শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
তালতলীতে বিদ্যুৎস্পষ্ট হয়ে কৃষকের মৃ’ত্যু ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার ফারজানাকে সংবর্ধনা মোরেলগঞ্জের নিশানবাড়িয়ায় ইউপি সদস্যর জমি গভীর রাতে দখল চট্টগ্রাম নগরীর সিএমপির ইপিজেড থানা পুলিশের অভিযানে (১০) জন, জুয়াড়ি গ্রেফতার মুগদা ও গেন্ডারিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় ২জন নিহত গাজীপুরের শ্রীপুর থেকে স্বামী ও স্ত্রীর লাশ উদ্ধার চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৭ ডিগ্রি সেলসিয়াস বিএনপি দিনের আলোতে রাতের অন্ধকার দেখে : ওবায়দুল কাদের দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগ নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রী আহ্বান বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম বেড়েছে

কুমিল্লার মানিকারচর ইউনিয়নের মানবতার ফেরিওয়ালা খ্যাত মোঃ জাকির হোসেন ইউপি চেয়ারম্যান হিসেবে নির্বাচিত 

  • আপডেট সময় শনিবার, ১৩ নভেম্বর, ২০২১, ৬.২৫ পিএম
  • ৩৮৪ বার পড়া হয়েছে
মোঃ শরীফুল ইসলাম : গত ১১ নভেম্বর কুমিল্লার মেঘনা উপজেলায় ২নং মানিকারচর ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মোঃ জাকির হোসেন ২৬শত ভোটের ব্যবধান নিয়ে জয় যুক্ত হয়েছেন।
এলাকাবাসীর ভাষ্যমতে মানবতার ফেরিওয়ালা খ্যাত মোঃ জাকির হোসেন মানুষের কল্যাণে কাজ করা একজন মানবিক দূত। মানুষের কল্যাণের জন্য বহু বছর ধরেই তিনি দিনরাত অবিরাম কাজ করে অনেক আগে থেকেই দল-মত নির্বিশেষে প্রিয় মানুষ হয়ে এলাকাবাসী সকলের মন মনিকোঠায় জায়গা করে নিয়েছেন।
এলাকার মানুষের কাছে এখন দানবীর হিসেবেই পরিচিত তিনি। দীর্ঘ দিন ধরে দুহাত উজার করে নিজের ঘাম ঝরানো অর্জিত টাকা ব্যয় করে যাচ্ছেন মানুষের কল্যাণে। অনেক আগে থেকেই মানবসেবা আর মানুষের উপকার করা যেন  নেশায় পরিণত হয়ে গেছে তার।
এলাকার মানুষের কাছ থেকে জানা যায়, মোঃ জাকির হোসেন এমন একটি মানুষ যার কাছে কেউ কোনো সাহায্য চাইতে গেলে কখনই খালি হাতে ফেরে না। এযাবৎকাল পর্যন্ত তিনি মানিকার চর ইউনিয়নের প্রায় চল্লিশটি মসজিদ ও ৩৫ টি মাদ্রাসা ও ১৭টি কবরস্থান সহ বিপুল সংখ্যক শিক্ষা প্রতিষ্ঠান বিনির্মাণে সহযোগিতা করে দিয়েছেন।
এলাকার অসংখ্য মসজিদ ও মাদ্রাসা চলে তার অর্থায়নে। এছাড়াও এ পর্যন্ত এলাকার বিবাহ উপযুক্ত দরিদ্র ঘরের ৪৭৮ জন মেয়েকে নিজ অর্থায়নে বিবাহের ব্যবস্থা করে দিয়েছেন তিনি। এলাকার বেকারত্ব নিরসনে করেছেন জেড এম এগ্রো ফার্ম। বহু লোকের কর্মসংস্থানের ব্যবস্থা করে দিয়েছেন তিনি।
ইতিমধ্যে এলাকার গৃহহীনদের গৃহ নির্মাণের ব্যবস্থা করার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে বিপুল পরিমাণ অর্থ অনুদান ও ভূমিহীনদেরকে ১৪ শতক জায়গা প্রদান করেছেন তিনি। এছাড়াও করোনা কালীন সময়ে এলাকার অসুস্থ মানুষের জন্য ফ্রী এম্বুলেন্স সার্ভিস, করোনা সুরক্ষা সামগ্রী ও খাদ্য বিতরণ সহ বিভিন্ন সেবামূলক কর্মকান্ড অব্যাহত ভাবেই করে যাচ্ছেন তিনি।
এমনই একজন জনদরদি মানুষকে এলাকার প্রতিনিধি হিসেবে পেয়ে ইউনিয়নের সর্বস্তরের জনগণের মাঝে নতুন করে আশার সঞ্চার হয়েছে। তাদের ভাষ্যমতে মোঃ জাকির হোসেন ইউপি চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় এই ইউনিয়নের দৃশ্যপট বদলে যাবে।  এই ইউনিয়নটি একটি আদর্শ ইউনিয়ন হিসেবে গড়ে উঠবে বলে মনে করছেন তারা।
এই নির্বাচনে এলাকার জনসাধারণের প্রতিনিধিত্বের লক্ষ্যে নৌকা মার্কা দিয়ে মনোনীত করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় সাংসদকে বিশেষ কৃতজ্ঞতা জানিয়ে এবং নির্বাচনের দিনে বিপুল উৎসাহ নিয়ে জনগণের ভোটাধিকার প্রয়োগ করে তাদের ভোটদানে তাকে নির্বাচিত করায় জনগণের প্রতি কৃতজ্ঞতা ও ভালোবাসা জানিয়ে এবং সর্বদা জনগণের পাশে থাকার অঙ্গীকার করে নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান মোঃ জাকির হোসেন বলেন…

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com