রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দীর্ঘ বন্যার পানিতে ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি  রাজনৈতিক প্রতিহিংসাসহ হয়রানিমূলক মামলা প্রত্যাহার করতে দুই কমিটি গুলশান থানা কর্তৃক একটি বিদেশী পিস্তল, ২৯ রাউন্ড গুলি ও ৩৮ রাউন্ড শর্টগানের কার্তুজ উদ্ধার বাংলাদেশি অনুপ্রবেশকারীদের উল্টো ঝুলিয়ে সোজা করা হবে- অমিত শাহর রাঙ্গামাটি ও খাগড়াছড়িতে ১৪৪ ধারা প্রত্যাহার কারাগার থেকে পালানো ঢাবির ছাত্রী ধর্ষণকারী যাবজ্জীবন সাজাপ্রাপ্ত মজনু গ্রেফতার সাবেক রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজনের ৫ দিনের রিমান্ড মঞ্জুর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে ষষ্ঠ স্থানে নেমে গেল বাংলাদেশ প্রতিবছর ৩১ ডিসেম্বরের মধ্যে সম্পদের হিসাব জমা দিতে হবে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের তালতলীতে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে আইনশৃঙ্খলা সম্পর্কিত প্রস্তুতি সভা অনুষ্ঠিত

রাঙ্গামাটি ও খাগড়াছড়িতে ১৪৪ ধারা প্রত্যাহার

  • আপডেট সময় রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪, ৫.৫১ পিএম
  • ১ বার পড়া হয়েছে

রাঙ্গামাটি ও খাগড়াছড়িতে ১৪৪ ধারা প্রত্যাহার করে নিলেও অবরোধ চলছে। ফলে পরিবহণ চলাচল বন্ধ থাকার পাশাপাশি দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠানও খোলেনি।

রোববার দুপরের রাঙ্গামাটির পৌর এলাকা থেকে ১৪৪ ধারা প্রত্যাহার করে জেলা প্রশাসন। খাগড়াছড়িতে করা হয়েছিলো শনিবার।

এদিকে পাহাড়ি-বাঙালি সংঘর্ষে হতাহতের ঘটনার পর ডাকা অবরোধে দুই বন্ধ রয়েছে পরিবহণ চলাচল। খোলেনি দোকানপাট-মার্কেট।

বিক্ষুব্ধ জুম্ম ছাত্র-জনতা-র ডাকা শনিবার থেকে চলছে ৭২ ঘণ্টার অবরোধ। পাশাপাশি চলছে পরিবহণ শ্রমিকদের অনির্দিষ্টকালের ধর্মঘট।

এতে রাঙ্গামাটি ও খাগড়াছড়ির বিভিন্ন এলাকার সঙ্গে যান চলাচল বন্ধ রয়েছে। রোববার অবরোধের সময় খাগড়াছড়ির বিভিন্ন সড়কে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেন অবরোধকারীরা।

বুধবার একজনকে পিটিয়ে হত্যার ঘটনায় বৃহস্পতিবার খাগড়াছড়ির দীঘিনালার পাহাড়ি-বাঙালি সংঘর্ষ হয়। সেখানে আরো তিনজন নিহত হন।

সংঘর্ষের জের ছড়িয়ে পড়ে রাঙ্গামাটিতেও। বহু দোকানপাট, বাড়িঘর ও গাড়ি ভাঙচুর করা হয়। দেয়া হয় আগুন।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে জারি করা হয় ১৪৪ ধারা। শনিবার স্বরাষ্ট্র ও আইন উপদেষ্টাসহ উচ্চপদস্থ কর্মকর্তারা খাগড়াছড়ি ও রাঙ্গামাটি যান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com