বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৫৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চট্টগ্রামের সিমেন্স হোস্টেল এলাকা হতে তাহামিনা নামে ১৬ বছরের এক কিশোরী নিখোঁজ। বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে ১৬ দিন ধরে প্রেমিকার অবস্থান, খবর পেয়ে পালালেন প্রেমিক  বরগুনায় আউশ ধানের শস্য কর্তন ও মাঠ দিবস পালিত ভারতের বিপক্ষে টেস্ট জয়ের লক্ষ্যেই মাঠে নামবে বাংলাদেশ বাংলাদেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভ ২৪ বিলিয়ন ডলার ছাড়িয়েছে। ম্যাজিস্ট্রেসি ক্ষমতায় কী কী করতে পারবে সেনাবাহিনী বেসরকারি চ্যানেলে বিটিভির সংবাদ সম্প্রচারের প্রয়োজন নেই কৃষি গবেষণা নিয়ে স্ট্যান্ডার্ড চার্টার্ডের সাত উদ্যোগ কিডনি ফাউন্ডেশন সিলেটে অক্সিজেন প্ল্যান্ট স্থাপনে ব্র্যাক ব্যাংকের সহায়তা স্যার আবেদ কিডনি ডায়ালাইসিস ফান্ডেও অর্থ সহায়তার ঘোষণা হাসপাতাল থেকে গুলশানের বাসা ফিরেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া

কুমিল্লায় সিপিবির নেতাদের উপর হামল্লার প্রতিবাদ সমাবেশ

  • আপডেট সময় শনিবার, ৩০ নভেম্বর, ২০১৯, ৯.১৫ পিএম
  • ৫৪৭ বার পড়া হয়েছে

এ আর আহমেদ হোসাইন (কুমিল্লা জেলা)প্রতিনিধি: কমরেড মঞ্জুরুল আহসান খান সহ সারা দেশে সিপিবি, বাম জোট ও বিভিন্ন গনসংগঠনের নেতা-কর্মীদের উপর হামলা- মামলা, গ্রেফতার এবং সারা দেশে বিভিন্ন স্থানে সিপিবি’র পদযাত্রায় সন্ত্রাসী ও পুলিশি হামলা নির্যাতনের প্রতিবাদে সমাবেশ করেছে সিপিবি কুমিল্লা জেলা কমিটি।

বিদ্যুৎ, গ্যাসের মূল্য বৃদ্ধির পায়তারা বন্ধ, পেঁয়াজ, চাউল এবং নিত্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর বাজার নিয়ন্ত্রন সহ ১৭ দফা দাবী আদায়ের লক্ষ্যে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি কেন্দ্রীয় কমিটি ঘোষিত,-  মাসব্যাপী (১নভেম্বর থেকে ৩০ নভেম্বর) পদযাত্রার সমাপনী দিনে শনিবার দুপুরে কুমিল্লা মহানগর টাউন হল মাঠের গেইটে এক প্রতিবাদ সভা করেছে।

এর আগে সকাল থেকেই পদযাত্রার মধ্য দিয়ে কুমিল্লা শাসনগাছা, ঝাউতলা, কান্দিরপাড়, রাজগঞ্জ, চকবাজার সহ কয়েকটি স্থানে পথসভা করেন। এসময় বিভিন্ন পথসভায় বক্তব্য রাখেন, সিপিবি কুমিল্লা জেলা সাধারন সম্পাদক কমরেড পরেশ কর, সাবেক জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা কমরেড মফিজ উদ্দিন আহমেদ, সিপিবি জেলা কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা কমরেড মোহাম্মদ হোসেন, কমরেড শুধাংশু কুমার নন্দী, বীর মুক্তিযোদ্ধা কমরেড সুজাত আলী, কমরেড আব্দুল ওয়াদুদ, কমরেড এডভোকেট অশোক অশোক জয় দেব, কমরেড শহিদুল ইসলাম, যুবইউনিয়ন কুমিল্লা জেলা সভাপতি এ,কে,এম মিজানুর রহমান কাউছার, যুবনেতা মিঠু প্রমূখ।

কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি কর্তৃক ঘোষিত ১৭দফা দাবী আদায়ের পদযাত্রায় হামলা, প্রতিরোধের মধ্য দিয়ে কুমিল্লা জেলাকমিটি বিভিন্ন উপজেলা, ইউনিয়ন, গ্রাম, পাড়া-মহল্লা, হাটে-বাজরে, বাস স্ট্যাশনে প্রায় ৫৭টি পথসভা করেছে। গত ২১ নভেম্বর দুপুরে কুমিল্লা- সিলেট আঞ্চলিক মহা-সড়কের ময়নামতি থেকে ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা এলাকা পর্যন্ত পদযাত্রা চলাকালে বুড়িচং উপজেলার কংশনগর বাজারে পথসভা করাকালে যুবলীগের একটি সন্ত্রাসী দল অতর্কিত হামলা চালিয়ে পথসভা পন্ড করেদেয়। এসময় সন্ত্রাসীরা সিপিবি কুমিল্লা জেলা কমিটির সভাপতি কমরেড এ,বি,এম আতিকুর রহমান বাশার’র হাত থেকে মাইক্রোফোন কেড়ে নিয়ে ভাংচুর ও তার ছিড়েলে। সন্ত্রাসীরা এক পর্যায়ে মাইকের ব্যাটারী, এম্বলিফায়ার লুটকরে নিয়ে যায়। এসময় সিপিবি কুমিল্লা জেলা কমিটির সাধারন সম্পাদক কমরেড পরেশকর, যুবইউনিয়ন কুমিল্লা জেলা সভাপতি এ,কে,এম মিজানুর রহমান কাউছার সহ ৮/১০জনকে লাঞ্ছিত করে। পরে লুট করে নেয়া মাইকের ব্যাটারী ও এ্যাম্বলিফায়ার উদ্ধার ও মেরামত করে আবারও পথসবা পরিচালনা করে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com