শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ১০:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
১৫ দিনের আল্টিমেটাম দিয়ে সড়ক ছাড়ল আউটসোর্সিং কর্মীরা বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে ৪টি হত্যা মামলার আসামী গোলাম সারোয়ার পিন্টু গ্রেফতার  রাজধানীর রূপনগর এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ দুইজন গ্রেফতার সাম্প্রতিক অস্থিরতায় পোশাক খাতে ৪০০ মিলিয়ন ডলার ক্ষতি: বিজিএমইএ সভাপতি কয়েকটি রাজনৈতিক দল আমন্ত্রণ পেলেও সংলাপে ডাক পেল না জাতীয় পার্টি লক্ষ্মীপুরে পল্লী বিদ্যুতের ডিএজিম গ্রেফতার ! বঙ্গোপসাগরে লঘুচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে শঙ্কা প্রকাশ করেছেন আবহাওয়াবিদরা পলাতক পুলিশ সদস্যরা ‘সন্ত্রাসী’ হিসেবে বিবেচিত হবে : স্বরাষ্ট্র উপদেষ্টা ঝালকাঠিতে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার করার অপরাধে ২ জেলেকে কারাদণ্ড ইসরাইলি প্রধানমন্ত্রী নেতানিয়াহুর সরকারি বাসভবন লক্ষ্য করে হিজবুল্লাহ ড্রোন হামলা

বাংলাদেশে লকডাউন ও জরুরি অবস্থা ঘোষণার পরামর্শ বিশ্ব স্বাস্থ্য সংস্থা

  • আপডেট সময় রবিবার, ২২ মার্চ, ২০২০, ১.১৯ পিএম
  • ১৭৯ বার পড়া হয়েছে

করোনা ভাইরাসের কারণে বিশ্ব স্বাস্থ্য সংস্থা বাংলাদেশে লকডাউন ও জরুরি অবস্থা ঘোষণার পরামর্শ দিয়েছে। শনিবার দুপুরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকনের সঙ্গে এক জরুরি বৈঠকে মিলিত হয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধিরা এ পরামর্শ দেন। এ সময় তারা বলেন, পরিস্থিতি যেদিকে যাচ্ছে তা মোকাবেলায় এখনই এসব পদক্ষেপ নিতে হবে। অন্যান্য দেশেও লকডাউন ও জরুরি অবস্থা ঘোষণা করে সুফল পাওয়া গেছে। মেয়র সাঈদ খোকন তাৎক্ষনিকভাবেই সরকারের কাছে এই বার্তা পৌঁছে দেন। জনস্বাস্থ্যের ঝুঁকির বিষয়টি বিবেচনায় নিয়ে জাতীয় সংসদের বিশেষ অধিবেশন স্থগিত করা হয়েছে। বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে জাতীয় সংসদের বিশেষ এ অধিবেশন ডাকা হয়েছিল। কথা ছিল রোববার সকাল ১১টায় এই অধিবেশন বসবে।
শনিবার দুপুরে স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক জানিয়েছেন, দেশে আরো ১ জনের মৃত্যু হয়েছে করোনায়। এ নিয়ে দুই জনের মৃত্যুর কথা সরকারিভাবে জানানো হলো। গত ২৪ ঘণ্টায় ৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।
পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন জানিয়েছেন, করোনা ভাইরাস শনাক্তকরণে চীন থেকে ১০ হাজার কীটসহ চিকিৎসা সামগ্রী বিশেষ বিমানে করে আনা হচ্ছে। ড. মোমেন জানান, একজন বাংলাদেশী ইতালির মিলানে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।
করোনা ভাইরাসের ব্যাপক সংক্রমণ মোকাবেলায় ১০টি দেশের সঙ্গে বিমান চলাচল বন্ধ করে দিয়েছে বাংলাদেশ। দেশগুলো হচ্ছে- ভারত, সৌদি আরব, কাতার, বাহরাইন, কুয়েত, সংযুক্ত আরব আমিরাত, তুরস্ক, মালয়েশিয়া, ওমান ও সিঙ্গাপুর। শনিবার মধ্যরাত থেকে ৩১শে মার্চ পর্যন্ত এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।
এভারেস্ট বিজয়ী বাংলাদেশী পর্বতারোহী ওয়াসফিয়া নাজনীন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। নিজের ফেসবুকে এ তথ্য জানিয়েছেন। করোনা সংক্রমণ নিয়ে ব্রিটেন আবারো ভ্রমণ সতর্কতা জারি করেছে। বলেছে, যত দ্রুত সম্ভব আগ্রহী ব্রিটিশ নাগরিকদের বাংলাদেশ ত্যাগ করতে হবে।
ওদিকে, বাংলাদেশে করোনা ভাইরাস নিয়ে বাক-বিতন্ডায় প্রাণ গেল ১ জনের। জখম আরো ১০ জন। ঘটনাটি ঘটেছে রাজবাড়ীর সদর উপজেলার ভবদিয়া গ্রামে। বাবলু মোল্লা নামে এক বয়স্ক ব্যক্তির মৃত্যু নিয়ে কথা কাটাকাটির জের ধরে সংঘর্ষ শুরু হয়। একজন গ্রাম্য চিকিৎসক বলেছিলেন, সম্ভবত বাবলু মোল্লার মৃত্যু হয়েছে করোনা ভাইরাসে। বাবলু মোল্লার ভাই এটা মানতে নারাজ। এ নিয়ে দু’পক্ষের মধ্যে একটি সালিশেরও আয়োজন করা হয়। শনিবার সকালে সালিশ বসার আগেই ফের সংঘর্ষ শুরু হয়। এতে মৃত বাবলু মোল্লার ভাই লাভলু মোল্লা প্রতিপক্ষের লাঠির আঘাতে মারা যান। আহতদের রাজবাড়ী সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ব্যাপারে ৫ জনকে গ্রেফতার করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com