শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৮:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সরকারের গৃহীত পদক্ষেপের কারণে ডিমের দাম কমেছে কোরআন বুঝে কোরআন মেনে জীবন পরিচালনার কারনেই আল্লামা দেলোয়ার হোসেন সাঈদীকে আল্লাহ মানুষের মনে জায়গা দিয়েছেন ——সাঈদীর পুত্র শামীম সাঈদী লক্ষ্মীপুরে ক্রীড়া প্রতিযোগীদের মাঝে পুরস্কার  বিতরণ  বিকাশের এজেন্ট কে অজ্ঞান করে টাকা ছিনতাই লক্ষ্মীপুরে পৌর বিপনী বিতান ব্যবসায়ীদের নির্বাচন অনুষ্ঠিত  লেফট্যানেন্ট জেনারেল পদে পদোন্নতি পেলেন পিরোজপুরের কৃতি সন্তান মাইনুর রহমান পিরোজপুরে আলোচিত প্রবাসীর স্ত্রীকে হত্যা মামলার আসামী চট্টগ্রাম থেকে গ্রেফতার সালথায় তরুণীকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় প্রাণ গেল যুবকের ফরিদপুরে দুই বাসের সংঘর্ষে নিহত ৫ মার্কিন ঘাঁটি ও যুদ্ধজাহাজ লক্ষ্যবস্তু করার ঘোষণা ইরাকি মিলিশিয়াদের

ভোট গ্রহণ সকাল ৮টায় শুরু চলবে বিকাল ৪টা পর্যন্ত

  • আপডেট সময় শনিবার, ১ ফেব্রুয়ারী, ২০২০, ১.১৫ এএম
  • ২৫৩ বার পড়া হয়েছে

ইতিহাসের শহর ঢাকা এখন রীতিমতো থমথমে। ভোটের প্রচার শেষ  । শুক্রবার দিনভর পরিস্থিতি ছিল অন্যরকম। রাস্তায় রাস্তায় আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি। কেন্দ্রে কেন্দ্রে পৌঁছানো হচ্ছে ইভিএম সামগ্রী। কোথাও কোথাও দেখা গেছে মহড়া। ঘটনাবহুল  নির্বাচনে শনিবার রাতেই রায় ঘোষণা করবেন । দুই কোটির বেশি জনসংখ্যার এই মেগাসিটিতে ভোটার ৫৪ লাখের কিছু বেশি।

স্থানীয় সরকারের এই নির্বাচন নিয়ে এরই মধ্যে তৈরি হয়েছে টেনশন। মুখোমুখী আওয়ামী লীগ-বিএনপি। পরস্পরের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ। সরকারি দলের পক্ষ থেকে বলা হয়েছে, তারা কেন্দ্র পাহারা দিবেন। বিরোধী দলের প্রার্থীরাও একই ঘোষণা দিয়েছেন। যদিও তাদের সমর্থকদের মধ্যে গ্রেপ্তার আতঙ্ক দেখা দিয়েছে।

কূটনীতিকরাও এই নির্বাচন পর্যবেক্ষণের ঘোষণা দিয়েছেন। ১০টি দূতাবাসের ৭৪ কর্মকর্তাকে নির্বাচন পর্যবেক্ষণের অনুমতি দিয়েছে নির্বাচন কমিশন। তবে এদের মধ্যে থাকা ২৮ বাংলাদেশী আন্তর্জাতিক পর্যবেক্ষক হিসেবে নির্বাচন পর্যবেক্ষণ করতে পারবেন না বলে মিশনগুলোকে চিঠি দিয়ে জানিয়ে দিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। সরকারের পক্ষ থেকে এরই মধ্যে কূটনীতিকদের ভূমিকা নিয়ে কড়া প্রতিক্রিয়া দেখানো হয়েছে।

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেনের সাফ কথা, আচরণবিধি না মানলে কূটনীতিকদের চলে যেতে বলা হবে। বৃহস্পতিবার তার এ বক্তব্যের কয়েক ঘন্টার মধ্যেই নয় জন রাষ্ট্রদূত একটি যৌথ বিবৃতি দেন। যেখানে জনগণের ভোটদানের অধিকারের প্রতি সম্মান দেখানোর আহ্বান জানানো হয়। একই সঙ্গে স্বচ্ছতা ও সততার সঙ্গে ভোট গণনার কথা বলা হয়।

আস্থার সঙ্কট থাকার কথা স্বীকার করেও ভোট দেয়ার জন্য ভোটারদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদা।

হাই ভোল্টেজ এই নির্বাচনে দুই সিটিতে মেয়র পদে ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। যদিও উত্তরে আওয়ামী লীগের আতিকুল ইসলামের সঙ্গে বিএনপির তাবিথ আউয়ালের এবং দক্ষিণে আওয়ামী লীগের শেখ ফজলে নূর তাপসের সঙ্গে বিএনপির ইশরাক হোসেনেরই মূল লড়াই হবে। ১২৯টি সাধারণ ওয়ার্ড এবং ৪৩টি সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর পদেও ভোটাররা ভোট দেবেন। সকাল ৮টায় শুরু হয়ে ভোট গ্রহণ চলবে বিকাল ৪টা পর্যন্ত।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com