বুধবার, ০১ মে ২০২৪, ০৩:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
রুয়েট ও আহসানুল্লাহ বিশ্ববিদ্যালয়ে হুয়াওয়ের ক্যাম্পাস রিক্রুটমেন্ট স্বস্তির খবর জানালো আবহাওয়া অধিদপ্তর বাংলাদেশ আওয়ামী লীগ প্রতিষ্ঠার ৭৫তম বছর পূর্তি বর্ণাঢ্যভাবে উদযাপন করবে  চাঁদপুর বাঘড়া বাজারে অগ্নিকাণ্ডে ১২টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই আন্তর্জাতিক শ্রমিক দিবস: ইতিহাস ও তাৎপর্য থাইল্যান্ড সফর নিয়ে আগামীকাল সকালে সাংবাদিকদের ব্রিফ করবেন প্রধানমন্ত্রী পিরোজপুরে জেলা যুবলীগের সম্মেলন: এক যুগ পর নতুন নেতৃত্বের আশা  পুলিশের উপর হামলায় নবনির্বাচিত চেয়ারম্যান ভুলু গ্রেপ্তার! লক্ষ্মীপুরে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই ইউপি নির্বাচন সম্পন্ন  কাউখালীতে মোটরসাইকেল দুর্ঘটনায় মিশুক ড্রাইভার নিহত

২১তম স্প্যান স্থাপনের মধ্যদিয়ে পদ্মাসেতু অর্ধেকের বেশি দৃশ্যমান হলো

  • আপডেট সময় মঙ্গলবার, ১৪ জানুয়ারী, ২০২০, ৬.৩৪ পিএম
  • ৫১৮ বার পড়া হয়েছে

২১তম স্প্যান স্থাপনের মধ্যদিয়ে পদ্মাসেতু অর্ধেকের বেশি (৩১৫০ মিটার) দৃশ্যমান হলো।৬.১৫ মিটার দীর্ঘ এই মূল সেতুতে আর ২০টি স্প্যান বসানো বাকী। চলতি মাসে সেতুর আরও দুটি স্প্যান উঠার কথা রয়েছে।সেতু বিভাগের নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো.আব্দুল কাদের জানান, প্রতি মাসে এখন সেতুর তিনটি করে স্প্যান বসবে। এতে আগামী জুলাই মাসেই সব স্প্যান বসানো সম্ভব হবে।

স্থায়ীভাবে সেতুতে ২১ স্প্যান বসেছে। তবে অস্থায়ীভাবে আরও একটি অর্থাৎ সেতুতে এখন ২২টি স্প্যান দৃশ্যমান। ‘৫এফ’ নম্বরের স্প্যানটি এখন অস্থায়ীভাবে সেতুর ১২ ও ১৩ নম্বর খুঁটিতে রাখা আছে। এটি সরিয়ে নেয়া হবে ৩০ ও ৩১ নম্বর খুঁটিতে। রেলওয়ে এবং রোডওয়ে স্লাব বসানোর সুবিধার্থে এটি সেখানে যথাস্থানে বসানো হয়নি। তবে শিগগিরই এটিও ৩০ ও ৩১ নম্বর খুঁটিতে বসানো হবে।

মঙ্গলবার সকাল ৯টা ২০ মিনিটের দিকে মুন্সীগঞ্জের মাওয়া কুমারভোগ কন্সট্রাকশন ইয়ার্ড থেকে স্প্যানটিকে নিয়ে যায় তিয়ান ই’ ভাসমান ক্রেন। নির্ধারিত পিলারের কাছে পৌঁছায় সকাল ১১টার দিকে। ২০তম স্প্যান বসানোর ১৪ দিনের মাথায় বসেছে ২১তম স্প্যানটি।সেতুর ৪১টি স্প্যানের মধ্যে ২০টি স্প্যান স্থায়ীভাবে স্থাপন করা হয়েছে যার দৈর্ঘ্য তিন কিলোমিটার। এ সিডিউল মেনে স্প্যান বসাতে পারলে আগামী বছরের জুলাই নাগাদ ৪১টি স্প্যান বসানো শেষ হবে। এদিকে বসানো স্প্যানের নিচের তলায় রেলওয়ে স্লাব এবং ওপরের তলায় রোডওয়ে স্লাব বসানোর কাজও দ্রুত এগিয়ে চলেছে। ২৯১৭টি রোডওয়ে স্লাবের মধ্যে এ পর্যন্ত ২০৯৭টি তৈরি করা হয়েছে। আর ২৯৫৯টি রেলওয়ে স্লাবের মধ্যে সবগুলো তৈরি হয়ে গেছে। এর মধ্যে ১৬৮টি রোডওয়ে স্লাব এবং ৪৯৫টি রেলওয়ে স্লাব বসানো হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com