শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:৪৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
তালতলীতে বিদ্যুৎস্পষ্ট হয়ে কৃষকের মৃ’ত্যু ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার ফারজানাকে সংবর্ধনা মোরেলগঞ্জের নিশানবাড়িয়ায় ইউপি সদস্যর জমি গভীর রাতে দখল চট্টগ্রাম নগরীর সিএমপির ইপিজেড থানা পুলিশের অভিযানে (১০) জন, জুয়াড়ি গ্রেফতার মুগদা ও গেন্ডারিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় ২জন নিহত গাজীপুরের শ্রীপুর থেকে স্বামী ও স্ত্রীর লাশ উদ্ধার চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৭ ডিগ্রি সেলসিয়াস বিএনপি দিনের আলোতে রাতের অন্ধকার দেখে : ওবায়দুল কাদের দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগ নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রী আহ্বান বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম বেড়েছে

আর্জেন্টিনাকে হারানোয় সৌদিতে বুধবার রাষ্ট্রীয় ছুটি

  • আপডেট সময় বুধবার, ২৩ নভেম্বর, ২০২২, ১০.২৮ পিএম
  • ৭৮ বার পড়া হয়েছে

কাতার বিশ্বকাপে ) নিজেদের প্রথম ম্যাচেই হট ফেভারিট আর্জেন্টিনাকে  ২-১ গোলে হারিয়েছে সৌদি আরব । আর তাই এই জয়কে স্মরণীয় করে রাখতে বুধবার (২৩ নভেম্বর) সারা দেশে ছুটি ঘোষণা করেছে সৌদি সরকার

আরব নিউজের খবর অনুসারে জাতীয় দলের জয় উদযাপনের জন্য যুবরাজ মহম্মদ বিন সালমানের পরামর্শ অনুমোদন করেছেন বাদশাহ সালমান । বিজয় উদযাপন করতে বুধবার ছুটি ঘোষণা করা হয়েছে।

সৌদি প্রেস এজেন্সি জানিয়েছে, বুধবার সব সরকারি ও বেসরকারি কর্মকর্তা-কর্মচারী এবং সকল পর্যায়ে শিক্ষার্থীদের ছুটি দেওয়া হবে। ফলে বুধবার সৌদি আরবের সব সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান, অফিস, বিদ্যালয় বন্ধ থাকবে। আর্জেন্টিনার বিরুদ্ধে ৯০ মিনিটের যুদ্ধে লড়াই করা প্রত্যেক ফুটবলারকেও উপহার দেবেন যুবরাজ বিন সালমান। প্রত্যেককে রোল্‌স রয়েস ফ্যান্টম গাড়ি দেওয়া হবে বলে জানিয়েছে সেই দেশের সংবাদ সংস্থা।

 

ম্যাচের দ্বিতীয়ার্ধের পাঁচ মিনিটের একটা ঝড়। সেই জোড়া গোলের ঝড়ের ধাক্কায় একেবারে তছনছ হয়ে গিয়েছে আর্জেন্টিনা। প্রথমে দাপটের সঙ্গে এগিয়ে যাওয়ার পরেও, অফসাইডের জন্য তিন-তিনটি গোল বাতিল হওয়া। এবং প্রথমার্ধে একেবারে ঘুমন্ত আগ্নেয়গিরির মতো গুটিয়ে থাকা সৌদি আরবের দ্বিতীয়ার্ধ শুরু হতেই একেবারে বিস্ফোরণ! মাত্র পাঁচ মিনিটের ব্যবধানে দুটি গোল শুধু তামাম দুনিয়াতে ছড়িয়ে থাকা অগণিত নীল-সাদা সমর্থকদেরই নয়, খোদ লিওনেল মেসির বিশ্বকাপ জয়ের স্বপ্নের মাঝে বড় বাধা হয়ে দাঁড়াল। শেষবার ১৯৭৪ সালের বিশ্বকাপে গ্রুপ পর্বে জোড়া গোল হজম করেছিল নীল-সাদা বাহিনী। পোল্যান্ডের কাছে ২-৩ গোলে হেরে গিয়েছিল আর্জেন্টিনা। ৪৮ বছর পর সেই কালো স্মৃতি আবার ফিরে এল। এবার ফলাফল ২-১। অবশ্য এমন জয়ের জন্য সৌদির গোলকিপার মহম্মদ বিন খালিল বিন ইব্রাহিম আল-ওয়েস। দুই গোলে এগিয়ে থাকার পর তিনি তেকাঠির নীচে অপ্রতিরোধ্য হয়ে পারফর্ম করলেন। এতটাই তাঁকে আত্মবিশ্বাসী দেখাচ্ছিল যে বল কেন, মাছিও পর্যন্ত গলতে পারবে না!

এদিকে দ্বিতীয়ার্ধের বাঁশি বাজতেই এ যেন এক অন্য সৌদি আরব ধরা দিয়েছিল! দুর্বল ডিফেন্সের সুযোগ নিয়ে ৪৮ মিনিটে সমতা ফেরালেন সালে আল-শেহরি । ম্যাচে এটাই ছিল সৌদি আরবের প্রথম শট অন টার্গেট। আর সেখান থেকেই গোল করে সমতা ফেরান সৌদি। তবে উত্তেজনার আরও বাকি ছিল। সৌদির আক্রমণে ফের কেঁপে গেল আর্জেন্টিনার ডিফেন্স। ৫৩ মিনিটে সালেম আলদসরি  দুরন্ত গোলে ২-১ ব্যবধানে এগিয়ে গেল। লাভ এল না মেসির গোল।

বিশ্বকাপের মতো বড় আসরে এমন অসাধারণ জয় আসবে, তা যেন খোদ দেশের ক্রাউন প্রিন্স বাদশাহ সালমানও প্রত্যাশা করেননি। গত মাসে তিনি ফুটবলারদের বলেছিলেন, ‘কেউ এই প্রতিযোগিতা থেকে তোমাদের কাছ থেকে কোনও পয়েন্ট আশা করে না। আমি জানি, এই বিশ্বকাপে আমাদের গ্রুপটা খুব কঠিন। কেউই জয় বা ড্রয়ের কোনও প্রত্যাশা করি না। তাই আমি বলতে চাই, তোমরা খোলা মনে খেলে যাও। স্বাচ্ছন্দ্যে নিজেদের খেলাটা খেল এবং বিশ্বকাপ উপভোগ করো।’ নিজেদের স্বাভাবিক খেলাটা খেলে সৌদি আরব শুধু বিশ্বকাপে নয়, পুরো ফুটবল–বিশ্বকেই চমকে দিয়েছে! তাই তো ফিফা পর্যন্ত সৌদি আরবের এই জয় বিশ্বকাপের ইতিহাসে অন্যতম বড় অঘটন বলে আখ্যা দিয়েছে।

–জি নিউজ

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com