বুধবার, ২২ মে ২০২৪, ০৯:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
মাঝ আকাশে প্রবল ঝাঁকুনি ! এয়ার টার্বুল্যান্সের’ মধ্যে পড়ে সিঙ্গাপুরগামী বিমানে মৃত্যু এক যাত্রীর খারকিভে ২৮টি রুশ ড্রোন ধ্বংস করেছে ইউক্রেন গণতন্ত্রের অবনতি ও দুর্নীতিতে জড়িত থাকার কারণে মার্কিন আইনে নিষেধাজ্ঞায় সাবেক সেনাপ্রধান আজিজের বিরুদ্ধে ভিসানীতি প্রয়োগ হয়নি: ওবায়দুল কাদের জাপানে শক্তিশালী ভূমিকম্পন আগামীকাল বৌদ্ধ সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব বুদ্ধ পূর্ণিমা রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযানে ১২ জন গ্রেফতার পুলিশ বহরে যুক্ত হচ্ছে রাশিয়ান অত্যাধুনিক হেলিকপ্টার এমআই-১৭১এ২ ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ১৬৯ শিক্ষার্থীর ভর্তিতে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ কঠোরভাবে নিত‌্যপণ্যের দাম নিয়ন্ত্রণে বাজার মনিটরিংয়ের নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী

লক্ষ্মীপুরে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই ইউপি নির্বাচন সম্পন্ন 

  • আপডেট সময় বুধবার, ১ মে, ২০২৪, ১২.৪৪ এএম
  • ১৩ বার পড়া হয়েছে
অ আ আবীর আকাশ, লক্ষ্মীপুর
দীর্ঘ ১৫ বছর পর বহুল প্রতীক্ষিত ও কাঙ্খিত ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে রোববার ২৮ এপ্রিল। এতে দলীয় প্রতীকের বাহিরে এসে স্বতন্ত্র প্রার্থী-স্বতন্ত্র প্রতীক নিয়ে লড়ছেন একই পদের বিপরীতে একাধিক প্রার্থী। তাতে একটি ইউনিয়নের দিকে নজর দিলে দেখতে পাওয়া যায় মানুষের দীর্ঘদিনের লালিত স্বপ্নের প্রতিফলন।
অটোরিকশা, চশমা, আনারস, ঘোড়া, মোটরসাইকেল ইত্যাদি যেমন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীদের প্রতীক হিসেবে রাখা হয়েছে তেমনি ফুটবল, লাটিম, ঘুড়ি, মোরগ, টর্চলাইট, ভ্যান গাড়ি, হারিকেন, সেচপাম্প ইত্যাদি রাখা হয়েছে সদস্য ও সূর্যমুখী, বই, তালগাছ, মাইক ইত্যাদি রাখা হয়েছে সংরক্ষিত আসনের মহিলা সদস্যদের প্রতীক হিসেবে। এক একটি পদের বিপরীতে ৭ থেকে ৯ জন করে প্রার্থী নির্বাচনে লড়ছেন।
সদরের দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে জেলা আওয়ামীলীগ নেতা নুরনবী চৌধুরী চেয়ারম্যান পদে অটোরিকশা প্রতীকে সর্বমোট পেয়েছেন ৪৭৬০ভোট। তার বিপরীতে চশমা প্রতীক নজরুল ইসলাম ৬৩৫৫ ভোট পেয়ে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন।
একই পদে অন্যান্য প্রার্থীদের মধ্যে আনারস প্রতীকে মুক্তিযোদ্ধা নুরজ্জামান মাস্টার পেয়েছেন ১১৭৯ ভোট, ঘোড়া প্রতীকে খসরু নোমান রতন পেয়েছেন ৬৫১ভোট ও মোটরসাইকেল প্রতীকে জাবেদ হোসেন পেয়েছেন ৬২৩ ভোট।
বিচ্ছিন্ন দুই একটি ঘটনা ছাড়া মোটামুটি সুস্থ ও সুন্দর পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। কোনো রকম দলীয় প্রভাব ছাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচন সকলের কাছে আকর্ষণীয় ও গ্রহণযোগ্য বলে প্রতীয়মান হয়েছে। প্রার্থীদের মধ্যে কোনরকম তর্ক বিতর্ক হয়নি এমনকি কোথাও কর্মীদের মাঝে ঝামেলা হতে শোনা যায়নি।
এ রিপোর্ট লেখা পর্যন্ত সদরের পাঁচটা ইউনিয়ন পরিষদ- দক্ষিণ হামছাদী, দালাল বাজার, বাঙ্গা খা, লাহাকান্দি ও তেয়ারিগঞ্জে অনাকাঙ্ক্ষিত বা অপ্রীতিকর কোন ঘটনা ঘটেছে বলে শোনা যায়নি। তবে তেয়ারীগঞ্জে চেয়ারম্যান প্রার্থী বোরহান চৌধুরীর কেন্দ্রে অপর প্রার্থী ওমর হোসাইন ভুলুর কিছুটা তর্ক-বিতর্ক হলে তা পুলিশের সমঝোতায় সমাধান করার খবর পাওয়া যায়।
দক্ষিণ হামছাদী ইউনিয়নে মীর শাহ আলম, দালাল বাজার ইউনিয়নে নজরুল ইসলাম, বাঙ্গা খা ইউনিয়নে মিজান ভূঁইয়া, লাহারকান্দি ইউনিয়নে আশরাফুল আলম ও তেয়ারীগঞ্জ ইউনিয়নে ওমর হোসাইন ভুলু চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com