রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৩৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
রাজনৈতিক প্রতিহিংসাসহ হয়রানিমূলক মামলা প্রত্যাহার করতে দুই কমিটি গুলশান থানা কর্তৃক একটি বিদেশী পিস্তল, ২৯ রাউন্ড গুলি ও ৩৮ রাউন্ড শর্টগানের কার্তুজ উদ্ধার বাংলাদেশি অনুপ্রবেশকারীদের উল্টো ঝুলিয়ে সোজা করা হবে- অমিত শাহর রাঙ্গামাটি ও খাগড়াছড়িতে ১৪৪ ধারা প্রত্যাহার কারাগার থেকে পালানো ঢাবির ছাত্রী ধর্ষণকারী যাবজ্জীবন সাজাপ্রাপ্ত মজনু গ্রেফতার সাবেক রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজনের ৫ দিনের রিমান্ড মঞ্জুর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে ষষ্ঠ স্থানে নেমে গেল বাংলাদেশ প্রতিবছর ৩১ ডিসেম্বরের মধ্যে সম্পদের হিসাব জমা দিতে হবে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের তালতলীতে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে আইনশৃঙ্খলা সম্পর্কিত প্রস্তুতি সভা অনুষ্ঠিত সিলেটে বজ্রপাতে প্রাণ গেল ৪ জনের

ফ্রান্সে পরিবহন ধর্মঘট দেশব্যাপী বিক্ষোভের ডাক

  • আপডেট সময় মঙ্গলবার, ১৭ ডিসেম্বর, ২০১৯, ৩.০৩ পিএম
  • ২৩৬ বার পড়া হয়েছে

ফ্রান্সে পরিবহন ধর্মঘটের ১২তম দিন চলছে। দেশের ৪০টিরও বেশী পেনশন স্কিম বৈশ্বিক পদ্ধতিতে পরিবর্তনের বিরুদ্ধে তারা এই ধর্মঘট শুরু করে।

এই পরিবর্তনে অবসরের বয়স ৬২ থেকে ৬৪ করা হবে। কর্মীদের পুরো কর্মজীবনের ইতিহাসের ওপর ভর করে পরিবর্তিত পেনশন স্কিমে পেনশন ধার্য হবে। বর্তমানে সর্বোচ্চ বেতনের ওপর ভিত্তি কর করা হয়।

প্রধানমন্ত্রী এডুয়ার্ডো ফিলিপ্পে বলেন পরিবর্তিত পেনশন পদ্ধতি স্বচ্ছ এবং বাস্তব একটি পদ্ধতি করা হবে যা ক্রমবর্ধমান জনসংখ্যার জন্যে ভালো হবে।

ইউনিয়ন নেতারা ঐ বক্তব্য প্রত্যাখ্যান করে বলেন সরকার সবার সঙ্গে মজা করছে। মঙ্গলবার দেশব্যাপী বিক্ষোভের ডাক দেয়া হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com