বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:১৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
মঠবাড়িয়ায় বৃষ্টি কামনা করে ইসতেস্কার নামাজ আদায় নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি পিরোজপুরে প্রতিপক্ষের হামলা কলেজ ছাত্রের মৃত্যু আগামী বছর ৭০ শতাংশ হজযাত্রী সরকারি ব্যবস্থাপনায় নেয়া হবে : ধর্মমন্ত্রী ১১ বছর ধরে সাক্ষ্যগ্রহণেই ঘুরপাক খাচ্ছে রানা প্লাজা ট্র্যাজেডি খিলগাঁও থেকে শিশু পর্নোগ্রাফির অভিযোগে সাহিত্যিক টিপু কিবরিয়াকে দুই সহযোগীসহ গ্রেপ্তার চাঁদপুরের হাজীগঞ্জে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে সন্তানসহ ট্রেনের নিচে ঝাঁপ দিলেন মা বিদ্যুৎ উৎপাদনে রেকর্ড গড়লেও দেশে দেড় হাজার মেগাওয়াট লোডশেডিং নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়া গেলে নির্মাণকাজ বন্ধ করে দেওয়া : মেয়র শেখ ফজলে নূর তাপস মিয়ানমার থেকে ১৭৩ বাংলাদেশি দেশে ফিরেছেন

দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় রেকর্ডসংখ্যক ২৪৭ জনের মৃত্যু

  • আপডেট সময় সোমবার, ২৬ জুলাই, ২০২১, ৭.৪৯ পিএম
  • ১৬২ বার পড়া হয়েছে

দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় একদিনে রেকর্ডসংখ্যক ২৪৭ জন মারা গেছেন। এর আগে ১৯ জুলাই সর্বোচ্চ  মৃত্যুর রেকর্ড ছিল, ওইদিন মারা যায় ২৩১ জন। গতকাল ২২৮ জন মারা গিয়েছিল। গতকালের চেয়ে আজ ১৯ জন বেশি মারা গেছেন। আজ মৃতদের মধ্যে পুরুষ ১৪১ ও নারী ১০৬ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ হাজার ৫২১ জনে । এদিকে আজ নতুন আক্রান্ত হয়েছে সর্বোচ্চ ১৫ হাজার ১৯২ জন।
আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানায়, করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৬৫ শতাংশ। গত ২৪ জুলাই থেকে মৃত্যুর হার একই রয়েছে। এখন পর্যন্ত যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ১৩ হাজার ৩৪০ জন, ৬৮ দশমিক ৩৪ শতাংশ এবং নারী ৬ হাজার ১৮১ জন, ৩১ দশমিক ৬৬ শতাংশ।
গত ২৪ ঘন্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ১১ থেকে ২০ বছর বয়সী ২ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ৩ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ১৬ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৩০ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৫৯ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ৭৩ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ৪৫ জন, ৮১ থেকে ৯০ বছর বয়সী ১৭ জন এবং ৯১ থেকে ১০০ বছর বয়সী ২ জন। মৃতদের মধ্যে ঢাকা বিভাগে সর্বোচ্চ ৭২ জন, চট্টগ্রাম বিভাগে ৬১ জন, , রাজশাহী বিভাগে ২১ জন, খুলনা বিভাগে ৪৬ জন বরিশাল বিভাগে ১২ জন সিলেট বিভাগে ১৪ জন, রংপুর বিভাগে ১৬ জন এবং ময়মনসিংহ ৫ জন রয়েছেন। এদের মধ্যে ১৬৫ জন সরকারি, ৫৫ জন বেসরকারি হাসপাতালে, ২৬ জন বাসায় মারা গেছেন এবং ১ জনকে মৃতাবস্থায় হাসপাতালে আনা হয়েছে।
গত ২৪ ঘন্টায় ৫০ হাজার ৯৫২ জনের নমুনা পরীক্ষায় ১৫ হাজার ১৯২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকাল ৩৭ হাজার ৫৮৭ জনের নমুনা পরীক্ষায় ১১ হাজার ২৯১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। গতকালের চেয়ে আজ ৩ হাজার ৯০৪ জন বেশি শনাক্ত হয়েছেন।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায়  শনাক্তের হার ২৯ দশমিক ৮২ শতাংশ। আগের দিন এই হার ছিল ৩০ দশমিক ০৪ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ২২ শতাংশ কম।
এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ২১ হাজার ৬০৬ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ৬ হাজার ৪০ জন। ঢাকায় শনাক্তের হার ২৭ দশমিক ৯৫ শতাংশ। গতকাল এই জেলায় ২৪ ঘন্টায় ১১ হাজার ৪০৪ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ৩ হাজার ৪৫৫ জন। যা ৩০ দশমিক ২৯ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ৩৬ জন। গতকাল মারা গিয়েছিল ৪১ জন।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৭৫ লাখ ৬ হাজার ২৩৩ জনের নমুনা পরীক্ষায় ১১ লাখ ৭৯ হাজার ৮২৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ৭২ শতাংশ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com