শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বঙ্গোপসাগরে কার্গোজাহাজ ডুবির ঘটনা ১২ নাবিককে উদ্ধার গোলাবারুদ, অস্ত্র এবং অন্যান্য যুদ্ধের সরবরাহ দ্রুত ইউক্রেনে পাঠানোর উদ্যোগ নিয়েছেযুক্তরাষ্ট্র যেকোনো মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে: সিইসি বিশ্বের প্রতি সকল আগ্রাসন ও নৃশংসতার বিরুদ্ধে রুখে দাঁড়ানোর এবং যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ: শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ আগামী ২৮ এপ্রিল টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে ভারত- বাংলাদেশ নারী দল চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরে হিট স্ট্রোকে ট্রাফিক পুলিশের পরিদর্শকের মৃত্যু ২৮ এপ্রিল থেকে স্কুল-কলেজ খোলার সিদ্ধান্ত নিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে ‘ভিত্তিহীন’ তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশের মঠবাড়িয়ায় বৃষ্টি কামনা করে ইসতেস্কার নামাজ আদায়

দেশে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে ১৫ জনের মৃত্যু

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী, ২০২২, ৮.৩৮ পিএম
  • ১০৩ বার পড়া হয়েছে

দেশে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৮০৭ জন। এই সময়ে মারা গেছেন ১৫ জন। এদের মধ্যে পুরুষ ৫ জন ও নারী ১০ জন।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
এতে বলা হয়েছে, গতকালের চেয়ে করোনা সংক্রমণ বেড়েছে দশমিক ৩৪ শতাংশ। গতকাল সংক্রমণের হার ছিল ৩১ দশমিক ৬৪ শতাংশ। আজ তা বেড়ে হয়েছে ৩১ দশমিক ৯৮ শতাংশ।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, আজ ১৫ জনসহ এখন পর্যন্ত করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ২৮৮ জনে। মৃত্যু হার ১ দশমিক ৬২ শতাংশ।
গত ২৪ ঘন্টায় ৪৯ হাজার ৪২৫ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ১৫ হাজার ৮০৭ জন। গতকাল ৪৯ হাজার ৭৩ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ১৫ হাজার ৫২৭ জন।
দেশে এখন পর্যন্ত ১ কোটি ২৩ লাখ ১০ হাজার ৬৭৭ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছেন ১৭ লাখ ৪৭ হাজার ৩৩১ জন।
স্বাস্থ্য অধিদপ্তর আরও জানায়, ঢাকা জেলায় (মহানগরসহ) গত ২৪ ঘন্টায় ২৯ হাজার ৪০ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৮ হাজার ৪৯৩ জন। শনাক্তের হার ২৯ দশমিক ২৪ শতাংশ। গতকাল এই হার ছিল ২৯ দশমিক ০৯ শতাংশ। আজ এই জেলায় করোনা আক্রান্ত হয়ে ৮ জন মারা গেছেন।
আজ ঢাকা বিভাগে ৮ জন, চট্টগ্রাম বিভাগে ৩ জন ও রাজশাহী বিভাগে ২ জন এবং বরিশাল ও রংপুর বিভাগে ১ জন করে মারা গেছেন। তবে খুলনা, সিলেট ও ময়মনসিংহ বিভাগে আজ করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যাননি।
স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৩৭ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৬১ হাজার ৪৩ জন। সুস্থতার হার ৮৯ দশমিক ৩৪ শতাংশ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com