বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চট্টগ্রামের সিমেন্স হোস্টেল এলাকা হতে তাহামিনা নামে ১৬ বছরের এক কিশোরী নিখোঁজ। বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে ১৬ দিন ধরে প্রেমিকার অবস্থান, খবর পেয়ে পালালেন প্রেমিক  বরগুনায় আউশ ধানের শস্য কর্তন ও মাঠ দিবস পালিত ভারতের বিপক্ষে টেস্ট জয়ের লক্ষ্যেই মাঠে নামবে বাংলাদেশ বাংলাদেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভ ২৪ বিলিয়ন ডলার ছাড়িয়েছে। ম্যাজিস্ট্রেসি ক্ষমতায় কী কী করতে পারবে সেনাবাহিনী বেসরকারি চ্যানেলে বিটিভির সংবাদ সম্প্রচারের প্রয়োজন নেই কৃষি গবেষণা নিয়ে স্ট্যান্ডার্ড চার্টার্ডের সাত উদ্যোগ কিডনি ফাউন্ডেশন সিলেটে অক্সিজেন প্ল্যান্ট স্থাপনে ব্র্যাক ব্যাংকের সহায়তা স্যার আবেদ কিডনি ডায়ালাইসিস ফান্ডেও অর্থ সহায়তার ঘোষণা হাসপাতাল থেকে গুলশানের বাসা ফিরেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া

ভিয়েতনামে টাইফুন ইয়াগির আঘাতে নিহত ৬৩

  • আপডেট সময় মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০২৪, ৬.৩৯ পিএম
  • ৫ বার পড়া হয়েছে

ভিয়েতনামের উত্তরাঞ্চলে টাইফুন ইয়াগির আঘাতের পর মারাত্মক বন্যা ও ভূমিধসে মঙ্গলবার ৬৩ জন নিহত এবং ৪০ জন নিখোঁজ রয়েছে। ইয়াগির আঘাতের পরপরই মারাত্মক বন্যাদুর্গত এলাকা থেকে হাজার হাজার মানুষকে নিরাপটদ স্থানে সরিয়ে নেওয়ার জন্য উদ্ধার কর্মীরা সেখানে ছুটে যান।
মঙ্গলবার কৃষি মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, বন্যা ও ভূমিধসে প্রায় ৭৫২ জন আহত হয়েছেন।
আবহাওয়াবিদদের মতে, ৩০ বছরের মধ্যে ভিয়েতনামে আঘাত হানা ইয়াগি সবচেয়ে শক্তিশালী টাইফুন। শনিবার ঘন্টায় ১৪৯ কিলোমিটার (৯২ মাইল) ইয়াগি স্থলভাগে আঘাত হানে। এতে সেতু ভেঙেছে, ভবনের ছাদ ছিন্ন-বিচ্ছিন্ন এবং কারখানাগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে।
দেশের উত্তরাঞ্চলের মানুষ এখন ভযাবহ বন্যার সঙ্গে লড়াই করছে। বেশ কয়েকটি সম্প্রদায় আংশিকভাবে পানির নিচে রয়েছে।
থাই নগুয়েন এবং ইয়েন বাই শহরের কিছু অংশে একতলা বাড়িগুলো মঙ্গলবার ভোররাতে প্রায় সম্পূর্ণভাবে ডুবে যায়। বাসিন্দারা সাহায্যের জন্য ছাদে অপেক্ষা করছেন।
হ্যানয়ের কাং হা বা কাই নদী হিসেবে পরিচিত রেড রিভারের (পলিবাহী,লালচে ঘোলাটে পানির প্রবাহ) তীরবর্তী এলাকার সম্প্রদায়গুলোও আংশিকভাবে বন্যার পানিতে তলিয়ে যাওয়ায় সেখানকার লোকজনকে সরিয়ে নেয়া হয়েছে।
নদীর কাছাকাছি বসবাসকারী ৫০ বছর বয়সী ফান থি তুয়েত বলেন, তিনি এর আগে কখনো এত বেশি পানি দেখেননি।
তিনি বলেন, ‘আমি সব হারিয়েছি, আমার সব শেষ হয়ে গেছে। আমাদের জীবন বাঁচাতে আমাকে উচ্চ ভূমিতে আসতে হয়েছিল। আমরা আমাদের সাথে কোনো আসবাবপত্র আনতে পারিনি। এখন সবকিছুই পানির নিচে।’

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com