বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০১:৫৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ঢাকাসহ ৫ বিভাগে ৪৮ ঘণ্টার তাপপ্রবাহের সতর্কবার্তা জারি বিশ্বকাপ খেলতে যুক্তরাষ্ট্রের উদ্দেশে বাংলাদেশে ক্রিকেট দল জিম্মি জাহাজে দস্যুরা খাবারে তৃপ্তি না পেয়ে দুম্বা নিয়ে আসতো: লক্ষ্মীপুরে ক্যাডেট আইয়ুব রায়পুর উপজেলা নির্বাচন প্রার্থীর অভিযোগে সহকারী রিটার্নিং কর্মকর্তা পরিবর্তন ঈশ্বরগঞ্জে উপজেলা নির্বাচনে সাফায়েত ভুইয়ার মতবিনিময়-মিছিল গৌরীপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভিডিপি সদস্যদের বাছাই সম্পন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে বিসিবি বিএনপির আরও ৫ নেতাকে বহিষ্কার উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় গাইবান্ধায় বজ্রপাতে ২ কৃষকের মৃত্যু রাজধানীর সড়কে ব্যাটারি চালিত রিকশা বন্ধের নির্দেশ

যুক্তরাষ্ট্রে টর্নেডো আঘাতে ৫ জনের প্রাণহানি

  • আপডেট সময় সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ৭.৩৫ পিএম
  • ১০ বার পড়া হয়েছে

যুক্তরাষ্ট্রের ওকলাহোমার কিছু এলাকা ও নিকটবর্তী গ্রেইট প্লেইন্স রাজ্যগুলোতে বেশ কিছু টর্নেডো আঘাত হেনেছে। এতে ৫ জন প্রাণ হারিয়েছেন। কর্তৃপক্ষ ও স্থানীয় সংবাদ মাধ্যম রোববার এ কথা জানিয়েছে।
ন্যাশনাল ওয়েদার সার্ভিস জানিয়েছে, শুক্রবার মূলত নেব্রাস্কা ও আইওয়ায় ৭৮টি টর্নেডো আঘাত হেনেছে। এছাড়া টেক্সাসের উত্তরাঞ্চল এবং ওকলাহোমা থেকে মিসৌরী পর্যন্ত আরো ৩৫টি টর্নেডোর আঘাত হানার খবর পাওয়া গেছে।
এসব টর্নেডোর কারণে কিছু কিছু এলাকায় ১৮ সেন্টিমিটার পর্যন্ত বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।
আবহাওয়ার পূর্বাভাসে রোববার আকস্মিক বন্যা, শিলাবৃষ্টি ও আরো টর্নেডোসহ চরম আবহাওয়া অব্যাহত থাকার কথা বলা হয়েছে।
ওকলাহোমার দক্ষিণ মধ্যাঞ্চলের সুলফুরে শনিবার ভয়াবহ টর্নোডো আঘাত হানে। এতে বেশ কিছু ভবন ক্ষতিগ্রস্ত হয়।
ওকলাহোমার গভর্ণর কেভিন স্টিট রোববার এক সংবাদ সম্মেলনে বলেছেন, টর্নেডোর কারণে রাজ্যজুড়ে ৪ জন প্রাণ হারিয়েছে।
তিনি ব্যাপক ক্ষতিগ্রস্ত ১২টি অঞ্চলে মানবিক সহায়তা ত্বরাণি¦ত করতে ৩০ দিনের জরুরি অবস্থা ঘোষণা করেছেন। ফেডারেল কর্তৃপক্ষের সাথে যোগাযোগ অব্যাহত রাখার কথাও জানিয়েছেন তিনি।
এদিকে আইওয়ায় শুক্রবার টর্নোডোর আঘাতে আহত এক ব্যক্তি হাসপাতালে মারা গেছে। তার পরিবার এ কথা জানিয়েছে।
টর্নেডোর আঘাতের কারণে রোববার বিকেল পর্যন্ত টেক্সাসের ২৫ হাজার বাড়িঘর এবং ওকলাহোমার ১৯ হাজারেরও বেশি বাড়িঘর বিদ্যুতবিহীন অবস্থায় ছিল।
উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের এ অঞ্চলে প্রতি বসন্তেই প্রায়ই টর্নেডো আঘাত হেনে থাকে। তবে এবারের মতো এতো বেশি টর্নোডোর আঘাত হানার বিষয়টি ব্যতিক্রম।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com