বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চট্টগ্রামের সিমেন্স হোস্টেল এলাকা হতে তাহামিনা নামে ১৬ বছরের এক কিশোরী নিখোঁজ। বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে ১৬ দিন ধরে প্রেমিকার অবস্থান, খবর পেয়ে পালালেন প্রেমিক  বরগুনায় আউশ ধানের শস্য কর্তন ও মাঠ দিবস পালিত ভারতের বিপক্ষে টেস্ট জয়ের লক্ষ্যেই মাঠে নামবে বাংলাদেশ বাংলাদেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভ ২৪ বিলিয়ন ডলার ছাড়িয়েছে। ম্যাজিস্ট্রেসি ক্ষমতায় কী কী করতে পারবে সেনাবাহিনী বেসরকারি চ্যানেলে বিটিভির সংবাদ সম্প্রচারের প্রয়োজন নেই কৃষি গবেষণা নিয়ে স্ট্যান্ডার্ড চার্টার্ডের সাত উদ্যোগ কিডনি ফাউন্ডেশন সিলেটে অক্সিজেন প্ল্যান্ট স্থাপনে ব্র্যাক ব্যাংকের সহায়তা স্যার আবেদ কিডনি ডায়ালাইসিস ফান্ডেও অর্থ সহায়তার ঘোষণা হাসপাতাল থেকে গুলশানের বাসা ফিরেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া

লক্ষ্মীপুরে ইউনিয়ন আ.লীগের সিলেকশন নয় ইলেকশন চান নেতাকর্মীরা

  • আপডেট সময় সোমবার, ২ ডিসেম্বর, ২০১৯, ৭.৫১ পিএম
  • ৫৪৭ বার পড়া হয়েছে
অ আ আবীর আকাশ,লক্ষ্মীপুর:
বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সম্মেলনকে সামনে রেখে জেলা উপজেলা সম্মেলন ১২ ডিসেম্বরের পূর্বে শেষ করার জন্য কেন্দ্র থেকে বলা হলেও লক্ষ্মীপুর সদর উপজেলাসহ রামগঞ্জ রায়পুর কমলনগর রামগতি উপজেলার ইউনিয়ন সমূহের ওয়ার্ড কমিটি গঠন করা হলেও ইউনিয়ন কমিটি গঠন করা হয়নি।
ইউনিয়ন কমিটি নিয়ে কেউ কেউ ইলেকশনের বদলে সিলেকশন করাতে নানাভাবে দৌড়ঝাঁপ করছেন। এতে তৃণমূল রাজনীতিতে চলছে আলোচনা-সমালোচনা। পদ আঁকড়ে থাকা পদধারীরা ছাড়তে চান না। তৃণমূল রাজনীতির নেতা-কর্মী বিচ্ছিন্ন, নানা অনিয়মের সাথে জড়িয়ে যাওয়ার কারণে তারা ভয় পাচ্ছেন বলে সিলেকশন নিয়ে দৌড়ঝাঁপ করছেন। কারণ হলো ইলেকশন বা নির্বাচন দিলে তারা পদ বঞ্চিত হবেন। কপাল পুড়বে বলে তারা এখন আতঙ্কে রয়েছেন।
কমলনগরের চরমার্টিন ইউনিয়নের সাংবাদিকদের একটি টিম পর্যবেক্ষণ করে। সেখানে দেখা যায় ২০১২ সালের নভেম্বরের ১২ তারিখে উপজেলা সম্পাদক একেএম নুরুল আমিন স্বাক্ষরিত ও অনুমোদিত কমিটিতে ৬৫ জন  সদস্য রয়েছেন। তার মধ্যে পাঁচজন মারা গেছেন। ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ১৯ উপলক্ষে সভাপতি প্রার্থী ইউসুফ আলী মিয়া ও মো: আব্বাস উদ্দিন। সাধারণ সম্পাদক প্রার্থী পাঁচজনের মধ্যে আনিসুর রহমান হৃদয়, মহিউদ্দিন সোহেল, জহিরুল ইসলাম মিলন, বেলায়েত হোসেন, মকবুল আহমেদ বকুল।
নাম প্রকাশে অনিচ্ছুক কমিটির একাধিক দায়িত্বশীল ব্যক্তি জানিয়েছেন ইউনিয়ন কমিটির বর্তমান সভাপতি ও ইউনিয়নের চেয়ারম্যান ইউসুফ আলী মিয়ার দীর্ঘ প্রবাস থেকে আওয়ামী লীগে ২০১১ সালে যোগ দিয়ে ২০১২ সালে কমিটিতে সভাপতি হন। কোন নিয়ম না মেনেই সরাসরি সভাপতি পদে সিলেকশন করা হয় তখন। দীর্ঘ আট বছর কমিটি থাকলেও কোনো সভা-সম্মেলন হয়নি। নেতাকর্মীদের সাথে কারো কোন পরিচয় হয়নি। অনেকে অনেককে চেনেও না বলে তারা জানান।
২০১২ সালের অনুমোদিত কমিটির বিভিন্ন দায়িত্বে থাকা দায়িত্বশীল নেতাকর্মীরা বলেন -আমরা নির্বাচন চাই, নির্বাচন হলে দলের ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন হবে। যারা ভোমরা, হাইব্রিড, টক্কা রাজনীতি করেন তারা চিহ্নিত হয়ে যাবে। বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা কেন্দ্রীয় নেতৃবৃন্দ জেলা উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দের কাছে নির্বাচনের মাধ্যমে ইউনিয়ন কমিটি দেয়ার জোর দাবি জানিয়েছেন ত্যাগী নেতাকর্মীরা।
এই নিয়ে কমলনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নুরুল আমিন রাজুর সাথে কথা হলে তিনি জানান ডিসেম্বরের ৩ থেকে ১২ ডিসেম্বরের  মধ্যে উপজেলার সবকটি ইউনিয়নে নির্বাচন সম্পন্ন করা হবে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন আমরা ইলেকশন করার জন্যই চেষ্টা চালিয়ে যাচ্ছি, তবে কিছু কিছু ইউনিয়নে নির্বাচন না-ও করা হতে পারে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com