বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ১১:১৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ঢাকাসহ ৫ বিভাগে ৪৮ ঘণ্টার তাপপ্রবাহের সতর্কবার্তা জারি বিশ্বকাপ খেলতে যুক্তরাষ্ট্রের উদ্দেশে বাংলাদেশে ক্রিকেট দল জিম্মি জাহাজে দস্যুরা খাবারে তৃপ্তি না পেয়ে দুম্বা নিয়ে আসতো: লক্ষ্মীপুরে ক্যাডেট আইয়ুব রায়পুর উপজেলা নির্বাচন প্রার্থীর অভিযোগে সহকারী রিটার্নিং কর্মকর্তা পরিবর্তন ঈশ্বরগঞ্জে উপজেলা নির্বাচনে সাফায়েত ভুইয়ার মতবিনিময়-মিছিল গৌরীপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভিডিপি সদস্যদের বাছাই সম্পন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে বিসিবি বিএনপির আরও ৫ নেতাকে বহিষ্কার উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় গাইবান্ধায় বজ্রপাতে ২ কৃষকের মৃত্যু রাজধানীর সড়কে ব্যাটারি চালিত রিকশা বন্ধের নির্দেশ

দীর্ঘদিন ক্ষমতায় থাকার আইনে স্বাক্ষর করলেন পুতিন

  • আপডেট সময় মঙ্গলবার, ৬ এপ্রিল, ২০২১, ১০.১২ এএম
  • ১২৪ বার পড়া হয়েছে

দীর্ঘদিন ক্ষমতায় থাকা বিষয়ক বিতর্কিত একটি প্রস্তাবকে আইনে পরিনত করেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন যা তাঁকে ২০৩৬ সাল পর্যন্ত কার্যত ক্ষমতায় থাকার দ্বার উন্মুক্ত করে দিয়েছে।

প্রস্তাবটি , যা সম্প্রতি সংসদের নিম্ন ও উচ্চকক্ষের দ্বারা অনুমোদিত হয়েছে, তা এখন গত বছর ভোটারদের ভোটে অনুমোদিত নির্বাচনী আইনের সাংবিধানিক পরিবর্তনের সাথে যুক্ত হয়েছে।

বর্তমান নির্বাচনী আইনের অধীনে একজন রাষ্ট্রপতির টানা তৃতীয় বার ছয় বছরের মেয়াদে থাকা নিষিদ্ধ। পুতিন বর্তমানে পরপর দ্বিতীয় বার ছয় বছরের মেয়াদে রয়েছেন।

৬৮ বছর বয়সী রুশ নেতা ২০২০ সালে এই প্রস্তাব উত্থাপন করেন। ১৯৯৯ সাল থেকে রাশিয়ার প্রধানমন্ত্রী কিংবা প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করে আসছেন ভ্লাদিমির পুতিন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com