রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৮:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বিদ্যালয়ে শুরু হয়েছে শ্রেণি কক্ষে পাঠদান ঠাকুরগাঁওয়ে ইসতিসকার নামাজে বৃষ্টির জন্য চোখের পানি ফেলে দোয়া অক্টোবরে পরীক্ষামূলক চালু হচ্ছে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র আগামী ৯ মে শুরু হচ্ছে চলতি মৌসুমের হজ ফ্লাইট কমলো স্বর্ণের দাম উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপির আরও ৩ নেতাকে বহিষ্কার ঝিনাইদহ-১ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন ১১ জন উপজেলা পরিষদ নির্বাচনে কোন ধরনের অনিয়ম করলে তাকে বিন্দুমাত্র ছাড় দেয়া হবে না : নির্বাচন কমিশনার   বাংলাদেশের কৃষিখাতের ১১ ব্যক্তি ও প্রতিষ্ঠান পেলো স্ট্যান্ডার্ড চাটার্ড-চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ড ২০২৩

লালমনিরহাটের কোরআন অবমানার অভিযোগে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা করে মরদেহ আগুনে পুড়িয়েছে জনতা

  • আপডেট সময় শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০, ৮.৪২ পিএম
  • ১২৮ বার পড়া হয়েছে

কোরআন অবমানার অভিযোগে শহিদুন্নবী জুয়েল নামে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা করে মরদেহ আগুনে পুড়িয়েছে বিক্ষুব্ধ জনতা। ঘটনাটি বৃহস্পতিবার রাতে লালমনিরহাটের বুড়িমারীতে ঘটেছে।
পুলিশ জানায়, শহিদুন্নবী জুয়েল বৃহস্পতিবার বিকেলে সুলতান যোবাইয়ের নামে একজন সঙ্গীসহ বুড়িমারীতে আসেন এবং বুড়িমারী কেন্দ্রীয় জামে মসজিদে আসরের নামাজ আদায় করেন তারা। নামাজ শেষে মুসল্লি ও ইমামকে একটি সংস্থার পরিচয় দিয়ে মসজিদের ভিতরে অস্ত্র আছে এমন দাবী করেন তারা। কথা বলার সময় কোরআন শরীফ রাখার একটি সেডে পা রাখাছিলো জুযেলের। কোনআন শরীফের পাশে পা রাখার দৃশ্য দেখে মুসল্লিরা উত্তেজিত হয়ে ওঠেন। ক্রমান্বয়ে আশেপাশের লোকজন জর হতে থাকে। এক পর্যায়ে পাশে ইউনিয়ন পরিষদ ভবনের একটি কক্ষে আটকে রাখে। পরে বাজার এবং পার্শ্ববর্তী গ্রামে গুজব ছড়িয়ে পড়ে, কোরআন অবমাননার দায়ে দুই যুবককে আটক করা হয়েছে। এ সময় উত্তেজিত হয়ে বিক্ষুব্ধ জনতা ইউনিয়ন পরিষদ ভবনের দরজা জানালা ভেঙে জুয়েলকে পিটিয়ে হত্যা করে। পরে মরদেহ টেনে পাটগ্রাম বুড়িমারী মহাসড়কে নিয়ে আগুনে পুড়িয়ে ছাই করে দেয় স্থানীয়রা। অপর সঙ্গী সুলতান যোবাইয়েরকে আহত অবস্থায় পুলিশ উদ্ধার করে হাসপাতালে ভর্তি করান।
এদিকে জুয়েলকে মানসীক ভারসাম্যহীন বলা হলেও তার সাথে থাকা সুলতার পুলিশকে এমন কথা বলেননি। ঘন্টার বর্ণনা দিয়ে এবিষয়ে লালমনিরহাটের পুলিশ সুপার আবিদা সুলতানা  বলেন, জুয়েলসহ আরেক যুবক বুড়িমারী কেন্দ্রীয় জামে মসজিদে আসর নামাজ আদায় করেন। পরে তারা মসজিদে অস্ত্র আছে এমন কথা বলে তল্লাসী করতে থাকেন। এসময় মুসল্লিদের সাথে হাতাহাতি বেঁধে যায়। পরে পরিস্থিতি অস্বাভাবিক হয় এবং জনগণের পিটুনীতে জুয়েল মারা যায়। সাথে থাকা সুলতানকে পুলিশ উদ্ধার করেছে। তিনি আরো বলেন, কোরানশরীফে পা রাখার বিষয়টি সঠিক ছিলো না। জুয়েল মানসীক ভারসাম্যহীন ছিলো কি না জানতে চাইলে তিনি বলেন, লোকজন তাকে ভারসাম্যহীন বললেও তার সাথে থাকা সুলতার এমন কথা তাদের কাছে বলেননি।
এদিকে নিহত জুয়েলের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তার পরিচয় শনাক্ত হয়। তিনি রংপুর ক্যান্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের গ্রন্থাগারিক পদে এক সময় চাকরি করতেন। তিনি রংপুর শহরের মিস্ত্রীপাড়া এলাকার আব্দুল ওয়াজেদ মিয়ার ছেলে।
এই ঘটনায় এখনো ওই এলাকায় পুলিশের পাশাপাশি বিজিবি ও র‌্যাবের সদস্যদের টহল অব্যাহত আছে। একটি হত্যা মামলাসহ মোট তিনটি মামলা করার কথা জানিয়েছেন পুলিশ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com