রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ময়মনসিংহের ত্রিশালে বোরোধান- চাউল সংগ্রহের উদ্বোধন নারী ক্রীড়াবিদকে ধর্ষণ ২ জন গ্রেফতার কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল: পররাষ্ট্রমন্ত্রী ঈশ্বরগঞ্জে উপজেলা চেয়ারম্যান প্রার্থী  প্রদীপের আনারসের গণজোয়ার ঢাকা মেডিকেল দুর্ভোগের নাম সার্জারী ওয়ার্ড আনন্দ গুপ্তার হুইল চেয়ার পেয়ে আনন্দে আত্মহারা বৃদ্ধের পরিবার! সিনিয়র সহকারী সচিব পদে পদোন্নতি পেলেন মুহাম্মদ জাফর আরিফ চৌধুরী ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে আবারও আগুন! ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশে ১ জনের মৃত্যু র‍্যাব ওপর আরোপিত নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হচ্ছে না : যুক্তরাষ্ট্র

গত ২৪ ঘন্টায় সর্বাধিক ২৫২৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত

  • আপডেট সময় শুক্রবার, ২৯ মে, ২০২০, ৫.১৫ পিএম
  • ৫৯০ বার পড়া হয়েছে

দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৩ জন মৃত্যুবরণ করেছেন। এ নিয়ে দেশে এই পর্যন্ত করোনায় মৃত্যুবরণ করেছেন ৫৮২ জন।
গত ২৪ ঘন্টায় সর্বাধিক ১১ হাজার ৩০১টি নমুনা পরীক্ষায় ২ হাজার ৫২৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এটি একদিনে সর্বোচ্চ শনাক্তের হারও। বর্তমানে দেশে এ ভাইরাসে শনাক্ত ৪২ হাজার ৮৪৪ জন রোগী রয়েছেন।
আজ দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।
তিনি জানান, করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৯ হাজার ১৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন সুস্থ হয়েছেন ৫৯০ জন।
গতকালের চেয়ে আজ ৪৯৪ জন বেশি আক্রান্ত হয়েছেন। গতকাল আক্রান্ত হয়েছিলেন ২ হাজার ২৯ জন। আজ আক্রান্তের হার ২২ দশমিক ৩৩ শতাংশ। আগের দিন এ হার ছিল ২১ দশমিক ৭৯ শতাংশ। এর আগের দিন ছিল ১৯ দশমিক ২২ শতাংশ।
শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১ দশমিক ৪ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৩৬ শতাংশ। আগের দিন সুস্থতার হার ছিল ২০ দশমিক ৮৯ শতাংশ এবং মৃত্যুর হার ছিল ১ দশমিক ৩৯ শতাংশ।
নাসিমা সুলতানা জানান, ‘করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে সর্বাধিক ১২ হাজার ৯৮২টি। আগের দিন নমুনা সংগ্রহ হয়েছিল ৯ হাজার ২৬৭টি। আগের দিনের চেয়ে আজ ৩ হাজার ৭১৫টি নমুনা বেশি সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশে ৪৯টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১১ হাজার ৩০১টি। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ৯ হাজার ৩১০টি। গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে ১ হাজার ৯৯১টি বেশি নমুনা পরীক্ষা হয়েছে। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ২ লাখ ৮৭ হাজার ৬৭টি। (বাসস)

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com