শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:০৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
তালতলীতে বিদ্যুৎস্পষ্ট হয়ে কৃষকের মৃ’ত্যু ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার ফারজানাকে সংবর্ধনা মোরেলগঞ্জের নিশানবাড়িয়ায় ইউপি সদস্যর জমি গভীর রাতে দখল চট্টগ্রাম নগরীর সিএমপির ইপিজেড থানা পুলিশের অভিযানে (১০) জন, জুয়াড়ি গ্রেফতার মুগদা ও গেন্ডারিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় ২জন নিহত গাজীপুরের শ্রীপুর থেকে স্বামী ও স্ত্রীর লাশ উদ্ধার চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৭ ডিগ্রি সেলসিয়াস বিএনপি দিনের আলোতে রাতের অন্ধকার দেখে : ওবায়দুল কাদের দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগ নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রী আহ্বান বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম বেড়েছে

রথযাত্রা, কোরবানির পশুর হাট ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্তে ট্রাফিক-ওয়ারী বিভাগের মতবিনিময় সভা।

  • আপডেট সময় বুধবার, ২৯ জুন, ২০২২, ৩.৪৪ এএম
  • ১২৬ বার পড়া হয়েছে

আসন্ন পবিত্র ঈদ-উল-আযহা ২০২২, রথযাত্রা, কোরবানির পশুর হাট ও স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন পরবর্তী ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্তে পরিবহন মালিক-শ্রমিক নেতৃবৃন্দ, ধর্মীয় নেতৃবৃন্দের সাথে ট্রাফিক-ওয়ারী বিভাগের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার (২৮ জুন  ২০২২ খ্রি.) ট্রাফিক-ওয়ারী বিভাগের সম্মেলন কক্ষে বিশেষ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উপ-পুলিশ কমিশনার মো: সাইদুল ইসলাম বিপিএম, পিপিএম মহোদয়ের সভাপতিত্বে উক্ত সভায় এডিসি ট্রাফিক-ওয়ারী বিভাগ গোবিন্দ চন্দ্র পাল, এসি ট্রাফিক-ডেমরা জোন মো: ইমরান হোসেন মোল্লা, এসি ট্রাফিক-ওয়ারী জোন বিপ্লব কুমার রায়, টিআইবৃন্দ এবং সায়েদাবাদ টার্মিনাল মালিক সমিতির সাধারণ সম্পাদক আবুল কালাম, দক্ষিণবঙ্গ মালিক সমিতির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর চৌধুরী, ঢাকা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক  কাজী সেলিম সারোয়ার, ঢাকা মহানগর সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সিনিয়র সহ-সভাপতি মো: জলিলুর রহমানসহ অন্যান্য পরিবহন মালিক-শ্রমিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় পবিত্র ঈদ-উল-আযহা ২০২২ উপলক্ষে কোরবানির পশুর হাট কেন্দ্রিক সার্বিক সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনার স্বার্থে করণীয়-বর্জনীয় সম্পর্কে বিশদ আলোচনা করা হয়।

আসন্ন কোরবানির ঈদ উপলক্ষে ঘরমুখো মানুষের নির্বিঘ্ন গমনাগমন নিশ্চিতকরণে সায়েদাবাদ বাস টার্মিনাল কেন্দ্রিক সার্বিক ট্রাফিক ব্যবস্থাপনা, অতিরিক্ত  ভাড়া আদায় না করা, অতিরিক্ত যাত্রী বহন না করা, যানবাহনে স্বাস্থ্যবিধি অনুসরণ, ড্রাইভিং লাইসেন্স, গাড়ির লাইসেন্স, ফিটনেস সার্টিফিকেট, রুট পারমিটসহ বৈধ কাগজপত্র গাড়ির সঙ্গে রাখা, যাত্রী হয়রানি বন্ধ করা ও ট্রাফিক আইন মেনে গাড়ি চালানোর ব্যাপারে আহবান জানানো হয়।

পদ্মা সেতুর অভিমুখে ঢাকা-মাওয়া রুটে চলাচলের চেষ্টাকারী রুট পারমিটবিহীন ও অন্য রুটের গাড়ির বিরুদ্ধে কঠোর আইনগত পদক্ষেপ গ্রহণের জন্য নির্দেশনা প্রদান করা হয়। এছাড়া, পদ্মা সেতু উদ্বোধন হওয়ার প্রেক্ষিতে দোলাইপাড় গোলচত্ত্বরে স্থাপিত অননুমোদিত বাস কাউন্টারসমূহ সায়েদাবাদ টার্মিনালে স্থানান্তর করার জন্য আহবান জানানো হয়।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ২৫শে জুন ২০২২ খ্রি. নিজস্ব অর্থায়নে স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন পরবর্তী সময় বৈধ রুট পারমিট নিয়ে যানবাহন পরিচালনা, ঢাকা-মাওয়া রুটে অন্য রুটের গাড়ি না চালানো এবং বিদ্যমান ট্রাফিক আইন মেনে গাড়ি চালানোর জন্য সভাপতি মহোদয় সংশ্লিষ্ট সকলকে অনুরোধ জানান।

অত:পর, সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম উৎসব আসন্ন রথযাত্রার শোভাযাত্রা (০১ জুলাই ২০২২ খ্রি.) উপলক্ষে সার্বিক ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্তে ধর্মীয় নেতৃবৃন্দের (স্বামীবাগস্থ ইসকন মন্দির, ইসকন বাংলাদেশ) সাথে  বিশেষ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় ইসকন বাংলাদেশের প্রতিনিধি জ্যোতিশ্বর গৌরহরি দাস, বিমল প্রসাদ দাস ও রাম-সীতা মন্দিরের প্রতিনিধিসহ অন্যান্য ধর্মীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।এসময়, ডিসি মহোদয় রথযাত্রা  উপলক্ষে বিশেষ ট্রাফিক ব্যবস্থাপনার বিষয়টি উপস্থাপন করেন।

মতবিনিময় শেষে সভাপতি মহোদয় পরিবহন মালিক-শ্রমিক নেতৃবৃন্দ ও ধর্মীয় নেতৃবৃন্দকে সভায় অংশগ্রহণ করায় ধন্যবাদ এবং রথযাত্রা ও কোরবানির ঈদের আগাম শুভেচ্ছা জানান।

(ডিএমপি নিঃ)

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com