রবিবার, ১৯ মে ২০২৪, ০১:০৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে সর্বজনীন পেনশন স্কিম মেলা অনুষ্ঠিত ময়মনসিংহের ত্রিশালে বোরোধান- চাউল সংগ্রহের উদ্বোধন নারী ক্রীড়াবিদকে ধর্ষণ ২ জন গ্রেফতার কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল: পররাষ্ট্রমন্ত্রী ঈশ্বরগঞ্জে উপজেলা চেয়ারম্যান প্রার্থী  প্রদীপের আনারসের গণজোয়ার ঢাকা মেডিকেল দুর্ভোগের নাম সার্জারী ওয়ার্ড আনন্দ গুপ্তার হুইল চেয়ার পেয়ে আনন্দে আত্মহারা বৃদ্ধের পরিবার! সিনিয়র সহকারী সচিব পদে পদোন্নতি পেলেন মুহাম্মদ জাফর আরিফ চৌধুরী ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে আবারও আগুন! ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশে ১ জনের মৃত্যু

আমেরিকায় আক্রমণ করতে পারে জঙ্গি সংগঠন আল কায়েদা

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২১, ২.০৩ পিএম
  • ১০৩ বার পড়া হয়েছে

আগামী ১-২ বছরের মধ্যেই আবার আমেরিকায় আক্রমণ করতে পারে জঙ্গি সংগঠন আল কায়েদা। এক বিবৃতিতে এমনই দাবি করেছে মার্কিন গোয়েন্দা সংগঠন।

আগস্ট মাসে আফগানিস্তান ছেড়ে আসার সময় আমেরিকা দাবি করে আফগানিস্তানে যে লক্ষ্য নিয়ে তারা গেছিলো তার পুরোটাই সফল ভাবে সম্পন্ন করতে পেরেছে তারা। সেই কারণেই আন্তর্জাতিক মহলের বিরোধিতা সত্ত্বেও ২০ বছর বাদে তারা আফগানিস্তান থেকে সেনা সরিয়ে নেয়।

কিন্তু এরপরেই মার্কিন গোয়েন্দা দপ্তরের সাম্প্রতিকতম মূল্যায়নে জানা গেছে যে আগামী ২ বছরের মধ্যে আমেরিকায় হামলা চালানোর মতো ক্ষমতা অর্জন করতে সক্ষম হবে আল কায়েদা। মঙ্গলবার লেফটেন্যান্ট জেনারেল এসকোট বেরিয়া্ইর জানিয়েছেন যেকোনো সুযোগ ব্যবহার করে তারা আবার আফগানিস্তানে প্রবেশের চেষ্টা করবেন।

তিনি আরোও জানিয়েছেন এই বিষয়ে আরও বেশি সতর্কভাবে এগোবেন তারা। আন্তর্জাতিক মহলের চাপের মুখে মার্কিন যুক্তরাষ্ট্র জানিয়েছিল, ৯/১১ হামলার ঘটনার পরে আফগানিস্তানে প্রবেশের কারণ ছিল সন্ত্রাস দমন করা, দেশগঠন কোনোভাবেই সেই উদ্দেশ্যের মধ্যে ছিলোনা।

৯/১১-র মুলচক্রী ওসামা-বিন-লাদেনকে আশ্রয় দিয়েছিলো তালিবান সরকার। এই অভোযোগ তুলে আফগানিস্তানে সামরিক কার্যক্রম শুরু করে আমেরিকা।সি,আই.ডির ডেপুটি ডিরেক্টর মনে করেন আফগানিস্তান থেকে আমেরিকা সরে আসার পরে সেখানেআল কায়েদার কার্যকলাপ বৃদ্ধির খবর পাওয়া গেছে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com