শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ঢাকাসহ ৫ বিভাগে ৪৮ ঘণ্টার তাপপ্রবাহের সতর্কবার্তা জারি বিশ্বকাপ খেলতে যুক্তরাষ্ট্রের উদ্দেশে বাংলাদেশে ক্রিকেট দল জিম্মি জাহাজে দস্যুরা খাবারে তৃপ্তি না পেয়ে দুম্বা নিয়ে আসতো: লক্ষ্মীপুরে ক্যাডেট আইয়ুব রায়পুর উপজেলা নির্বাচন প্রার্থীর অভিযোগে সহকারী রিটার্নিং কর্মকর্তা পরিবর্তন ঈশ্বরগঞ্জে উপজেলা নির্বাচনে সাফায়েত ভুইয়ার মতবিনিময়-মিছিল গৌরীপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভিডিপি সদস্যদের বাছাই সম্পন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে বিসিবি বিএনপির আরও ৫ নেতাকে বহিষ্কার উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় গাইবান্ধায় বজ্রপাতে ২ কৃষকের মৃত্যু রাজধানীর সড়কে ব্যাটারি চালিত রিকশা বন্ধের নির্দেশ

ক্যাপিটল হিলে সংঘর্ষের পর বাইডেনকে সত্যায়ন করতে কংগ্রেস অধিবেশন

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৭ জানুয়ারী, ২০২১, ১২.৫৫ পিএম
  • ১৪২ বার পড়া হয়েছে

প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের সমর্থকরা যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিল থেকে সরে যাবার কয়েক ঘন্টা পরে আইন প্রণেতারা আবারও ইলেক্টোরাল কলেজের ফলাফল প্রত্যয়িত করার প্রক্রিয়া শুরু করার জন্য ক্যাপিটল ভবনে ফিরে আসেন। আর তারই মাধ্যমে প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত যথাক্রমে জো বাইডেন এবং কমলা হ্যারিসকে ২০শে জানুয়ারি শপথ গ্রহণের অনুমতি দেওয়া হয়।যুক্তরাষ্ট্র ক্যাপিটল পুলিশ এবং ফেডারেল, রাজ্য এবং স্থানীয় আইন প্রয়োগকারীরা ট্রাম্প সমর্থকদের ক্যাপিটল হিল থেকে সরিয়ে দিয়ে সিনেট এবং হাউস সদস্যদের ফিরে আসার জন্য চেম্বারগুলো সুরক্ষিত করেন।

ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স সেনেটকে “কাজে ফিরে যেতে” এবং বাইডেনের প্রেসিডেন্ট নির্বাচনের জয়ের জন্য রিপাবলিকান চ্যালেঞ্জ নিয়ে বিতর্ক শুরু করার আহ্বান জানান। একাধিক রিপাবলিকান সিনেটর যারা কংগ্রেসের সত্যায়নের বিষয়ে আপত্তি করার পরিকল্পনা করেছিলেন, তারা তা করা থেকে বিরত থাকেন। কারণ ঐ সহিংসতায়, সেখানে এক নারী গুলিবিদ্ধ হন। ​পড়ে হাসপাতালে নেয়ার পর তিনি মারা যান।

সিনেটে পদক্ষেপ নেওয়ার সাথে সাথে মন্টানার সিনেটর স্টিভ ডেইনস, ইন্ডিয়ানার মাইক ব্রাউন এবং জর্জিয়ার কেলি লোফ্লার সকলেই বলেন তারা আর বাইডেনের জয়ের বিষয়ে আপত্তি করবেন না।হাউস অফ রিপ্রেজেনটেটিভ স্পিকার ন্যান্সি পেলোসি বলেন, আজ, আমাদের গণতন্ত্রের জন্য একটি লজ্জাজনক আক্রমণ হোল।

প্রেসিডেন্ট ট্রাম্প বুধবার ভোরে টুইটারে মন্তব্য করেছিলেন এবং পরে হোয়াইট হাউজের কাছে কয়েক হাজার সমর্থকদের নিয়ে একটি সমাবেশে পেন্সকে বাইডেনের বিজয়কে আটকাতে “চরম সাহস” দেখাতে বলেছিলেন।

তবে, পেন্স যখন তা না করতে চাইলেন, ট্রাম্প ও তাঁর সমর্থকরা, যারা নির্বাচনের ফলাফলের বিরুদ্ধে কয়েক সপ্তাহ ধরে বিক্ষোভ করেছিলেন, তার দ্বিতীয়-ইন-কমান্ডকে তিরস্কার করেন।বিতর্ক শুরু হওয়ার সাথে সাথে ট্রাম্পকে সমর্থন করা কিছু রিপাবলিকান সদস্য তাত্ক্ষণিকভাবে দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় অ্যারিজোনা রাজ্যে ফলাফলটিকে চ্যালেঞ্জ করেছিলেন, যেখানে বাইডেন সংকীর্ণভাবে জিতেছিলেন।

শেষ পর্যন্ত সেনেটে সংখ্যালঘু ডেমোক্র্যাটিক ব্লকে বহু রিপাবলিকান যোগ দেন যারা বাইডেনের বিজয়কে স্বীকার করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com