শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৪৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
কাউখালীতে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন আটক কুকি-চিনের ৫৩ জনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত সয়াবিনের খোলা তেলের দাম কমলেও বেড়েছে বোতলজাত তেলের দাম দেশে স্বর্ণের দাম বাড়লো ২৫ এপ্রিল থেকে রাঙ্গামাটির কাপ্তাই হ্রদে মৎস্য আহরণে নিষেধাজ্ঞা এপ্রিল জুড়েই তাপমাত্রার আধিক্য থাকবে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর বিএনপির নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল কাদের এমপি খাদ্য নিরাপত্তার পাশাপাশি আমিষ উৎপাদন বাড়ানোর তাগিদ প্রধানমন্ত্রীর লক্ষ্মীপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচন জমে উঠেছে মিজানুর রহমান মিলু ভাঙ্গা খাঁ ইউনিয়নবাসীর সেবক হতে চান পাপমোচনের আশায় ব্রহ্মপুত্র নদে স্নানোৎসব পালিত

উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে রাফায়েল নাদাল

  • আপডেট সময় মঙ্গলবার, ৫ জুলাই, ২০২২, ১০.১২ পিএম
  • ১১৪ বার পড়া হয়েছে

উইম্বলডনে বটিক ফন ডি জ্যান্ডস্কুল্পকে তিন সেটের সবকটি হারিয়ে কোয়ার্টার ফাইনালে পৌঁছালেন রাফায়েল নাদাল। সোমবার (৪ জুলাই ২০২২) উইম্বলডনের সেন্টার কোর্টে শেষ ষোলোর লড়াইয়ে নাদালের পক্ষে ম্যাচের ফল ৬-৪, ৬-২ ও ৬-৭ (৬-৮) গেম।

প্রথম রাউন্ডে থেকেই জ্যান্ডস্কুল্পের বিপক্ষে লড়তে হয়েছে নাদালকে। দুর্দান্ত কিছু রিটার্ন দেন বটিক। তবে দ্বিতীয় সেটে ছন্দ ফিরে পান নাদাল। নিজের সার্ভিস ধরে রাখার পরেই ব্রেক করেন জ্যান্ডস্কুল্পকে। এক সময় ৩-০ এগিয়ে যান।

বটিক ম্যাচে ফেরার চেষ্টা করলেও লাভ হয়নি। তৃতীয় সেটের শুরুতে অবশ্য নাদালকে ব্রেক করেন তিনি। তবে নাদাল পরের দু’টি সার্ভিস ধরে রাখার পর ডাচ খেলোয়াড়কে ব্রেক করে এগিয়ে যান ৫-২ গেমে। এখান থেকেই শুরু হয় হাড্ডাহাড্ডি লড়াই। তৃতীয় সেটের শুরুটা যত সহজ মনে হয়েছিল, ম্যাচ গড়ানোর সঙ্গে সঙ্গে পরিস্থিতি ততটাই বদলে যায়। বটিক আবার ব্রেক করেন নাদালকে। ২-৫ পিছিয়ে থেকে ৫-৫, এমনকি কিছুক্ষণ পরে ৬-৬ করে খেলা নিয়ে যান টাইব্রেকারে। তবে নাদালকে আটকে রাখতে পারেননি। পঞ্চম ম্যাচ পয়েন্ট কাজে লাগিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ফেলেন তিনি।

সবশেষ ২০১৯ সালে উইম্বলডন খেলেন নাদাল। সেবার সেমিফাইনালে রজার ফেদেরারের কাছে হেরে বিদায় নেন তিনি। এরপর ২০২০ সালে চোটের কারণে খেলতে পারেননি উইম্বলডনে। আর ২০২১ সালে করোনার কারণে টুর্নামেন্টটি আয়োজনই হয়নি।

সেমিফাইনালে যাওয়ার লড়াইয়ে যুক্তরাষ্ট্রের টেইলর ফ্রিৎজের মোকাবিলা করবেন নাদাল। গত মার্চে এই মার্কিন টেনিস তারকার কাছে এটিপি মাস্টার্স-এ হেরেছিলেন স্প্যানিশ কিংবদন্তি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com