত্তা থাকবে : আইজিপি লক্ষ্মীপুরে বন্যায় প্রাণী সম্পদ ক্ষতি ৮ কোটি ৬৫ লাখ! দীর্ঘ বন্যার পানিতে ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি  রাজনৈতিক প্রতিহিংসাসহ হয়রানিমূলক মামলা প্রত্যাহার করতে দুই কমিটি গুলশান থানা কর্তৃক একটি বিদেশী পিস্তল, ২৯ রাউন্ড গুলি ও ৩৮ রাউন্ড শর্টগানের কার্তুজ উদ্ধার বাংলাদেশি অনুপ্রবেশকারীদের উল্টো ঝুলিয়ে সোজা করা হবে- অমিত শাহর

বাংলাদেশ এবং মিয়ানমার সীমান্তে যৌথ টহল দেবে

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৯ জানুয়ারী, ২০২০, ৬.০৮ পিএম
  • ১৯৪ বার পড়া হয়েছে

বাংলাদেশের সীমন্ত রক্ষী বাহিনী বিজিবি এবংমিয়ানমার পুলিশ ফোর্সে বা এমপিএফ এর মধ্যে অনুষ্ঠিত ৫দিন ব্যপী উচ্চ পর্যায়ের সীমন্ত সম্মেলন বুধবার ঢাকায় শেষ হয়েছে যখন দুই দেশ সীমান্তে নিরাপত্তা ও আইন শৃঙ্খলা রক্ষায় যৌথ টহলে একমত হয়েছে।

সম্মেলন শেষেবিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ সাফিনুল ইসলাম এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়ে বলেনসীমান্তে চোরাচালান, মানব পাচার, অনুপ্রবেশ বন্ধ করতেও রাজি হয়েছে প্রতিবেশী এই দুই দেশ। বিজিবি সূত্র জানিয়েছে সম্মেলনে দুই পক্ষ নয়টি বিষয়ে একমত হয়েছে যার মধ্যে রয়েছে মাদক চোরাচালান রোধে ‘জিরো টলারেন্স, অস্ত্র চোরাচালান ও মানব পাচার রোধ এবং সন্ত্রাসবাদের বিরুদ্ধে এক দেশ অপর দেশকে সহযোগিতা করা। সম্মেলনে বিজিবির পক্ষ থেকে সীমান্তে স্থল মাইন অপসারণের কাজে সহযোগিতার জন্যে মিয়ানমারকে অনুরোধ করা হয়।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মিয়ানমার প্রতিনিধি দলের নেতৃত্বে থাকা দেশটির চিফ অব পুলিশ জেনারেল স্টাফ বিগ্রেডিয়ার জেনারেল মায়ো থান বলেছেন তাঁর দেশের সীমান্ত রক্ষীরা সীমান্তে মাইন পুতে নাই বরং একাজটি করেছে সন্ত্রাসীরা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com