রবিবার, ১৯ মে ২০২৪, ১১:৫০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে সর্বজনীন পেনশন স্কিম মেলা অনুষ্ঠিত ময়মনসিংহের ত্রিশালে বোরোধান- চাউল সংগ্রহের উদ্বোধন নারী ক্রীড়াবিদকে ধর্ষণ ২ জন গ্রেফতার কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল: পররাষ্ট্রমন্ত্রী ঈশ্বরগঞ্জে উপজেলা চেয়ারম্যান প্রার্থী  প্রদীপের আনারসের গণজোয়ার ঢাকা মেডিকেল দুর্ভোগের নাম সার্জারী ওয়ার্ড আনন্দ গুপ্তার হুইল চেয়ার পেয়ে আনন্দে আত্মহারা বৃদ্ধের পরিবার! সিনিয়র সহকারী সচিব পদে পদোন্নতি পেলেন মুহাম্মদ জাফর আরিফ চৌধুরী ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে আবারও আগুন! ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশে ১ জনের মৃত্যু

চট্টগ্রামে সাংবাদিক সোহাগ আরেফিনের বাসার সামনে ককটেল বিস্ফোরণ

  • আপডেট সময় শনিবার, ৯ জানুয়ারী, ২০২১, ১.৩৭ পিএম
  • ২২১ বার পড়া হয়েছে

 মোস্তাফিজুর রহমান চট্টগ্রাম প্রতিনিধি:  ৮ জানুয়ারি বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় কমিটির সহ সম্পাদক সোহাগ আরেফিনের চট্টগ্রাম হালিশহরস্থ বাসার সামনে ককটেল বিস্ফোরন ঘটনায় আহত কে এই আশিক? কেনইবা সে আহত এবং বিস্ফোরনের সাথে জড়িত কারা? কেনইবা সে হাসপাতালে ভর্তি!

এ সকল প্রশ্নের উত্তর খুঁজে দ্রুত প্রশাসনের পক্ষ থেকে আইনগত ব্যবস্থার দাবি করা হচ্ছে। তবে সোহাগের পক্ষ থেকে জানানো হয়েছে একটি সংবাদের ঘটনায় ফেসবুক পোষ্টকে কেন্দ্র করে বিস্ফোরনের সূত্রপাত ঘটতে পারে। এদিকে ঘটনার পরপরই সাংবাদিক সোহাগ আরেফিন আহত আশিকের খোঁজে হাসপাতালের বেডে গেলে কান্নায় ভেঙ্গে পড়ে আশিক। রক্তের ঘা শোকানোর আগেই উচিত আশিককে আদালতের কাছে জবানবন্দী প্রদানে বাধ্য করা। ছোট্ট এই কাজটি পুলিশ করাতে পারলেই দ্রুত ঘটনার কারন এবং বিচার সম্ভব।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে বলা হচ্ছে, সাংবাদিকদের নিরাপত্তা এবং নির্যাতনের ঘটনার বিচারহীনতা লক্ষ্যনীয়। এভাবে চলতে থাকলে পেশার সাথে জড়িত সাংবাদিকদের কলম আরো দূর্বল হয়ে পড়তে পারে। ফলে সর্বগ্রাসি চাটুকাররা হৃষ্টপুষ্ট হয়ে ওঠবে। এজন্য রাষ্ট্রের পক্ষ থেকে সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়ন করা জরুরী দরকার।

বৃহস্পতিবার রাত ১ টায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএমএসএফ সভাপতি শহীদুল ইসলাম পাইলট, সাধারণ সম্পাদক ও সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির প্রধান সমন্বয়কারী আহমেদ আবু জাফর চট্টগ্রামের সাংবাদিক সোহাগের বাড়ির সামনে ককটেল বিস্ফোরন এবং কক্সবাজার বিএমএসএফের সাবেক সাধারণ সম্পাদক সাহসী সাংবাদিক জসিমকে হত্যার হুমকি ঘটনার সাথে জড়িতদের চিহ্নিত করে বিচারের মূখোমূখি করতে ব্যবস্থা গ্রহনের দাবি করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com