শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:৫০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সাইয়্যিদাতুনা হযরত খাদিজাতুল কুবরা আলাইহিহাস সালাম উনার বিছাল শরীফ দিবস নওগাঁয় অসংক্রামক রোগ প্রতিরোধে  শরীরচর্চা  নিশ্চিতে করণীয় বিষয়ে এডভোকেসী সভা অনুষ্ঠিত বিড়ি শিল্পে ট্যাক্স প্রত্যাহারসহ চার দাবিতে রংপুর শ্রমিকদের মানববন্ধন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ জিম্মি জাহাজ ও ক্রুদের মুক্ত করার প্রচেষ্টায় অগ্রগতি হয়েছে: ড. হাছান মাহমুদ মাগুরা জেলায় এ বছর পেঁয়াজের ভালো ফলন হয়েছে লোহিত সাগরে ইয়েমেনের ৪টি ড্রোন ধ্বংস: যুক্তরাষ্ট্র বিএনপির একান্ত কাম্যই হলো যে কোনো উপায়ে ক্ষমতা দখল, জনকল্যাণ নয় : সেতু মন্ত্রী আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন বাংলা নববর্ষের অনুষ্ঠান সন্ধ্যা ৬টার মধ্যে শেষ করার নির্দেশনা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের

আগামী ৫ ডিসেম্বর থেকে ৯ম জাতীয় এসএমই পণ্য মেলা-২০২১’শুরু

  • আপডেট সময় শুক্রবার, ৩ ডিসেম্বর, ২০২১, ২.৩০ পিএম
  • ১৪৯ বার পড়া হয়েছে

রাজধানীর শেরেবাংলা নগরস্থ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে  (বিআইসিসি)  ৮ দিনব্যাপি ‘৯ম জাতীয় এসএমই পণ্য মেলা-২০২১’ আগামী ৫ ডিসেম্বর থেকে  শুরু হচ্ছে। শিল্প মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এসএমই  ফাউন্ডেশনের উদ্যোগে অনুষ্ঠিতব্য  এ পণ্য মেলা উপলক্ষ্যে আজ বৃহস্পতিবার বেলা ১১ টায় রাজধানীর আগারগাঁওস্থ পর্যটন ভবনের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এ সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।
তিনি মেলা আয়োজনের উদ্দেশ্য এবং এর বিভিন্ন দিক সম্পর্কিত নানা তথ্য তুলে ধরে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে ভার্চুয়্যালি উপস্থিত থেকে ‘আগামী ৫ ডিসেম্বর  সকাল ১০টায় ৯ম জাতীয় এসএমই পণ্য মেলা’র শুভ উদ্বোধন করার সদয় সম্মতি জ্ঞাপন করেছেন। এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে ২০২১ সালের জন্য জাতীয় এসএমই উদ্যোক্তা পুরস্কারপ্রাপ্ত ৪জন উদ্যোক্তার হাতে প্রধানমন্ত্রীর পক্ষে সম্মাননা ক্রেস্ট, সনদ ও চেক তুলে দেয়া হবে বলে মন্ত্রী উল্লেখ করেন।
শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এমপি, শিল্পসচিব জাকিয়া সুলতানা, এসএমই ফাউন্ডেশনের চেয়ারপার্সন অধ্যাপক ড. মোঃ মাসুদুর রহমান ও ব্যবস্থাপনা পরিচালক ড. মোঃ মফিজুর রহমান এ সময় উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে জানানো হয়, শতভাগ দেশী পণ্যের এই মেলায় উদ্যোক্তাদের জন্য ৩২৫টি স্টলের ব্যবস্থা থাকবে। এবারের মেলায় নারী উদ্যোক্তদের প্রাধান্য দেয়া হচ্ছে। মোট স্টলের ৬০ শতাাংশ নারী উদ্যোক্তাদের দেয়া হবে। এএছাড়া, মেলায় আগত দর্শনার্থীদের মাঝে এসএমই ফাউন্ডেশনের পরিচিতি ও কর্মসূচি তুলে ধরার লক্ষ্যে এসএমই ফাউন্ডেশনের একটি সেক্রেটারিয়েট, মিডিয়া সেন্টার, রক্তদান কেন্দ্র, ক্রেতা-বিক্রেতা মিটিং বুথ, বিভিন্ন মন্ত্রণালয়ের আওতাভুক্ত প্রতিষ্ঠান, যেমন: বিটাক, বিএসটিআই, বিসিআইসি, বিসিক, বিএসইসি, জেডিপিসি, বিসিএসআইআর, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ এবং প্লাটিনাম স্পন্সর ব্র্যাক ব্যাংক, গোল্ডেন স্পন্সর লংকা বাংলা, সিলভার স্পন্সর ব্যাংক এশিয়া ও ইস্টার্ণ ব্যাংক, কো-স্পন্সর জনতা ব্যাংক, অগ্রণী ব্যাংক ও ঢাকা স্টক এক্সচেঞ্জ’র স্টল থাকবে।
এদিকে, এসএমই ফাউন্ডেশনের পক্ষ থেকে এ সংবাদ সম্মেলনে জানানো হয,‘জাতীয় শিল্পনীতি ২০১৬’ অনুযায়ী উচ্চ অগ্রাধিকার/অগ্রাধিকারপ্রাপ্ত খাত হিসেবে চিহ্নিত কৃষি/খাদ্য প্রক্রিয়াজাতকরণ ও কৃষি যন্ত্রপাতি প্রস্তুতকারী শিল্প, আইসিটি/সফট্ওয়ার, চামড়া ও চামড়াজাত পণ্য, লাইট ইঞ্জিনিয়ারিং, পাট ও পাটজাত, প্লাস্টিক, হস্ত ও কারুশিল্প, জুয়েলারি (কৃত্রিম), খেলনা ও আগর শিল্পের সাথে সম্পৃক্ত এসএমই প্রতিষ্ঠানগুলোকে মেলায় অংশগ্রহণের ক্ষেত্রে অগ্রাধিকার প্রদান করা হয়েছে। দেশীয় উৎপাদনকারী অথবা সেবামূলক মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি শিল্পই শুধুমাত্র মেলায় প্রদর্শন ও বিক্রয়ের সুযোগ পাবে। তবে, বিদেশী/আমদানিকৃত পণ্য মেলায় প্রদর্শন কিংবা বিক্রয় করা যাবে না।
প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা প্রাঙ্গন দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে।
আগামী ১২ ডিসেম্বর পর্যন্ত এ মেলা চলবে। এ সংবাদ সম্মেলনে জানানো হয়, মেলার শেষ দিনের অনুষ্ঠানে শিল্পমন্ত্রী প্রধান অতিথি থাকবেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com