শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:৩৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ঢাকাসহ ৫ বিভাগে ৪৮ ঘণ্টার তাপপ্রবাহের সতর্কবার্তা জারি বিশ্বকাপ খেলতে যুক্তরাষ্ট্রের উদ্দেশে বাংলাদেশে ক্রিকেট দল জিম্মি জাহাজে দস্যুরা খাবারে তৃপ্তি না পেয়ে দুম্বা নিয়ে আসতো: লক্ষ্মীপুরে ক্যাডেট আইয়ুব রায়পুর উপজেলা নির্বাচন প্রার্থীর অভিযোগে সহকারী রিটার্নিং কর্মকর্তা পরিবর্তন ঈশ্বরগঞ্জে উপজেলা নির্বাচনে সাফায়েত ভুইয়ার মতবিনিময়-মিছিল গৌরীপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভিডিপি সদস্যদের বাছাই সম্পন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে বিসিবি বিএনপির আরও ৫ নেতাকে বহিষ্কার উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় গাইবান্ধায় বজ্রপাতে ২ কৃষকের মৃত্যু রাজধানীর সড়কে ব্যাটারি চালিত রিকশা বন্ধের নির্দেশ

প্রধানমন্ত্রীর নগদ অর্থ সহায়তা ৩০০ জনের বিপরীতে মাত্র ৪টি মোবাইল নম্বর

  • আপডেট সময় শনিবার, ১৬ মে, ২০২০, ১০.৪০ পিএম
  • ৬০১ বার পড়া হয়েছে

হবিগঞ্জে প্রধানমন্ত্রীর নগদ অর্থ সহায়তা প্রদান কর্মসূচিতে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। জেলার লাখাই উপজেলার  মুড়িয়াউক ইউনিয়নে ৩০০ জনের বিপরীতে পাওয়া গেছে মাত্র ৪টি মোবাইল নম্বর!

এছাড়া ১২-১৩ জনের নামের বিপরীতে ব্যবহার করা হয়েছে আরও কয়েকটি মোবাইল নম্বর। তবে তালিকাটি সংশোধন করা হচ্ছে বলে জানিয়েছেন ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম।

খোঁজ নিয়ে জানা যায়, লাখাই উপজেলার ৬টি ইউনিয়নে ৬ হাজার ৭২০টি পরিবার পাচ্ছে নগদ আড়াই হাজার টাকা করে সরকারি অর্থ সহায়তা। এর মধ্যে লাখাই সদর ইউনিয়নে ১ হাজার ১৯৪ জন, মোড়াকরি ১ হাজার ১১৩, মুড়িয়াউক ১ হাজার ১৭৬, বামৈ ১ হাজার ২৪৬, করাব ১ হাজার ৬ ও বুল্লা ইউনিয়নে রয়েছেন ৯৮৫ জন।

মুড়িয়াউক ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম জানান, ১ হাজার ১৭৬ জনের মধ্যে তারা ৭৩০ জনের তালিকা তৈরি করেছিলেন। নির্ধারিত সময়ে শেষ করতে না পারায় বাকি তালিকা লাখাই উপজেলা নির্বাহী কর্মকর্তা তার অফিসের লোকদের দিয়ে করিয়েছেন। আর তালিকাটি এখনও খসড়া পর্যায়ে আছে। এতে তার কোনো স্বাক্ষর নেই। এখনও কোনো টাকা বিতরণ করা হয়নি। বর্তমানে তারা সেটি সংশোধন করছেন।

এ বিষয়ে লাখাই উপজেলা নির্বাহী কর্মকর্তা লুসিকান্ত হাজং এর সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তার সরকারি নম্বরটি রিসিভ করেননি।

উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মুশফিউল আলম আজাদ বলেন, ‘খসড়া তালিকা জমা দেয়ার পর আমরা তাতে অনেক অনিয়ম খুঁজে পেয়েছি। উপজেলার ৬টি ইউনিয়নেই সমস্যা হয়েছে।’

এদিকে, হবিগঞ্জ সদর উপজেলাসহ ৯টি উপজেলায়ও তালিকা তৈরিতে এ ধরনের অনিয়ম হয়েছে বলেও অভিযোগ রয়েছে।

এ ব্যাপারে জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেন, ‘তালিকাতে বেশ কিছু ত্রুটি থাকায় সেগুলো সংশোধন করা হচ্ছে। তবে একই মোবাইল নম্বরে কোনো অবস্থাতেই একাধিক ব্যক্তিকে নগদ অর্থ সহায়তা প্রদান করা হবে না। কেউ এই অপচেষ্টাটি করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।’

তিনি আরও জানান, ‘শুধু মোবাইল নম্বরই নয়, তালিকাভুক্ত কোন ব্যক্তি সরকারি ভাতাভোগী হলে তিনিও বাদ পড়বেন। ইউ.এন.বি নিউজ

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com