মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০১:৪৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দেশে ফিরেছে এমভি আবদুল্লাহ ও ২৩ নাবিক রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযানে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ২৩ জন গ্রেফতার মেক্সিকোর মোরেলোস প্রদেশে বন্দুকধারীর গুলিতে ৮ জনের মৃত্যু রাফা শহরে হামলা চালিয়ে হামাসকে নির্মূল করতে পারবে না : এন্টনি ব্লিংকেন চাঁদপুরের দুইটি উপজেলার নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ থেকে কোম্পানির যে আয় হচ্ছে তা দিয়েই স্যাটেলাইট প্রতিস্থাপনের খরচ মেটানো যাবে : পররাষ্ট্রমন্ত্রী বাইরের মদদে বিএনপি উত্তেজনা ছড়াবে সেটা মনে করার কোনো কারণ নেই : সেতু মন্ত্রী ইউক্রেন পাল্টা হামলায় কমপক্ষে ১৪ জন রুশ নাগরিক নিহত আগামী ১৫ মে থেকে রাজশাহীর বাজারে পাওয়া যাবে আম হজযাত্রীদের ভিসা প্রক্রিয়ার সময়সীমা বৃদ্ধির প্রতিশ্রুতি সৌদি রাষ্ট্রদূতের

ধামাকা অনলাইন বইমেলার আনুষ্ঠানিক উদ্বোধন

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১১ ফেব্রুয়ারী, ২০২১, ১২.৩৮ এএম
  • ১৯৫ বার পড়া হয়েছে

বিনোদন প্রতিবেদক,আল সামাদ রুবেলঃ অমর একুশে ফেব্রুয়ারি ও অর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে গত বুধবার, ১০ ফেব্রুয়ারি ২০২১ ইং আনুষ্ঠানিকভাবে “ধামাকা অনলাইন বই মেলা” এর উদ্বোধন হয়। বিশ্বব্যাপী কোভিড মহামারীর কারণে এবার বিশ্বের অনেক দেশেই অন লাইনের মাধ্যমে এ ধরনের বইমেলার প্রচলন আজ বেশ জনপ্রিয়। বাংলাদেশের অন্যতম অন-লাইন শপিং প্লাটফর্ম ধামাকা শপিং তাদের ওয়েব সাইটে (ফযধসধশধংযড়ঢ়ঢ়রহম.পড়স) ব্যাপক ছাড়সহ একমাস ব্যাপী মেলার আয়োজন করতে যাচ্ছে।

শারিরীক অসুস্থতার কারণে বনানীর একটি অভিজাত হোটেলের ব্যানকুয়েট হলে ভার্র্চুয়াালি মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন দেশ বরেণ্য কবি নির্মলেন্দু গুণ। এ সময় অনলাইনে যুক্ত ছিলেন প্রধান অতিথি কথা সাহিত্যিক সেলিনা হোসেন। বিশিষ্ট কবি অসীম সাহার সভাপতিত্বে উদে¦াধনী আয়োজনে দেশের গুরুত্বপূর্ণ কবি, সাহিত্যিক, প্রকাশক এবং ধামাকা শপিং এর ব্যবস্থাপনা পরিচালক জসীমউদ্দিন চিশতী, বিজনেস কোর্ডিনেটর সৌরভ সাহা, ভাইসব মিডিয়ার প্রধান নির্বাহী সুজন মাহমুদ উপস্থিত ছিলেন। উদ্বোধনী বক্তব্যে, কবি নির্মলেন্দু গুণ বলেন, বিশ্বব্যাপী করোনা পরিস্থিতির কারণে বিশ্বের অধিকাংশ দেশেই এবার অন-লাইনে বইমেলা চলছে। অনলাইন বইমেলায় যেহেতু স্বাস্থ্যঝুুঁকি কম – তাই তিনি সারা বছর এ ধরনের বইমেলা কার্যক্রম চালু রাখার অনুরোধ করেন।

কথা সাহিত্যিক সেলিনা হোসেন বলেন, বাংলা সাহিত্য বিদেশী ভাষায় অনুবাদের মাধ্যমে বাংলা ভাষা সারাবিশ্বে ছড়িয়ে পড়বে এবং এক্ষেত্রে ধামাকার মতো অনলাইন প্লাটফর্মগুলো অগ্রণী ভ‚মিকা পালন করতে পারে। সভাপতির বক্তব্যে কবি অসীম সাহা বলেন এ ধরনের মেলা হওয়া খুব জরুরী।

সময়ের সাথে পাল্লা দিতে অনলাইন বইমেলা পাঠক ও লেখকদের জন্য আশির্বাদ। মেলা উপলক্ষ্যে ধামাকার চিফ অপারেটিং অফিসার সিরাজুল ইসলাম রানা বলেন, মানুষের সবচেয়ে বড় বন্ধু হচ্ছে বই। বাংলাদেশী পাঠকদের আরো বেশী বই পড়তে উৎসাহিত করতে আমরা ধামাকা অনলাইন বই মেলায় কোন ধরনের ডেলিভারি চার্জ ছাড়াই সর্বোচ্চ ৪০% ছাড় দিচ্ছি।

ইতিমধ্যে বিভিন্ন প্রকাশনী সংস্থার প্রায় সহ¯্রাধিক বইয়ের তালিকা আমাদের ওয়েবসাইটে যুক্ত হয়েছে। ধামাকা শপিং এর ব্যবস্থাপনা পরিচালক জসীমউদ্দিন চিশতী জানান নিত্যপ্রয়োজনীয় পণ্য বিকিকিনির পাশাপাশি ধামাকা সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে কিছু কাজ করতে চায়। তিনি সারাবছর এ ধরনের বইমেলার আয়োজন করার আশাবাদ ব্যক্ত করার মাধ্যমে প্রবাসীদের বেশী করে বাংলাদেশী লেখকদের বই পড়ার আহবান জানান।

লাইফস্টাইল পণ্যেরে পাশাপাশি বই এর মতো একটি বুদ্ধিবৃত্তিক বিষয়বস্তুকে অনলাইন শপিং প্লাটফর্মে যুক্ত করার জন্য দেশবরেণ্য প্রকাশকগণ ধামাকা শপিং কর্তৃপক্ষের কাছে ধন্যবাদ জ্ঞাপন করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com