বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০২:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
বাংলা নববর্ষ উপলক্ষে জাতির উদ্দেশ্যে প্রধানমন্ত্রীর ভাষণের পূর্ণ বিবরণ বাংলা বর্ষপঞ্জিতে কাল যুক্ত হবে নতুন বাংলা বর্ষ ১৪২৮  দেশে করোনাভাইরাসে মৃত্যুবরণ করেছে ৬৯ জন শেখ হাসিনা সুস্থ্য আছেন বলে জনগণের জন্য কাজ করছেন : খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার নওগাঁর মনছুর বিলে মক্তব ও এতিমখানা সাইনবোর্ড লাগিয়ে সরকারি জায়গা দখল নওগাঁয় জেলা ছাত্রলীগের উদ্যোগে মাস্ক ও ক্যালেন্ডার বিতরণ ঠাকুরগাঁও জেলার আখানগর বাজার সংলগ্ন বাড়িতে চেতনা নাশক ঔষধ মিশিয়ে অভিনব কায়দায় দুর্ধর্ষ চুরি স্বাস্থ্যবিধির নামে গণপরিবহনে ভাড়ার নৈরাজ্য আগামীকাল থেকে সিয়াম সাধনা শুরু রাজধানীর বিভিন্ন এলাকায় মাদক বিরোধী অভিযানে ৩৬ জন গ্রেফতার

তৃতীয় টি-টুয়েন্টিতে জয় দিয়ে সফর শেষ করতে চায় বাংলাদেশ

  • আপডেট টাইম : বুধবার, ৩১ মার্চ, ২০২১, ৭.১০ পিএম
  • ১৩ বার পঠিত

ওয়ানডের পর নিউজিল্যান্ডের কাছে টি-টুয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্য নিয়ে আগামীকাল মাঠে নামছে সফরকারী বাংলাদেশ। অকল্যান্ডের ইডেন পার্কে টি-টুয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে জয়ের জন্য মুখিয়ে আছে টাইগাররা।
সফরে শেষ টি-টুয়েন্টিটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ১২টায়। বাংলাদেশ টেলিভিশন (বিটিভি), গাজী টেলিভিশন ও টি-স্পোর্টস সরাসরি ম্যাচটি সম্প্রচার করবে।
তৃতীয় টি-টুয়েন্টিতে জয় দিয়ে অন্তত একটি সাফল্য নিয়ে সফর শেষ করতে চায় বাংলাদেশ। যাতে অন্তত হোয়াইটওয়াশের লজ্জাও এড়ানো সম্ভব হয়।
ইতোমধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ। টি-টুয়েন্টিতে প্রথম দুই ম্যাচ হেরে আরও একবার হোয়াইটওয়াশের মুখে বাংলাদেশ।
একটি জয়, নিউজিল্যান্ডের মাটিতে জয়ের বন্ধ্যাত্ব ঘোচাবে বাংলাদেশের। নিউজিল্যান্ডের কাছে টানা ২৬ ম্যাচে হারের লজ্জা রয়েছে টাইগারদের।

