রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম

রাজধানীতে ডিবি পুলিশ পরিচয়ে ডাকাতিকালে ৬ ডাকাতকে আটক করেছে র‌্যাব

  • আপডেট সময় বুধবার, ৪ মার্চ, ২০২০, ১১.২৬ পিএম
  • ২৮২ বার পড়া হয়েছে

ডিবি পুলিশ পরিচয়ে ডাকাতিকালে রাজধানীর তুরাগ থানার ধউর বেড়িবাঁধ এলাকা থেকে ৬ ডাকাতকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।
মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে তাদের আটক করা হয়।
আটকরা হলেন- ডাকাত দলের মূলহোতা মোঃ মোস্তফা কামাল ওরফে লিটন, মো. শাহাব উদ্দিন (৪২), মো. শফিকুল ইসলাম (২৯), মো. নাছির উদ্দিন (৪২), মো. আলমগীর শেখ (৩৫) ও মো. শফিকুল ইসলাম (৩৮) ।
তাদের নিকট থেকে ১ টি বিদেশী পিস্তল, ৫ রাউন্ড গুলি, ৪ টি চাপাতি, ৪ টি ওয়াকিটকি সেট, ২ টি ডিবি লেখা জ্যাকেট, ১ টি হ্যান্ডকাপ, ২ টি ডিবি পুলিশের ভুয়া আইডি কার্ড ও ১২ টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।
বুধবার দুপুরে রাজধানীর উত্তরায় র‌্যাব-১ এর প্রধান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‌্যাব-১ এর কমান্ডিং অফিসার (অধিনায়ক) লেফটেন্ট্যান্ট কর্ণেল শাফী উল্লাহ বুলবুল এসব তথ্য জানান।
তিনি জানান, এই অপরাধী চক্রের সদস্যরা দীর্ঘদিন যাবত নানা অপরাধের সাথে যুক্ত। ডিবি পুলিশ পরিচয়ে তারা ডাকাতি, ছিনতাই ও চুরিসহ বিভিন্ন ধরণের অপরাধ করে থাকে। এই চক্রটি নিজেদেরকে ডিবি পুলিশ হিসেবে উপস্থাপন করতে ডিবি জ্যাকেট, ওয়াকিটকি ইত্যাদি ব্যবহার করে থাকে বলে তারা র‌্যাবের কাছে স্বীকার করেছে।
এক প্রশ্নের জবাবে র‌্যাবের এই কর্মকর্তা বলেন, রাজধানীর বিমানবন্দর এলাকায় পুলিশের স্পেশাল ব্রাঞ্চ (এসবি) পরিচয়ে তাদের ১ থেকে ২ জন সদস্য ছদ¥বেশে অবস্থান করে। বিদেশ ফেরত প্রবাসী যাত্রীদেরকে তারা বেশি টার্গেট করে এবং তাদেরকে অনুসরণ করে। পরে গতিরোধ করে পুলিশ পরিচয়ে ভিকটিমকে মাইক্রোবাসে তুলে নেয়। গাড়ির ভিতরে ভিকটিমকে চোখমুখ বেঁধে নির্যাতন করে নগদ টাকা, স্বর্ণালংকার, মোবাইল ও দামি জিনিসপত্র ছিনিয়ে নিয়ে পালিয়ে যেত বলে জানান তিনি।
তিনি বলেন, ধৃত মোস্তফা কামাল ওরফে লিটন অপরাধী চক্রের মূল হোতা। সে ২০০৮ সাল থেকে এসব ডাকাতি করে আসছে। সে এখন পর্যন্ত ডিবি পুলিশ পরিচয়ে ১৫০ টিরও বেশি ডাকাতি ও চুরি করেছে বলে র‌্যাবের কাছে স্বীকার করে।
অধিনায়ক আরও বলেন, ধৃত ডাকাত দলের প্রত্যেক সদস্যদের বিরুদ্ধে রাজধানীসহ দেশের বিভিন্ন থানায় ১৪ থেকে ১৫টি ডাকাতি ও চুরি, ছিনতাই মামলা রয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com