শনিবার, ১৮ মে ২০২৪, ০৮:৩৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ঢাকা মেডিকেল দুর্ভোগের নাম সার্জারী ওয়ার্ড আনন্দ গুপ্তার হুইল চেয়ার পেয়ে আনন্দে আত্মহারা বৃদ্ধের পরিবার! সিনিয়র সহকারী সচিব পদে পদোন্নতি পেলেন মুহাম্মদ জাফর আরিফ চৌধুরী ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে আবারও আগুন! ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশে ১ জনের মৃত্যু র‍্যাব ওপর আরোপিত নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হচ্ছে না : যুক্তরাষ্ট্র সবুজবাগের মায়াকানন এলাকায় নির্মাণাধীন ভবন থেকে পড়ে ৩ শ্রমিক নিহত আগামী ২৪ মে নিউ ইয়র্ক আন্তর্জাতিক বাংলা বইমেলা শুরু শেখ হাসিনা’র প্রত্যাবর্তন মুক্তিযুদ্ধের হারিয়ে যাওয়া মূল্যবোধের প্রত্যাবর্তন : সেতুমন্ত্রী ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের যাত্রীবাহী বাস খাদে পড়ে ঘটনাস্থলে ৫যাত্রী নিহত

দেড় দশকে শশীর ‘হাজার বছর ধরে’

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২ জুলাই, ২০২০, ৫.৫২ পিএম
  • ৩৫৮ বার পড়া হয়েছে
বিনোদন প্রতিবেদক , আল সামাদ রুবেল : জহির রায়হানের উপন্যাস অবলম্বনে কোহিনূর আক্তার সূচন্দা পরিচালিত চলচ্চিত্র ‘হাজার বছর ধরে’ সিনেমাতে টুনী চরিত্রে অভিনয় করে দর্শকের ভালোবাসায় নিজেকে সিক্ত করেছিলেন ছোটপর্দার নন্দিত অভিনেত্রী শারমীন জোহা শশী।
সিনেমাটিতে শশী চিত্রনায়ক রিয়াজের বিপরীতে অভিনয় করেছিলেন। ২০০৫ সালে সিনেমাটি মুক্তি পেয়েছিলো।
মুক্তির হিসেব অনুযায়ী সিনেমাটি মুক্তির দেড় দশক অতিক্রম করছে চলতি বছরে।
দেড় দশক পরেও এখনো শশী টুনী চরিত্রে অভিনয়ের জন্য দর্শকের কাছ থেকে সাড়া পান। শশী বলেন, ‘এটা আমার ভীষণ সৌভাগ্য যে আমার জীবনের প্রথম সিনেমা হাজার বছর ধরে। শ্রদ্ধেয় জহির রায়হানের গল্পে আমি বরেণ্য চলচ্চিত্রাভিনেত্রী সুচন্দা ম্যাডামের নির্দেশনায় অভিনয় করার সুযোগ পেয়েছিলাম। তখন আমি একেবারেই নতুন। সূচন্দা ম্যাডামের নির্দেশনায় আমি অভিনয়ের অনেক কিছু শেখার সৌভাগ্য হয়েছিলো সেই সময় আমার।
সেই অভিজ্ঞতাই কাজে লাগিয়ে পরবর্তী জীবনে নাটকে অভিনয় করে গেছি। সূচন্দা ম্যাডামের নির্দেশনায় কাজ করতে পারাটা শুরুর দিকে যেন আশীর্বাদই ছিলো আমার জন্য। আর সহশিল্পী হিসেবে শ্রদ্ধেয় এটিএম শামসুজ্জামান, রিয়াজ ভাই, শাহনূর আপু, মিলন ভাইসহ আরো অনেককে পেয়েছিলাম। এটাও আমার জন্য ছিলো সৌভাগ্যের বিষয়। সত্যি বলতে কী হাজার বছর ধরে জার্নিটা আমার জীবনের এক মাইলফলক জার্নি।
আমি যতোদিন বাঁচবো আমার মনের গহীন কোণে ভীষণ ভালোলাগা নিয়ে হাজার বছর ধরের স্মৃতিময় দিনগুলো পরম যতনে থেকে যাবে। কারণ এ আমার জীবনের স্বর্ণালী অধ্যায়। খুব মনে পড়ে সিনেমার সিনেমাটোগ্রাফার শ্রদ্ধেয় মাহফুজুর রহমান আঙ্কেলকে। তিনি আমাকে অনেক আদর করতেন, মা ডাক ছাড়া যেন কথাই বলতেন না তিনি।
ক্যামেরার নিজেকে বিভিন্ন অ্যাঙ্গেল থেকে যতোটা সুন্দরভাবে তুলে ধরা যায় শিখেছি তারই কাছে। আল্লাহর কাছে দোয়া করি তিনি যেন বেহেস্তবাসী হোন।’
এদিকে শশী বিরতির পর আবারো অভিনয়ে ফিরেছেন। এরইমধ্যে তিনি মুসাফির রনির নির্দেশনায় ‘তোলপাড়’ ধারাবাহিকের কাজ শুরু করেছেন। নাদিয়া আফরিনের নির্দেশনা তিনি একটি তথ্যচিত্রের কাজ করেছেন।
জুয়েল শরীফের নির্দেশনায় একটি সাত পর্বের ধারাবাহিকের কাজও করেছেন তিনি। বর্ণনাথের নির্দেশনায় শশী ‘সেকেন্ড চেয়ারম্যান’ নাটকের কাজ শেষ করেছেন।
শিগগিরই তিনি নিয়াজ মাহবুবের নির্দেশনায় ‘সত্যপুরের নিত্যদিন’ ধারাবাহিকের কাজ শুরু করবেন। শশী জানান, এই করোনাকালে স্বাস্থ্যবিধি মেনেই তিনি শুটিং করছেন। শশী অভিনীত দ্বিতীয় সিনেমা ছিলো খিঁজির হায়াত খান পরিচালিত ‘অস্তিত্বে আমার দেশ’।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com