এর সঙ্গে যুৃক্ত হয়েছে এই সফরের পাঁচটি ম্যাচও। অর্থাৎ নিউজিল্যান্ডের মাটিতে সব মিলিয়ে ৩১টি ম্যাচই হারলো বাংলাদেশ (১৬টি ওয়ানডে, ৯টি টেস্ট ও ৬টি টি-টুয়েন্টি)।
দেশ ছাড়ার আগে নিউজিল্যান্ডের মাটিতে প্রথম জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী ছিলো বাংলাদেশ। কিন্তু এখনো লক্ষ্য পূরণ হয়নি টাইগারদের। সিরিজের প্রথম ওয়ানডে ৮ উইকেটে হারে তারা। ঐ ম্যাচে ১৩১ রানে অলআউট হয়েছিলো বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে ব্যাটিং ভালো হলেও পাঁচ উইকেটে হেরে সিরিজ হাতছাড়া করে টাইগাররা। তৃতীয় ও শেষ ওয়ানডেতে আবারো ব্যাটসম্যানরা ব্যর্থতার পরিচয় দেয়। ১৬৪ রানের বড় ব্যবধানে হারের ঢেঁকুর তুলে টাইগাররা।
এরপর প্রথম টি-টুয়েন্টি ম্যাচে খেলতে নেমে নিজের ভাগ্য পরিবর্তন করতে পারেনি বাংলাদেশ। ৬৬ রানে ম্যাচ হারে তারা। আর দ্বিতীয় ম্যাচে বৃষ্টি কারনে টার্গেট নিয়ে হওয়া নাটক বেশ ভুগিয়েছে বাংলাদেশ।
দ্বিতীয় ম্যাচ থেকে শুধুমাত্র ইতিবাচক দিক হলো সৌম্য সরকারের ব্যাটিং। সৌম্যর বিধ্বংসী ব্যাটিং ১০ ওভার পর্যন্ত বাংলাদেশকে ম্যাচে রেখেছিলো। কিন্তু তার আউটের পর মিডল-অর্ডার ব্যাটসম্যানরা ব্যর্থতার পরিচয় দেন। ২৭ বলে ৫১ রান করেন সৌম্য। শেষ পর্যন্ত বৃষ্টি আইনে ২৮ রানে ম্যাচ হারে বাংলাদেশ।
আগের ম্যাচে সৌম্যর বিধ্বংসী ব্যাটিং তৃতীয় ও শেষ ম্যাচে নিউজিল্যান্ডকে হারাতে দলের অন্য খেলোয়াড়দের আত্মবিশ্বাস দিচ্ছে বলে মনে করেন বাংলাদেশ কোচ রাসেল ডোমিঙ্গো।
ডোমিঙ্গো বলেন, ‘১০ ওভার শেষে একশ রান, আমি মনে করি খুবই ভালো শুরু। আগের ম্যাচে আমাদের উন্নতি নিয়ে আমরা খুশি। অবশ্যই ভালোভাবে শেষ করতে পারিনি। কিন্তু আমাদের জন্য কিছু ইতিবাচক দিক আছে।
তিনি আরও বলেন, ‘সফরের জন্য নিউজিল্যান্ড কঠিন জায়গা এবং এখানে আমাদের রেকর্ড মোটেও ভালো নয়। আমরা কি করতে পারি তার প্রমান দেখিয়েছি।

কিন্তু আমরা ধারাবাহিক নই। আশা করি আমরা পরের ম্যাচে পুরো ৪০ ওভার ধারাবাহিক হতে পারবো। আপনার যদি পাঁচটি ওভার খারাপ হয়, তবে তারা আপনার উপর চাপ সৃষ্টি করবে এবং আপনাকে লড়াই থেকে ছিটকে দিবে। আশা করি, আমরা ভালো পারফরমেন্স করতে পারবো।
এখন পর্যন্ত ৯৮টি টি-টুয়েন্টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। এরমধ্যে মাত্র ৩২টিতে জিতেছে তারা এবং ৬৪ ম্যাচ হেরেছে। বাকী দু’ম্যাচ পরিত্যক্ত হয়েছে। নিউজিল্যান্ডের বিপক্ষে ৯ ম্যাচে এখনো জয়হীন রয়েছে টাইগাররা। আগামীকালও হারলে নিউজিল্যান্ডের কাছে হারের ব্যবধানে ডাবল ফিগারে পৌঁছে যাবে বাংলাদেশ।
বাংলাদেশ অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ বলেন, ‘টি-টুয়েন্টি কিছু কিছু ম্যাচে ভালো শুরু করা যায়, কিছু কিছু ম্যাচে হয় না। কিন্তু ব্যাটিং-বোলিং দিয়ে ভালোভাবে ম্যাচ শেষ করতে হবে।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazsongbadsara1
© All rights reserved  2019 songbadsarakkhon
Theme Download From ThemesBazar.Com