সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১১:০৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
গৌরীপুরে একুশে পদকপ্রাপ্ত মরহুম হাতেম আলী মিয়ার পরিবারকে সম্মাননা স্মারক প্রদান নির্বাচনের প্রার্থীর পক্ষে ট্যাংক ভর্তি ফ্রী শরবত খাওয়ানোর দায়ে ১ জনের কারাদণ্ড ময়মনসিংহের তারাকান্দায় সনাতন সেবা সংঘের অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত সংরক্ষণ ও চলাচল কর্মকর্তা হিসেবে পদায়িত হলেন মুক্তিযোদ্ধার সন্তান ইসরাত আহমেদ (পাপেল) রাজধানীতে রাত ১১টার পর চায়ের দোকান বন্ধ রাখতে নির্দেশ জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে সিরিজ খেলতে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ গরমে অসুস্থ হয়ে ঢাকাসহ ৬ জেলায় ৮ জনের মৃত্যু  দেশের বাজার স্বর্ণের দাম আরও কমলো চলমান তাপপ্রবাহের কারণে ঢাকাসহ ৫ জেলার সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা তীব্র গরম অব্যাহত,দেশে আরো ৩ দিনের সতর্কতা জারি

আগামী ৯ ফেব্রুয়ারি থেকে শতভাগ আসনে যাত্রী নিয়ে ট্রেন চলাচল করবে

  • আপডেট সময় সোমবার, ৭ ফেব্রুয়ারী, ২০২২, ৫.৪৫ পিএম
  • ৪৩১ বার পড়া হয়েছে

আগামী ৯ ফেব্রুয়ারি থেকে শতভাগ আসনে যাত্রী নিয়ে ট্রেন চলাচল করবে।
এ ক্ষেত্রে অর্ধেক টিকিট বিক্রি হবে অনলাইনে এবং বাকি অর্ধেক রেলওয়ে স্টেশনের কাউন্টারে পাওয়া যাবে।
বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালকের কার্যালয় থেকে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে বলে রেলওয়ের এডিজি (অপারেশন) সরদার শাহাদাৎ হোসেন আজ জানান।
তিনি বলেন, করোনার অমিক্রন ধরনের সংক্রমণ এখন নিম্নমুখী। ইতিমধ্যে টিকাদান কার্যক্রমও জোরদার করা হয়েছে। মানুষ টিকা নিয়ে ট্রেনে ভ্রমণ করছেন। এতে ট্রেনে যাত্রীর চাপ বেড়েছে। যাত্রী চাহিদা পূরণের স্বার্থে শতভাগ আসনে যাত্রী পরিবহনের সিদ্ধান্ত হয়েছে।
স্টেশন ও ট্রেনে রেলওয়ে কর্তৃপক্ষ স্বাস্থ্যবিধি নিশ্চিত করা হবে উল্লেখ করে তিনি বলেন, কাউন্টারে অর্ধেক ও বাকি অর্ধেক টিকিট অনলাইন বা অ্যাপে বিক্রি করা হবে। আন্ত:নগর ট্রেনের স্ট্যান্ডিং টিকিট ও স্টেশনের প্ল্যাটফর্ম টিকিট ইস্যু সম্পূর্ণরুপে বন্ধ থাকবে।
তবে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে আন্তনগর ট্রেনে খাবার পরিবেশন ও রাতে বেডিং সরবরাহ করা যাবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।
অমিক্রন ধরনের প্রকোপে দেশে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সব ধরনের সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় অনুষ্ঠান এবং সমাবেশে নিষেধাজ্ঞা দেওয়ার পরই গত ১৫ জানুয়ারি থেকে অর্ধেক আসনে যাত্রী নিয়ে ট্রেন চলাচল করছে। অর্ধেক আসনে যাত্রী নিয়ে ট্রেন চলাচল করলেও ট্রেনের সংখ্যা কমায়নি রেলওয়ে কর্তৃপক্ষ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com