রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০১:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব আবুল কালাম আজাদ গ্রেপ্তার ভাঙ্গায় নানা আয়োজনে বিশ্ব শিক্ষক দিবস পালিতঃ আলোচনা সভা, শোভাযাত্রা  এবং গুণী শিক্ষক সংবর্ধনা  আসন্ন দুর্গাপূজায় পিরোজপুর জেলার ৭ টি উপজেলায় ৪৫৮টি মন্দিরে দুর্গাপূজায় উদযাপনের প্রস্ততি চলছে ঠাকুরগাঁও জেলা আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হলো ৩ দিন ব্যাপি ইজতেমা পিরোজপুরে বিশ্ব শিক্ষক দিবস পালিত কাউখালীতে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত  হিন্দু মুসলমান বৌদ্ধ খ্রিস্টান যে যেই ধর্মের হোক না কেনো আমাদের মধ্যে সমতা রেখে সমাজকে নতুন করে নির্মান করতে হবে- আব্দুল মোনায়েম মুন্না লক্ষ্মীপুর বইয়ের প্রতি আগ্রহ বাড়াতে বিদ্যালয়ে ইউএনও’র নান্দনিক লাইব্রেরি স্থাপন বরগুনায় নানা কর্মসূচীর মধ্যদিয়ে বিশ্ব শিক্ষক দিবস পালিত সফররত মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর সঙ্গে প্রধান উপদেষ্টার একান্ত বৈঠক

জাল সনদ তৈরি করে শিক্ষা কর্মকর্তার সহায়তায় নিয়োগ দিয়ে এমপিওভুক্তি, তিনজন গ্রেফতার

  • আপডেট সময় রবিবার, ৭ জুলাই, ২০২৪, ৫.২৫ পিএম
  • ৩০ বার পড়া হয়েছে

জাল বি.এড সনদ তৈরি করে তা দিয়ে বিভিন্ন স্কুল ও মাদ্রাসায় অবৈধভাবে নিয়োগ প্রদান ও এমপিওভুক্তি করে দিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে একটি চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা মতিঝিল বিভাগ।

গ্রেফতারকৃতরা হলো মোঃ আশরাফুল আলম, স্বপন ব্যানার্জী ও আ ন ম আব্দুল্লাহ। এ সময় তাদের হেফাজত থেকে তিনটি মোবাইল ফোন, এনটিআরসিএ’র জাল সনদ ও কাগজপত্র উদ্ধার করা হয়।

গোয়েন্দা মতিঝিল বিভাগের সংঘবদ্ধ অপরাধ ও গাড়ি চুরি প্রতিরোধ টিমের সহকারী পুলিশ কমিশনার এস.এম. হাসান সিদ্দিকী এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের প্রশাসনিক কর্মকর্তা মো: নয়ন মিয়া গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন, একটি চক্র বি.এড সনদ জাল করে বিভিন্ন স্কুল ও মাদ্রাসায় অবৈধ নিয়োগ দিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে।

এছাড়া ২০১৬ সালে এনটিআরসি কর্তৃক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শুরু হওয়ার পূর্বে নিয়োগ দেখিয়ে ভুয়া কাগজপত্র তৈরি করে গাজীপুরের কাপাসিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের কতিপয় অফিসারের সহযোগিতায় অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে শিক্ষক নিয়োগ করে মোটা অংকের বিনিমিয়ে এমপিওভুক্তি করে আসছে। এ বিষয়ে গত ২ জুলাই ডিএমপি ডিবি বরাবর একটি অভিযোগ করেন নয়ন মিয়া।

তিনি আরও বলেন, নয়ন মিয়ার অভিযোগটি আমলে নিয়ে অভিযুক্তদের গ্রেফতারের জন্য কাজ শুরু করা হয়। এরপর তথ্য প্রযুক্তির সহায়তায় তাদের অবস্থান শনাক্ত করে গত বৃহস্পতিবার (৪ জুলাই ২০২৪) রাজধানীর রমনা থানা এলাকার বেইলি রোড এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সম্পর্কে তিনি বলেন, গ্রেফতারকৃতরা একটি সংঘবদ্ধ জালিয়াত ও প্রতারক চক্রের সদস্য। গাজীপুরের কাপাসিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের কতিপয় অফিসারের সহযোগিতায় জাল বি.এড সনদ দিয়ে অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে বিভিন্ন স্কুল ও মাদ্রাসায় নিয়োগসহ এমপিওভুক্তির কথা বলে বিপুল পরিমাণ নগদ অর্থ হাতিয়ে নিয়েছে। তাদের সহযোগীদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

গ্রেফতারকৃতদের রমনা থানায় রুজুকৃত মামলায় আদালতে প্রেরণ করা হয়েছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com