বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:৪৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
লক্ষ্মীপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচন জমে উঠেছে মিজানুর রহমান মিলু ভাঙ্গা খাঁ ইউনিয়নবাসীর সেবক হতে চান পাপমোচনের আশায় ব্রহ্মপুত্র নদে স্নানোৎসব পালিত রুহিয়া ডাকবাংলো ঐতিহ্যবাহী বৈশাখী মেলার উদ্বোধন তালতলীতে সংরক্ষিত বনের ২৫০ পিস লাঠি আটক,গ্রেফতার ২ ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষ, মৃত্যু বেড়ে ১৪ বিদ্যুতের খুঁটির সাথে বেঁধে শিক্ষককে মারধর, থানায় মামলা ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য বাংলাদেশের দল ঘোষণা আসন্ন উপজেলা নির্বাচনে অংশ না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি ইরানের হামলার মুখে ইসরায়েলকে সহায়তার অভিযোগ, অবস্থান স্পষ্ট করলো সৌদি ডেঙ্গুতে আরও ৩৪ জন আক্রান্ত

লাশের সারি,স্বজনদের আহাজারিতে ভারী ঢাকা মেডিকেলের পরিবেশ,রাত আড়াইটা পর্যন্ত ৪৪ জনের মৃত্যু

  • আপডেট সময় শুক্রবার, ১ মার্চ, ২০২৪, ৫.১৯ এএম
  • ৪৬ বার পড়া হয়েছে

আসাদুজ্জামান মাসুদঃ– ঢাকা মেডিকেল কলেজে একের পর এক প্রবেশ করছিল আহতদের বহনকারী অ্যাম্বুলেন্স। উৎসুক জনতার ভীড় ঠেলে সাইরেন বাজিয়ে প্রবেশ করা এসব এম্বুলেন্সের কোনটিতে পড়েছিল নিথর দেহ আবার কোনটিতে ছটফট করছিলেন মারাত্মকভাবে দগ্ধ ব্যক্তি।

অগ্নিকাণ্ডে পর থেকেই অগ্নিদগ্ধ ও নিহতদের স্বজনেরা ঢাকা মেডিকেল কলেজে এসে ভিড় করছিলেন প্রিয়জনের খোঁজখবর নিতে।

রাত আড়াইটা পর্যন্ত আনুষ্ঠানিকভাবে ৪৪ জনের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে। এবং অগ্নিদগ্ধ অবস্থায় উদ্ধার করা হয়েছে আরও প্রায় অর্ধশতাধিক মানুষকে।
হতাহতের এ সংখ্যা আরও বাড়তে পারে এই ধারণা করা হচ্ছে।

আগুন লাগা ভবনটি সাত তলার। এর দ্বিতীয় তলায় রয়েছে রেস্টুরেন্ট ‘কাচ্চি ভাই’। এখান থেকেই মূলত আগুনের সূত্রপাত। আগুন লাগার সময় সেখানে খাবার খেতে আসা মানুষজন আটকা পড়েন।

কাচ্চি ভাই রেস্টুরেন্ট ভবনের অন্য ফ্লোরেও রেস্টুরেন্ট ছিল। যেগুলোর গ্যাস সিলিন্ডার রাখা ছিল সিঁড়িতে। আগুন লাগার পর এগুলো বিস্ফোরিত হওয়ায় মানুষ নিচে নামতে পারেনি। রাতে সাংবাদিকদের এমন তথ্য জানান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন।
আগুনে দগ্ধ হওয়ার চেয়ে বেশিরভাগ মানুষ শ্বাসরুদ্ধ হয়ে মারা গেছেন বলে জানান তিনি। ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন আরো বলেন ‘দ্বিতীয় তলা ছাড়া ভবনটার প্রতিটি ফ্লোরের আগুন লাগলে সিলিন্ডার বিস্ফোরিত হয়, যা ভয়ংকর ও বিপজ্জনক।

রাজধানীর কাকরাইলে বসবাসকারী তিন বোন রিয়া(২৫),আলিশা(২৩),নিহা(১৩)। তিনজনই অগ্নিকাণ্ডে প্রাণ হারিয়েছেন। ঢাকা মেডিকেলে আসা এই তিনজনের মামাতো ভাই রাফি তাদের নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন। রাফি বলেন, তারা রাতে তিন বোন একসঙ্গে ‘কাচ্চি ভাই’ রেস্টুরেন্ট খেতে যান। আগুন লাগার সময় তারা সেখানেই আটকা পড়েছিলেন।

এদিকে রাত আড়াইটায় পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন ঢাকা মেডিকেলে পরিদর্শনে এসে তিনি বলেন ফায়ার সার্ভিস,র‍্যাব,পুলিশ,,বিজিবির বিপুল সংখ্যক সদস্য  অগ্নিকাণ্ড স্থলে সার্বিক দিক তত্ত্বাবধান করছেন। এ পর্যন্ত ৭৪ জনকে ওই ভবন থেকে উদ্ধার করা হয়েছে বলে তিনি জানান। এখন পর্যন্ত ৪৪ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, আহতদের সর্বোচ্চ সেবা দিতে বিশেষজ্ঞ ডাক্তারসহ সংশ্লিষ্ট প্রতিটি ইউনিট কাজ করে যাচ্ছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com