শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৬:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ঢাকাসহ ৫ বিভাগে ৪৮ ঘণ্টার তাপপ্রবাহের সতর্কবার্তা জারি বিশ্বকাপ খেলতে যুক্তরাষ্ট্রের উদ্দেশে বাংলাদেশে ক্রিকেট দল জিম্মি জাহাজে দস্যুরা খাবারে তৃপ্তি না পেয়ে দুম্বা নিয়ে আসতো: লক্ষ্মীপুরে ক্যাডেট আইয়ুব রায়পুর উপজেলা নির্বাচন প্রার্থীর অভিযোগে সহকারী রিটার্নিং কর্মকর্তা পরিবর্তন ঈশ্বরগঞ্জে উপজেলা নির্বাচনে সাফায়েত ভুইয়ার মতবিনিময়-মিছিল গৌরীপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভিডিপি সদস্যদের বাছাই সম্পন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে বিসিবি বিএনপির আরও ৫ নেতাকে বহিষ্কার উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় গাইবান্ধায় বজ্রপাতে ২ কৃষকের মৃত্যু রাজধানীর সড়কে ব্যাটারি চালিত রিকশা বন্ধের নির্দেশ

আজ মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে মুখোমুখি হবে বাংলাদেশ ও ভারত

  • আপডেট সময় রবিবার, ৪ ডিসেম্বর, ২০২২, ১১.১২ এএম
  • ৯৫ বার পড়া হয়েছে
ঢাকার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে, রবিবার (৪ ডিসেম্বর) স্থানীয় সময় দুপুর ১২টায় তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ ও ভারত। সাত বছর পর এই দ্বিপক্ষীয় সিরিজে ফিরছে ভারত। এরআগে ২০১৫ সালে ভারতের সঙ্গে শেষ ম্যাচে বিজয়ী হয়েছিল বাংলাদেশ। বহুল প্রত্যাশিত এই সিরিজটি তুমুল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে বলে আশা করা হচ্ছে। উভয় দলই তাদের সর্বোচ্চ প্রচেষ্টা চালাতে প্রস্তুত।

ইনজুরির কারণে বাংলাদেশের তারকা ওপেনার তামিম ইকবাল এবং পেসার তাসকিন আহমেদের অনুপস্থিতি ভারতকে বেশ সুবিধা দেবে। যদিও ভারতকে তাদের ফাস্ট বোলার মোহাম্মদ শামিকে ছাড়াই খেলতে হবে। যা তাদের পেস আক্রমণকে দুর্বল করবে বলেই ভাবা হচ্ছে। তবে, ব্যাটিং লাইন আপে বিরাট কোহলি ও রোহিত শর্মার উপস্থিতি তাদের প্রধান শক্তি।

বাংলাদেশের নতুন অধিনায়ক লিটন দাসের ওপর অনেক প্রত্যাশা রয়েছে। তিনি অধিনায়ক হিসেবে তার প্রথম দায়িত্বের সাক্ষর রেখে যেতে চাইবেন। ডানহাতি এই ব্যাটসম্যান গত বছর দুর্দান্ত পারফরম্যান্স করেছেন। একটি সেঞ্চুরি ও চারটি হাফ সেঞ্চুরি-সহ ১০ ম্যাচে ৬২ গড়ে ৫০০ রান করেছেন। ২০১৮ সালে এশিয়া কাপের ফাইনাল থেকে ভারতের বিরুদ্ধে তার একটি সেঞ্চুরিও রয়েছে। বাংলাদেশের বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমানের ওপর এবার প্রত্যাশা অনেক বেশি হবে। কারণ তিনি ২০১৫ সালে ভারতের বিরুদ্ধে তার অভিষেক ওয়ানডে সিরিজে দু’টি পাঁচ উইকেট রেকর্ড করেছিলেন। যা টাইগারদের ভারতের বিরুদ্ধে তাদের প্রথম ওয়ানডে সিরিজ জয় নিশ্চিত করতে সাহায্য করেছিল।

ভারতের হয়ে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। বাংলাদেশের বিপক্ষে এই ডানহাতি ব্যাটারের তিনটি সেঞ্চুরি রয়েছে। সিরিজের উদ্বোধনী ম্যাচের আগে, ভারতের অধিনায়ক রোহিত শর্মা বলেছেন, “আমি মনে করি এটি বরাবরের মতোই একটি উত্তেজনাপূর্ণ সিরিজ হতে চলেছে। তারা খুবই চ্যালেঞ্জিং দল এবং তাদের হারাতে আমাদের ভালো খেলতে হবে।” তিনি উল্লেখ করেছেন যে গত সাত থেকে আট বছর ধরে বাংলাদেশের ক্রিকেট দল ব্যাপক উন্নতি করেছে এবং ভারতের পক্ষে বাংলাদেশের বিপক্ষে ম্যাচ জেতা সহজ নয় এবং সফল হতে তাদের ভালো ক্রিকেট খেলতে হবে।

বাংলাদেশ অধিনায়ক লিটন দাস বলেছেন, “এই সিরিজ নিয়ে আমরা উত্তেজিত। সাম্প্রতিক সময়ে তাদের বিপক্ষে আমরা কঠিন ক্রিকেট খেলেছি। তারা আমাদের আন্ডারডগ হিসেবে বিবেচনা করবে না, যা আমাদের জন্য একটি বড় অনুপ্রেরণা।’

ইতোমধ্যে আসন্ন দ্বিপক্ষীয় সিরিজের উত্তেজনা ছড়িয়ে পড়েছে। টিকিট ছাড়ার কয়েক ঘন্টার মধ্যে সব টিকিট শেষ হয়ে গেছে। রবিবার সিরিজের প্রথম ম্যাচ এবং তৃতীয় ম্যাচ একই ভেন্যুতে ৭ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। সিরিজের শেষ ওয়ানডে ম্যাচ আগামী ১০ ডিসেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com